রবিবার, ১৯ মে ২০২৪, ১০:১৯ অপরাহ্ন
শিরোনাম :
ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮ জনপ্রিয়তায় শীর্ষে তালেব আস্থার প্রতীক টেলিফোন বলছেন উপজেলাবাসী উখিয়ার লাল পাহাড়ে র‍‍্যাবের অভিযানে আরসা’র প্রধান সহ আটক-২ ২১ বছর পর মায়ের মৃত্যুর ক্ষতিপূরণ অনাথ শিশুকে বুঝিয়ে দিলেন ইঞ্জিনিয়ার সহিদুজ্জামান! খুটাখালীতে বালু উত্তোলনকারী নাম বাদ দিয়ে নিরহ লোকের নামে অপপ্রচার ছোট মহেশখালী রাহাতজান পাড়া জামে মসজিদের মাইক চুরি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু হতে পারে যেদিন খুটাখালীতে দিনে-দুপুরে ২ ব্যবসায়ীকে ডাকাতিঃমালামার লুট ডি.সি. সাহেবের বলীখেলা শুরু শুক্রবার জেলা জজ আদালতের নতুন পিপি পি.এম.খালীর সৈয়দ রেজাউর রহমান

বিশ্ব নদী দিবস উপলক্ষে বাঁকখালী নদী তীরে র‌্যালি ও মানববন্ধন:চিতাখালী ব্রীজের পাশে ছড়ায় স্লুইসগেট নির্মান ও রাবার ড্যাম মেরামতের দাবি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৯৩ বার পঠিত


নিজস্ব প্রতিবেদক,কক্সবাজার:

কক্সবাজারের ঝিলংজা ইউনিয়নের চাঁন্দেরপাড়া এলাকার বাঁকখালী নদীর একটি শাখা খালের উপর স্লূইস গেইট স্থাপনের দাবিতে র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন ও র‌্যালিতে এলাকার কৃষক, শ্রমিক, ইউপি মেম্বার সাংবাদিকসহ গন্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।
গত ২৪ সেপ্টেম্বর বিকেল ৪টায় বিশ্ব নদী দিবস -২০২৩ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঝিলংজা ৫ নাম্বার ওয়ার্ডের ইউপি মেম্বার ফজলুল করিম। অনুষ্ঠানে প্রধান অতিথি গ্রীন কক্সবাজারের সভাপতি ও ওয়াটার কিপার্স কক্সবাজার জেলা প্রতিনিধি ফজলুল কাদের চৌধুরী। অনুষ্ঠিত মানববন্ধন ও র‌্যালিতে বক্তব্য রাখেন নদী পরিভ্রাজক দল কক্সবাজার জেলা কমিটির সভাপতি শামশুল আলম শ্রাবন,সিনিয়র সহ- সভাপতি আবুল কাসেম সিকদার, সাংবাদিক জাহেদ হোসেন, আমিন উল্লাহ, মোহাম্মদ হাসান, গ্রীন কক্সবাজারের হেড অব একাউন্ট উম্মে আলেয়া মুক্তা, সদস্য উম্মে হাবিবা শীরুসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানে এলাকাবাসী বলেন, চাঁন্দেরপাড়ার বাঁকখালী নদীর ছড়ার উপর চিতাখালি ব্রীজের দক্ষিণ দিকে মাত্র ৪০ ফুট একটি স্লুইসগেট নির্মান না করার কারণে প্রায় ৬০০ একর ধানি ও সবজি জমির ফসল লবন পানি উঠে নষ্ট হয় প্রতি বছর। এলাকার কৃষকেরা লবন পানির কারণে সর্বসান্ত হয়েছে। এলাকায় স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল,সদর উপজেলা চেয়ারম্যান কাইছারুল হক জুয়েলসহ সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাগন সমস্যা সরেজমিন পরিদর্শন করলেও কোন ব্যবস্থা গ্রহন করা হয় নি। বক্তাগন অবিলম্বে এ জরুরী অথচ ছোট এ সমস্যাটি সমাধানের জন্য দাবি জানান।
সভপতির বক্তব্যে ইউপি সদস্য ফজলুল করিম বলেন, এ এলাকায় বাঁকখালী নদীর উপর রাবারড্যাম দিয়ে শুষ্ক মৌসুমে পানি ধরে রেখে কক্সবাজার থেকে ঈদগড় পর্যন্ত প্রায় ষাট হাজার হেক্টর এলাকায় রবিশষ্য উৎপাদন হতো। প্রায় পাঁচ বছর ধরে রাবার ড্যামটাও নষ্ট হয়ে পড়ে আছে। এটাও ঠিক করার কোন উদ্যোগ নেয়া হচ্ছে না। এজন্য প্রায় দু’লাখ চাষি বেকার হয়ে গেছে। তিনি অবিলম্বে রাবার ড্যামটি মেরামতের উদ্যোগ নেয়ার দাবি জানান।
মানব বন্ধনের পরে একটি র‌্যালি গ্রাম প্রদক্ষিণ করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs