মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
খুটাখালীর মেধেরখালের চর থেকে ভাসামান লাশ উদ্ধার চকরিয়ায় অজগর সাপ উদ্ধারঃঅভয়ারণ্য অবমুক্ত চেয়ারম্যান প্রার্থীকে লক্ষ্য করে সাবেক এমপি বদির গুলি ছোড়ার অভিযোগে সংবাদ সম্মেলন বনভূমিতে স্হাপনা নির্মাণকালে ভেঙে গুড়িয়ে দিলো বন বিভাগ ফ্রি ফায়ার” এ পরিচয়ে খুলনার মেয়ে টেকনাফে বিয়ে;অতঃপর মরদেহ উদ্ধার কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচন: নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন পেকুয়ায় লবণ বাচাঁতে গিয়ে বজ্রপাতে দুই চাষির মৃত্যু! কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচন:জমে উঠেছে মুজিব-আবছারের ভোটের লড়াই চকরিয়া থানা পুলিশের অভিযানে ৯ কোটি টাকা অর্থদণ্ডসহ ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার।

কক্সবাজারে তিন উপজেলা ভোটে প্রতীক বরাদ্দ: ৮ই মে ভোট গ্রহণ।

রিয়াজ উদ্দিন
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
  • ৪৭ বার পঠিত

রিয়াজ উদ্দিন:

৬ষ্ঠ উপজেলা পরিষদের তফসিল ঘোষণা করেন বাংলাদেশ নির্বাচন কমিশন। তফসিল ঘোষণা অনুযায়ী সারাদেশে প্রথম ধাপের ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৮মে। এই ধারাবাহিকতায় কক্সবাজার জেলার সদর, মহেশখালী, কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। উক্ত তিন উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করা বৈধ প্রার্থীদের মনোনয়ন যাচাই বাছাই শেষে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

২৩ এপ্রিল(মঙ্গলবার) জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে কক্সবাজার সদর, মহেশখালী ও কুতুবদিয়া উপজেলা থেকে নির্বাচনে অংশগ্রহণকারীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। কক্সবাজার জেলার রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সদর উপজেলা:
সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী নুরুল আবছার মোটর সাইকেল, কায়সারুল হক জুয়েল দোয়াত কলম এবং মুজিবুর রহমান আনারস প্রতীক পেয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান রশিদ মিয়া ছাড়া অন্য কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে অধ্যাপিকা রুমানা ফুটবল প্রতীক, চম্পা উদ্দিন পেয়েছেন কলস প্রতীক।

মহেশখালী উপজেলা:
মহেশখালী উপজেলর ৫চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে হাবিব উল্লাহ হাবিব টুপি, গোলাম কুদ্দুস চৌধুরী মোটর সাইকেল, শরীফ বাদশা আনারস, জয়নাল আবেদীন দোয়াত কলম এবং আব্দুল্লাহ আল নিশান পেয়েছেন চিংড়ি মাছ প্রতীক। ভাইস চেয়ারম্যান পদে মিফতাহুল করিম বাবু মাইক, শাহজাহান পারুল তালা, জাহেদুল হুদা চশমা, মোহাম্মদ আবু ছালেহ পেয়েছেন বই এবং মঈন উদ্দিন তোফাইল পেয়েছেন উড়োজাহাজ প্রতীক।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জাহানারা জাহাঙ্গীর প্রজাপতি, মিনুয়ারা মিনু ফুটবল এবং মনোয়ারা বেগম কলম প্রতীক পেয়েছেন।

কুতুবদিয়া উপজেলা:
কুতুবদিয়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধূরী পেয়েছেন মোটরসাইকেল, ব্যারিস্টার মোহাম্মদ হানিফ বিন কাশেম ঘোড়া এবং আছহাব উদ্দিন সিকদার আনারস প্রতীক।

ভাইস চেয়ারম্যান পদে সাংবাদিক আকবর খাঁন উড়োজাহাজ, যুবলীগ নেতা জুনাইদুল হক চশমা এবং ফরিদ উদ্দিন তালুকদার পেয়েছেন বই প্রতীক। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছৈয়দা মেহেরুন্নেছা ফুটবল, হাসিনা আক্তার পেয়েছেন কলস প্রতীক।

উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমার শেষ দিন ১৫ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহার ও চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং ইভিএম পদ্ধতিতে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ হবে ৮ মে বুধবার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs