রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন
শিরোনাম :
ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮ জনপ্রিয়তায় শীর্ষে তালেব আস্থার প্রতীক টেলিফোন বলছেন উপজেলাবাসী উখিয়ার লাল পাহাড়ে র‍‍্যাবের অভিযানে আরসা’র প্রধান সহ আটক-২ ২১ বছর পর মায়ের মৃত্যুর ক্ষতিপূরণ অনাথ শিশুকে বুঝিয়ে দিলেন ইঞ্জিনিয়ার সহিদুজ্জামান! খুটাখালীতে বালু উত্তোলনকারী নাম বাদ দিয়ে নিরহ লোকের নামে অপপ্রচার ছোট মহেশখালী রাহাতজান পাড়া জামে মসজিদের মাইক চুরি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু হতে পারে যেদিন খুটাখালীতে দিনে-দুপুরে ২ ব্যবসায়ীকে ডাকাতিঃমালামার লুট ডি.সি. সাহেবের বলীখেলা শুরু শুক্রবার জেলা জজ আদালতের নতুন পিপি পি.এম.খালীর সৈয়দ রেজাউর রহমান

আজ কক্সবাজার জেলার সর্ববৃহৎ বেসরকারি মেধাবৃত্তি  আইডিয়াল ট্রাস্ট পিইসি মেধাবৃত্তি পরীক্ষা-২০২৩ অনুষ্ঠিত।

রিয়াজ উদ্দিন, কক্সবাজার
  • আপডেট টাইম : শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩
  • ৩০০ বার পঠিত

রিয়াজ উদ্দিন, কক্সবাজার:

কক্সবাজার জেলার সর্ববৃহৎ বেসরকারি মেধাবৃত্তি  আইডিয়াল ট্রাস্ট পিইসি মেধাবৃত্তি পরীক্ষা,যেটি ২০১৫ সাল থেকে আজ অবধি দীর্ঘ ৮বছর চলমান রয়েছে।

আজ (২৮ অক্টোবর) সকাল ১০টায়  আইডিয়াল ইনস্টিটিউট ও ছুরতিয়া সিনিয়র ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা এই মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। জেলার বেশিরভাগ প্রাথমিক বিদ্যালয়সহ প্রি—ক্যাডেট স্কুলের পঞ্চম শ্রেণির ১৮০৬ জন শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করে। কক্সবাজার সদরের বাংলাবাজারে আইডিয়াল ইনস্টিটিউট ও ছুরতিয়া সিনিয়র ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা দুই প্রতিষ্ঠানে পরীক্ষা কেন্দ্র হিসেবে নিধার্রণ করেছে পরীক্ষা নিয়ন্ত্রন কর্তৃপক্ষ।  এমআরএস আইডিয়াল ফাউন্ডেশন এর চেয়াম্যান মিজানুর রহমানের নেতৃত্বে  ও আইডিয়াল ইনস্টিটিউট এর পরিচালনা পর্ষদের সভাপতি এম দেলোয়ার সহ ম্যানেজিং কমিটির সকল সদস্য, শিক্ষক ও শিক্ষার্থীদের সহযোগিতায় ২০১৫ সাল থেকে এই পিএসসি মেধাবৃত্তি পরীক্ষা চলমান রয়েছে।

২০২৩ সালের পিএসসি মেধাবৃত্তি পরীক্ষায় ১৮০৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে বলে জানান আয়োজক কমিটির চেয়ারম্যান মিজানুর রহমান। তিনি আরো জানান, প্রতি বছরের ন্যায় এই বছরও জেলার প্রতিটি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান থেকে যথেষ্ট সাড়া পেয়েছি। প্রাথমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে  শিক্ষার গুণগত মান বৃদ্ধি ও মেধা যাচাইয়ের লক্ষ্যে ২০১৫ সালে এই উদ্যোগ গ্রহণ করি। বর্তমান ৮বছর পর্যন্ত এই মেধাবৃত্তি পরীক্ষা চলমান রয়েছে। এতে  স্কুলের  পরিচালনা পর্ষদের সভাপতি, সদস্যবৃন্দ, শিক্ষক—শিক্ষিকা ও শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় এটি সম্ভব হয়েছে। আমি তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs