বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
পরিবহন সংগঠনের নামে চাঁদাবাজি ও হয়রানি:রামু-নাইক্ষ্যংছড়ি-গর্জনিয়া সড়কে সিএনজি যাত্রীদের দূর্ভোগ চরমে খুটাখালীর মেধেরখালের চর থেকে ভাসামান লাশ উদ্ধার চকরিয়ায় অজগর সাপ উদ্ধারঃঅভয়ারণ্য অবমুক্ত চেয়ারম্যান প্রার্থীকে লক্ষ্য করে সাবেক এমপি বদির গুলি ছোড়ার অভিযোগে সংবাদ সম্মেলন বনভূমিতে স্হাপনা নির্মাণকালে ভেঙে গুড়িয়ে দিলো বন বিভাগ ফ্রি ফায়ার” এ পরিচয়ে খুলনার মেয়ে টেকনাফে বিয়ে;অতঃপর মরদেহ উদ্ধার কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচন: নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন পেকুয়ায় লবণ বাচাঁতে গিয়ে বজ্রপাতে দুই চাষির মৃত্যু! কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচন:জমে উঠেছে মুজিব-আবছারের ভোটের লড়াই

ছাড়ের ঘোষণা আছে কিন্তু ছাড় নেই বাস টিকিটেও,প্রশাসনের নেই কোন তদারকি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২ অক্টোবর, ২০২৩
  • ২৩৯ বার পঠিত

শাহেদ হোছাইন মুবিন:
কক্সবাজারে চলছে সাতদিন ব্যাপি পর্যটন মেলা ও বীচ কার্নিভাল। এ মেলা চলাকালীন সকল বাস ভাড়ায় ২০ শতাংশ ছাড় দেয়ার ঘোষনা দেয়া হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে। ঘোষণার আগে জেলা প্রশাসন পরিবহন সংস্থা গুলোর সাথে বৈঠক করলে সংস্থা গুলোর প্রতিনিধিরা স্বেচ্ছায় প্রতি টিকিটে ২০ শতাংশ ছাড় দেবে বলে প্রতিশ্রুতি দেয়।

এরই সূত্র ধরে রবিবার ( ১ অক্টোবর ২০২৩ ইং) সন্ধ্যায় সরজমিনে, প্রথমে বেশ কয়েকটি কমিশন কাউন্টারে গিয়ে কথা হয় দায়িত্বরতদের সঙ্গে।

কলাতলি মোড়ে কয়েকটি পরিবহনের কাউন্টারে গিয়ে দেখা যায় কোন ছাড়ই দিচ্ছেন না তারা। স্বাধীন ট্রাভেলস্ ম্যানেজার নুর হোছেন বলেন এটি শুধু ঘোষণা বাস্তবায়ন নেই কোথাও।

সোদিয়া পরিবহনের কাউন্টারের ভিতরেই এক পর্যটক অভিযোগ করলেন তাকে কোন ছাড় দেওয়া হয়নি। এ বিষয়ে কথা বলতে চাইলে কাউন্টারে দায়িত্বরতরা পাশ কাটানোর চেষ্টা করেন। এক পর্যায়ে দায়িত্বরতরা বলেন আমার কাছ থেকে তো টিকেট নেননি।

সাংবাদিকদের উপস্থিতি দেখে অবশেষে সেই পর্যটককে ৫% শতাংশ ছাড় দিলেন সৌদিয়া পরিবহন কাউন্টার থেকে।

সৌদিয়া কাউন্টারের দায়িত্বরত ম্যানেজার জানালেন, পর্যটন মেলা থেকে টিকিট সংগ্রহ করলে বেশি ছাড় পাওয়া যাবে, কাউন্টার গুলো থেকে ১০ শতাংশ ছাড় দিচ্ছেন তারা।

এছাড়াও পূরবী পরিবহন ম্যানেজার জাহিদুল ইসলাম জানান, আমাদের পরিবহনেও ১০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে।

কাগজে কলমে ছাড়ের কথা উল্লেখ থাকলেও সরজমিনে ঠিক উল্টো। আর এসব নিয়ে নেই কোন মনিটরিং বা তদারকি। তাহলে কে দেখবে এসব, প্রশ্ন থেকেই যায় জনমনে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs