সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালীর মাতারবাড়ীতে ২ শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ, অভিযুক্ত শিক্ষক লাপাত্তা ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮ জনপ্রিয়তায় শীর্ষে তালেব আস্থার প্রতীক টেলিফোন বলছেন উপজেলাবাসী উখিয়ার লাল পাহাড়ে র‍‍্যাবের অভিযানে আরসা’র প্রধান সহ আটক-২ ২১ বছর পর মায়ের মৃত্যুর ক্ষতিপূরণ অনাথ শিশুকে বুঝিয়ে দিলেন ইঞ্জিনিয়ার সহিদুজ্জামান! খুটাখালীতে বালু উত্তোলনকারী নাম বাদ দিয়ে নিরহ লোকের নামে অপপ্রচার ছোট মহেশখালী রাহাতজান পাড়া জামে মসজিদের মাইক চুরি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু হতে পারে যেদিন খুটাখালীতে দিনে-দুপুরে ২ ব্যবসায়ীকে ডাকাতিঃমালামার লুট ডি.সি. সাহেবের বলীখেলা শুরু শুক্রবার

ডি.সি. সাহেবের বলীখেলা শুরু শুক্রবার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
  • ৩৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারে ইতিহাস ও গৌরবের ধারাবাহিকতায় ডি.সি সাহেবের বলী খেলার ৬৯তম আসর শুরু হচ্ছে আগামীকাল শুক্রবার। বিকাল ৩টায় কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে ডি.সি সাহেবের বলীখেলা ও বৈশাখী মেলার উদ্বোধন করা হবে।

এতে প্রধান অতিথি থাকবেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান। বিশেষ অতিথি থাকবেন পুলিশ সুপার মোঃ মাহাফুজুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারন সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার পৌরসভার মেয়র মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী ও শ্রীম্প হ্যাচারী এসোসিয়েশন অব বাংলাদেশের সাধারন সম্পাদক মোঃ নজিবুল ইসলাম। সভাপতিত্ব করবেন ডি.সি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলা উদযাপন পরিষদের আহবায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ।

আগামী ১০ ও ১১ মে অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলা। ইতিহাস ও গৌরবের ধারাবাহিকতায় ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলা উদযাপন পরিষদের সদস্য সচিব হেলাল উদ্দিন কবির বলেন, তৎকালীন পূর্ব পাকিস্তানের ইতিহাসে মহকুমা স্টেডিয়ামে ১৯৫৬ সালে এ অঞ্চলের মানুষের বিনোদনের নিমিত্তে এস.ডি.ও সাহেবের বলী খেলা নামে প্রথম বারের মতো বলীখেলা শুরু করা হয়। বাঙালীর লোকজ উৎসব “বলীখেলা ও বৈশাখী মেলা” তখন থেকে পরিণত হয় এই জনপদের অধিবাসীদের প্রাণের উৎসবে। ১৯৮৪ সালের ১লা মার্চ কক্সবাজার মহকুমা জেলায় উন্নীত হওয়ায় এস.ডি.ও সাহেবের বলীখেলার নতুন নামকরণ হয় ডি.সি. সাহেবের বলীখেলা ও বৈশাখী মেলা। তারই ধারাবাকিতায় ১০ ও ১১ মে অনুষ্ঠিতব্য দুইদিন ব্যাপী বলীখেলা ও বৈশাখী মেলা হবে ইতিহাস ও গৌরবের ধারাবাহিকতায় ৬৯তম আসর।
কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ডি.সি. সাহেবের বলীখেলা ও বৈশাখী মেলার আসর বসবে বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে। দেশের নামকরা বলীদের অংশগ্রহণে বর্ণাঢ্য আয়োজনে উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হবে। এবারের বলী খেলায় ১ম মেডেলে থাকছে চ্যাম্পিয়ন ২৫ হাজার টাকা, রানার আপ ১৫ হাজার টাকা। ২য় মেডেলে থাকছে চ্যাম্পিয়ন ১২ হাজার টাকা, রানার আপ ৮ হাজার টাকা এবং ৩য় মেডেলে থাকছে চ্যাম্পিয়ন ১০ হাজার টাকা, রানার আপ ৭ হাজার টাকা। এবারে বলীদের সম্মানী ও বৃদ্ধি করা হয়েছে। ইতিমধ্যে আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। এ ছাড়া মেলাটি আরো আকর্ষণীয় করতে মেলায় থাকছে ঐতিহ্যবাহী নাগরদোলা, হস্তশিল্প, কুটির শিল্প, তাঁত শিল্প, বস্ত শিল্প, মৃৎ শিল্প ও দেশীয় পণ্যের বিপুল সমাহার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs