রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন
শিরোনাম :
ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮ জনপ্রিয়তায় শীর্ষে তালেব আস্থার প্রতীক টেলিফোন বলছেন উপজেলাবাসী উখিয়ার লাল পাহাড়ে র‍‍্যাবের অভিযানে আরসা’র প্রধান সহ আটক-২ ২১ বছর পর মায়ের মৃত্যুর ক্ষতিপূরণ অনাথ শিশুকে বুঝিয়ে দিলেন ইঞ্জিনিয়ার সহিদুজ্জামান! খুটাখালীতে বালু উত্তোলনকারী নাম বাদ দিয়ে নিরহ লোকের নামে অপপ্রচার ছোট মহেশখালী রাহাতজান পাড়া জামে মসজিদের মাইক চুরি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু হতে পারে যেদিন খুটাখালীতে দিনে-দুপুরে ২ ব্যবসায়ীকে ডাকাতিঃমালামার লুট ডি.সি. সাহেবের বলীখেলা শুরু শুক্রবার জেলা জজ আদালতের নতুন পিপি পি.এম.খালীর সৈয়দ রেজাউর রহমান

বনভূমিতে স্হাপনা নির্মাণকালে ভেঙে গুড়িয়ে দিলো বন বিভাগ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ মে, ২০২৪
  • ২৮ বার পঠিত
{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":["local"],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{},"is_sticker":false,"edited_since_last_sticker_save":false,"containsFTESticker":false}

নিজস্ব প্রতিবেদক,কক্সবাজার:
কক্সবাজার দক্ষিণ বন বিভাগের পানেরছড়া
রেঞ্জের পানেরছড়া বিটের সংরক্ষিত বনভূমি দখল করে স্হাপনা নির্মাণকালে অভিযান চালিয়ে বনভূমি দখলমুক্ত করেছে বন বিভাগ।

শুক্রবার (৩ মে) বিকেল ৪ টায় খুনিয়া পালং ইউনিয়নের তুলাবাগান এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন পানেরছড়া রেঞ্জ কর্মকর্তা রতন লাল মহত এর নেতৃত্বে একদল বনকর্মী।

জানা যায়, রামু খুনিয়াপালংয়ের তুলাবাগান এলাকায় একটি অসাধু চক্র বনভূমি দখল করে বিক্রি ও টাকার বিনিময়ে বনভূমিতে অবৈধভাবে স্হাপনা নির্মাণে সহযোগিতা করে আসছে।বন ও বন্যপ্রাণী রক্ষায় বন বিভাগও সজাগ রয়েছে।বনভূমি দখল বা বনভূমিতে স্হাপনা নির্মাণের খবর পেলে অভিযান চালিয়ে অবৈধ স্হাপনা উচ্ছেদ করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে থাকে।

পানেরছড়া বিট কর্মকর্তা জলিলুর রহমান বলেন,আব্দুল কাদের প্রকাশ বলি কাদের,মাসুদুল হক ও তার স্ত্রী রেহেনা আক্তার মিলে সংরক্ষিত বনভূমি দখল করে অবৈধভাবে স্হাপনা নির্মাণ করছে।এমন সংবাদ পেয়ে অভিযান চালিয়ে অবৈধভাবে স্থাপিত স্হাপনা উচ্ছেদ করা হয়েছে। এবং ঘর নির্মাণে ব্যবহৃত কিছু যন্ত্রপাতিও জব্দ করা হয়েছে।

পানেরছড়া রেঞ্জ কর্মকর্তা রতন লাল মহত বলেন,বন অপরাধ দমন ও বন অপরাধীদের বিরুদ্ধে বন বিভাগের অবস্থান কঠোর। ইতোমধ্যে অনেক বন অপরাধীদের বিরুদ্ধে বন আইনে মামলা দেয়া হয়েছে। কাউকে বনভূমি দখল করতে দেয়া হবেনা।এবিষয়ে জড়িতদের বিরুদ্ধে বন আইনে মামলা প্রক্রিয়াধীন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs