মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
খুটাখালীর মেধেরখালের চর থেকে ভাসামান লাশ উদ্ধার চকরিয়ায় অজগর সাপ উদ্ধারঃঅভয়ারণ্য অবমুক্ত চেয়ারম্যান প্রার্থীকে লক্ষ্য করে সাবেক এমপি বদির গুলি ছোড়ার অভিযোগে সংবাদ সম্মেলন বনভূমিতে স্হাপনা নির্মাণকালে ভেঙে গুড়িয়ে দিলো বন বিভাগ ফ্রি ফায়ার” এ পরিচয়ে খুলনার মেয়ে টেকনাফে বিয়ে;অতঃপর মরদেহ উদ্ধার কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচন: নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন পেকুয়ায় লবণ বাচাঁতে গিয়ে বজ্রপাতে দুই চাষির মৃত্যু! কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচন:জমে উঠেছে মুজিব-আবছারের ভোটের লড়াই চকরিয়া থানা পুলিশের অভিযানে ৯ কোটি টাকা অর্থদণ্ডসহ ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার।

দ্বিপাক্ষিক বাণিজ্যের সুযোগ বৃদ্ধিতে নেপাল সফরে কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রতিনিধিদল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৩ মার্চ, ২০২৪
  • ৭৩১ বার পঠিত

মুকিম খাঁন,নেপাল থেকে:

কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে ৫দিনের সফরে আজ(৩ মার্চ)থেকে ১৫ সদস্যের একটি বাণিজ্যক প্রতিনিধিদল নেপালে অবস্থান করছেন,ফিরবেন ৭ মার্চ।। ৫ দিনের এই সফরের মাধ্যমে কক্সবাজারের ব্যবসায়ী নেতারা দেশটির সাথে বাণিজ্য বৃদ্ধি এবং নতুন সুযোগ তৈরির চেষ্টা করবেন।

ইতিমধ্যে কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও নেপাল চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির মাঝে বাণিজ্য সহযোগিতার সুযোগ বৃদ্ধি নিয়ে আলোচনা হয়েছে। তারই ধারাবাহিকতায় কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু মুর্শেদ মোহাম্মদ খোকার নেতৃত্বে ১৫ সদস্যের একটি প্রতিনিধি দল নেপাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আমন্ত্রণে নেপালে অবস্থান করছেন। দুই দেশের চেম্বার অব কমার্স দ্বিপাক্ষিক ব্যবসায়িক সম্পর্ক তদারকির মাধ্যমে কক্সবাজার পর্যটন শিল্প পন্য নেপালে এবং নেপালে পন্য কিভাবে সহজে বাজারজাত করা যায় এ বিষয়ে আলোচনা করার কথা রয়েছে বলে জানাযায়।

নেপালের উদ্দেশ্যে যাওয়া প্রতিনিধি দলে রয়েছে কক্সবাজার পর্যটনকেন্দ্রীক শীর্ষ ডজন ব্যবসায়ী নেতৃবৃন্দ। এই সফরের মাধ্যমে নতুন নতুন বাণিজ্য সম্ভাবনা তৈরী হবে বলে আশা তাদের।

প্রতিনিধিদলের নেতৃত্বে রয়েছেন কক্সবাজার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবু মুর্শেদ মোহাম্মদ খোকা। তিনি নেপাল থেকে বলেন, “সাম্প্রতিক বছরগুলোতে কক্সবাজার থেকে নেপালে এটাই সবচেয়ে বড় ব্যবসায়িক প্রতিনিধিদল সফরে এসেছেন। প্রতিনিধি দলে বিভিন্ন নেতৃস্থানীয় ১৫ জন ব্যবসায়ী রয়েছেন।

তিনি আরও বলেন, “আমরা নেপালের বাজারে আমাদের কক্সবাজারের উৎপাদিত পন্য সামগ্রির ব্যবসার পরিসর আরও বাড়াতে চাই। আমাদের দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়ানোর বিপুল সম্ভাবনা রয়েছে। কারণ আমরা রপ্তানি বহুমুখীকরণের সুযোগকে বৃদ্ধি করার জন্য কাজ করছি।”

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs