মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন
শিরোনাম :
খুটাখালীর মেধেরখালের চর থেকে ভাসামান লাশ উদ্ধার চকরিয়ায় অজগর সাপ উদ্ধারঃঅভয়ারণ্য অবমুক্ত চেয়ারম্যান প্রার্থীকে লক্ষ্য করে সাবেক এমপি বদির গুলি ছোড়ার অভিযোগে সংবাদ সম্মেলন বনভূমিতে স্হাপনা নির্মাণকালে ভেঙে গুড়িয়ে দিলো বন বিভাগ ফ্রি ফায়ার” এ পরিচয়ে খুলনার মেয়ে টেকনাফে বিয়ে;অতঃপর মরদেহ উদ্ধার কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচন: নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন পেকুয়ায় লবণ বাচাঁতে গিয়ে বজ্রপাতে দুই চাষির মৃত্যু! কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচন:জমে উঠেছে মুজিব-আবছারের ভোটের লড়াই চকরিয়া থানা পুলিশের অভিযানে ৯ কোটি টাকা অর্থদণ্ডসহ ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার।

পাহাড়ী সন্ত্রাসীদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালনার ঘোষণা দিলো স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ৩৪৬ বার পঠিত

মুহাম্মদ এমরান,লামা(বান্দরবান)প্রতিনিধি:

পার্বত্য বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় ব্যাংক লুটের ঘটনায় পরিদর্শনে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

শনিবার (০৬ এপ্রিল) সকাল ১০ ঘটিকার সময় ঘটনা স্থলে পোঁছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

পরবর্তীতে বেলা ১২টা ৩০মিনিট এর সময় বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে বান্দরবান পার্বত্য জেলার আইন শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

এসময় আরো উপস্থিত ছিলেন, পার্বত্য বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি, পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, ডিজিএফআই এর ডিজি ও আনসার প্রধান, জেলা প্রশাসক শাহ মুজাহিদ উদ্দিন ও পুলিশ সুপার সৈকত শাহীন।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন,পার্বত্য জেলা বান্দরবান এক সময় খুব শান্তিপ্রিয় ছিল, কিন্তু সম্প্রতি সশস্ত্র সন্ত্রাসীরা ব্যাংক ডাকাতির মত বড় ধরনের সন্ত্রাসী কার্যক্রম করছে। এর আগেও এ সন্ত্রাসী গোষ্ঠী বিভিন্ন জায়গায় বেশ কয়েকবার সন্ত্রাসী কার্যক্রম করে এসেছে। সন্ত্রাসী কার্যক্রম আমরা আন-চ্যালেঞ্জ হিসেবে নেব না। এদের পিছনে কোন ইন্দন আছে কিনা তাও বের করা হবে। এ সন্ত্রাসী গোষ্ঠী কেএনএফ এর বিরুদ্ধে শনিবার থেকে সাঁড়াশি অভিযান পরিচালনার ঘোষণা দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্যাংক ডাকাতির মত এ ঘটনায় কোন সংস্থার দায়িত্ব পালনে কোন ঘাটতি ও গাফিলতি ছিল কিনা তা খতিয়ে দেখে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।শনিবার সকাল ১০:৪৫ মিনিটে বান্দরবানের রুমায় পৌছার পর প্রথমে তিনি উপজেলা পরিষদ এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা, আনসার ব্যারেক, সোনালী ব্যাংক ও মসজিদ পরিদর্শন করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে কথা বলেন।

উলেখ্য যে, গত মঙ্গলবার (২ এপ্রিল) রাত আনুমানিক ৮টার দিকে তারাবির নামাজ চলাকালে পাহাড়ি সন্ত্রাসীদের একটি সশস্ত্র গ্রুপ রুমা উপজেলার সোনালী ব্যাংক শাখায় হানা দেয়। এ সময় ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ ও আনসার সদস্যদের ১৪টি অস্ত্র লুট করে ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা। এর পরের দিন বুধবার (০৩ এপ্রিল) দুপুরে থানচি উপজেলায় সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে হামলা চালিয়ে নগদ অর্থ নিয়ে যায়।
এর পর থেকে পুরো বান্দরবানে আতঙ্ক বিরাজ করেছে। ঘুম নেই অনেকের।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs