রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন
শিরোনাম :
ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮ জনপ্রিয়তায় শীর্ষে তালেব আস্থার প্রতীক টেলিফোন বলছেন উপজেলাবাসী উখিয়ার লাল পাহাড়ে র‍‍্যাবের অভিযানে আরসা’র প্রধান সহ আটক-২ ২১ বছর পর মায়ের মৃত্যুর ক্ষতিপূরণ অনাথ শিশুকে বুঝিয়ে দিলেন ইঞ্জিনিয়ার সহিদুজ্জামান! খুটাখালীতে বালু উত্তোলনকারী নাম বাদ দিয়ে নিরহ লোকের নামে অপপ্রচার ছোট মহেশখালী রাহাতজান পাড়া জামে মসজিদের মাইক চুরি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু হতে পারে যেদিন খুটাখালীতে দিনে-দুপুরে ২ ব্যবসায়ীকে ডাকাতিঃমালামার লুট ডি.সি. সাহেবের বলীখেলা শুরু শুক্রবার জেলা জজ আদালতের নতুন পিপি পি.এম.খালীর সৈয়দ রেজাউর রহমান

আলোকিত ইসলামপুরের ব্যতিক্রমী অনুষ্ঠানে উন্নয়নের অঙ্গীকার করেন চেয়ারম্যান প্রার্থীরা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪
  • ৩৫ বার পঠিত

শেফাইল উদ্দিন,কক্সবাজার:

কক্সবাজারের শিল্পনগরী ইসলামপুরকে শিক্ষা, দীক্ষা, স্বাস্থ্য, নাগরিক সেবা ও তথ্য প্রযুক্তির দিক দিয়ে আধুনিক মডেল ইউনিয়নে রূপান্তরের অঙ্গীকার ব্যক্ত করেছেন চেয়ারম্যান প্রার্থীরা। সেই সঙ্গে উন্নয়ন কাজে কোন ভেদাভেদ নয়, সব শ্রেণী পেশার মানুষের সাথে সমন্বয় করে এগিয়ে যাবেন বলেও প্রত্যয় ব্যক্ত করেছেন তারা।

শুক্রবার (১২ এপ্রিল) বিকেলে নাপিতখালী ফুটবল খেলার মাঠে সচেতন নাগরিকদের সংগঠন ‘আলোকিত ইসলামপুর’ এর ব্যানারে “একজন চেয়ারম্যান প্রার্থীর ভাবনা ও আমাদের প্রত্যাশা” শীর্ষক অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী মাওলানা দেলোয়ার হোছাইন, প্রকৌশলী শাহেদুল ইসলাম, হাছান আলি, আব্দুল কাদের মাস্টার ও মোহাম্মদ শরিফ।

অনুষ্ঠানে তারা নিজেদের নির্বাচনী ইশতেহার পেশ করার পাশাপাশি বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

ইউপি চেয়ারম্যান নুরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বি মেম্বার ও সংরক্ষিত আসনের মহিলা মেম্বার প্রার্থীগণ উপস্থিত ছিলেন। তারা নিজেদের প্রতীকসহ পরিচয় উপস্থাপন করেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন সংগঠনের আহ্বায়ক ও কক্সবাজার মেডিকেল কলেজের ট্রপিক্যাল মেডিসিন বিভাগের সহকারি অধ্যাপক ডা. শাহজাহান নাজির।

অনুষ্ঠানে চেয়ারম্যান প্রার্থীদের চারটি বিষয়ে জিজ্ঞাসা করা হয়। যার মধ্যে ছিলো-

১। শিক্ষার উন্নয়ন, স্বাস্থ্য সেবা, ক্রীড়া এবং নাগরিক সেবা (জাতীয়তা সনদ, জন্মনিবন্ধন ও মৃত্যু সনদ) নিয়ে আপনার চিন্তা-ভাবনা।

২। ন্যায়বিচার নিশ্চিত, সামাজিক অবক্ষয় (মাদক, কিশোরগ্যাং, জুয়া ইত্যাদি) নিরসনে আপনার ভূমিকা কেমন হবে?

৩। অবকাঠামোগত উন্নয়ন ও সরকারি বরাদ্দের বন্টন নীতিমালা নিয়ে আপনার পরিকল্পনা কি?

৪। লবণ শিল্প, চিংড়ি চাষের উন্নয়নে আপনার কর্মপরিকল্পনা কি?

চেয়ারম্যান প্রার্থীরা তাদের নিজস্ব দৃষ্টিকোণ থেকে এসব জিজ্ঞাসার উত্তর দেন।

সংগঠনের অন্যতম সমন্বয়ক সাংবাদিক ইমাম খাইর, এড. সাহাব উদ্দিন ও তানভীর মোহাম্মদ সিফাতের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠান ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য দেন সংগঠনের সদস্য সচিব মুঃ আবু মুছা।

আসন্ন ইসলামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে “একজন চেয়ারম্যান প্রার্থীর ভাবনা ও আমাদের প্রত্যাশা” শীর্ষক ব্যতিক্রমধর্মী ও জনস্বার্থ সংশ্লিষ্ট অনুষ্ঠান আয়োজন করে তাক লাগিয়ে দিয়েছে আলোকিত ইসলামপুর নামক সদ্য যাত্রা করা সামাজিক সংগঠনটি।

উল্লেখ্য, ইসলামপুর ইউনিয়নের উন্নয়ন নিয়ে ভাবেন এমন সচেতন ব্যক্তিবর্গের সম্মিলিত প্রচেষ্টা হচ্ছে আলোকিত ইসলামপুর। যেখানে রয়েছেন- ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তা, আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা, বিচার বিভাগীয় কর্মকর্তাসহ দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত সরকারি, বেসরকারি কর্মকর্তা ও উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs