রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮ জনপ্রিয়তায় শীর্ষে তালেব আস্থার প্রতীক টেলিফোন বলছেন উপজেলাবাসী উখিয়ার লাল পাহাড়ে র‍‍্যাবের অভিযানে আরসা’র প্রধান সহ আটক-২ ২১ বছর পর মায়ের মৃত্যুর ক্ষতিপূরণ অনাথ শিশুকে বুঝিয়ে দিলেন ইঞ্জিনিয়ার সহিদুজ্জামান! খুটাখালীতে বালু উত্তোলনকারী নাম বাদ দিয়ে নিরহ লোকের নামে অপপ্রচার ছোট মহেশখালী রাহাতজান পাড়া জামে মসজিদের মাইক চুরি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু হতে পারে যেদিন খুটাখালীতে দিনে-দুপুরে ২ ব্যবসায়ীকে ডাকাতিঃমালামার লুট ডি.সি. সাহেবের বলীখেলা শুরু শুক্রবার জেলা জজ আদালতের নতুন পিপি পি.এম.খালীর সৈয়দ রেজাউর রহমান

জলবায়ু ন্যায্যতার দাবিতে খুরুশকুল আশ্রয়ন প্রকল্পের উদ্বাস্তুদের নিয়ে বিশাল মতবিনিময় সভা অনুষ্ঠিত

রিয়াজ উদ্দিন
  • আপডেট টাইম : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
  • ১৭৪ বার পঠিত

রিয়াজ উদ্দিন, কক্সবাজার:

কক্সবাজার পৌরসভার ১নং ওয়ার্ডের কুতুবদিয়া পাড়া ও সমিতি পাড়া এলাকার প্রায় ৬০০ পরিবারকে প্রধানমন্ত্রীর দেয়া মুজিব শতবর্ষের উপহার হিসেবে প্রাপ্ত খুরুশকুল আশ্রয়ন প্রকল্পে স্থানান্তর করা হয়। তাদের মধ্যে জলবায়ু ন্যায্যতার দাবিতে এপিমডিডি, গ্রীণ কক্সবাজার, ওয়াটার কিপার্স বাংলাদেশ ও কোস্ট ফাউন্ডেশন যৌথভাবে কাজ করে যাচ্ছে ।

শনিবার (৯ ডিসেম্বর) বিকাল ৩টায় গ্রীণ কক্সবাজার এর সভাপতি, কক্সবাজার জেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক রূপালী  সৈকতের সম্পাদক ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরীর সভাপতিত্বে খুরুশকুল আশ্রয়ন প্রকল্পে এক বিশাল মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মুহম্মদ শাহীন ইমরান।

কক্সবাজার জেলা প্রেসক্লাবের আজীবন সদস্য,  কোস্ট ফাউন্ডেশানের  সহকারি পরিচালক,  দৈনিক রূপালী  সৈকতের উপদেষ্টা সম্পাদক জাহাঙ্গীর আলমের উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন কোস্ট ফাউন্ডেশনের পরিচালক মোস্তফা কামাল আকন্দ, খুরুশকুল ইউপি চেয়ারম্যান শাহজাহান ছিদ্দিকী, কক্সবাজার পৌরসভা  ১নং ওয়ার্ডের কাউন্সিলর এস আই এম আকতার কামাল, কাউন্সিলর শাহানা আক্তার পাখী ও প্রকল্পের নেতৃবৃন্দ।

 

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ১৯৯১সালের ২৯ এপ্রিলের প্রলয়ংকারী ঘূর্ণিঝড়ে নিঃস্ব, উদ্বাস্তুদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা  খুরুশকুলে বিশাল বিশাল ভবন তৈরী করে তাদের বসবাসের সুযোগ করে দিয়েছেন।  তিনি আরো জানান, এখানে বসবাসকারিদের দায়িত্ব হচ্ছে আশ্রয়ন প্রকল্পের আইনশৃঙ্খলা,  পরিবেশ ইত্যাদি রক্ষা করা। কর্মসংস্থানের জন্য সরকার নারী ও পুরুষদের ট্রেইনিংয়ের ব্যবস্থা করবে। তাছাড়া এখানকার অধিবাসীদের সার্বিক উন্নয়নে পদক্ষেপ গ্রহন করবেন।

 

কক্সবাজারে মাননীয় প্রধানমন্ত্রীর বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে সফল নেতৃত্ব দেয়ার জন্য জেলা প্রশাসক জনাব শাহীন  ইমরানকে ক্রেস্ট উপহার দেয়া হয়। ওয়াটারকিপার্স  বাংলাদেশ অনুষ্ঠানের আয়োজন করে এবং কোস্ট ফাউন্ডেশন ও গ্রীন কক্সবাজার  অনুষ্ঠান সাফল্যমন্ডিত করার জন্য সহায়তা প্রদান করে।

 

অনুষ্ঠানের সমাপ্তিলগ্নে সভাপতি উদ্বাস্তুদের জলবায়ু ন্যায্যতা আদায়ের লক্ষ্যে জেলা প্রশাসকের কাছে বিভিন্ন দাবী তুলে ধরে সভার সমাপ্তি ঘোষনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs