মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
খুটাখালীর মেধেরখালের চর থেকে ভাসামান লাশ উদ্ধার চকরিয়ায় অজগর সাপ উদ্ধারঃঅভয়ারণ্য অবমুক্ত চেয়ারম্যান প্রার্থীকে লক্ষ্য করে সাবেক এমপি বদির গুলি ছোড়ার অভিযোগে সংবাদ সম্মেলন বনভূমিতে স্হাপনা নির্মাণকালে ভেঙে গুড়িয়ে দিলো বন বিভাগ ফ্রি ফায়ার” এ পরিচয়ে খুলনার মেয়ে টেকনাফে বিয়ে;অতঃপর মরদেহ উদ্ধার কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচন: নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন পেকুয়ায় লবণ বাচাঁতে গিয়ে বজ্রপাতে দুই চাষির মৃত্যু! কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচন:জমে উঠেছে মুজিব-আবছারের ভোটের লড়াই চকরিয়া থানা পুলিশের অভিযানে ৯ কোটি টাকা অর্থদণ্ডসহ ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার।

বাক্কুম ব্রীজের ঢালাই ঝরে ফুঁটো; যানচলাচলে দুর্ঘটনার আশংকা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৩২ বার পঠিত


জিয়াউল হক জিয়া,চকরিয়াঃ

কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নস্হ বাজার টু হাজীপাড়া-শান্তি বাজারের ব্যস্ততম সড়কের বাক্কুমপাড়া ব্রীজের ঢালাই ভেঙ্গে ঝরে পড়ে ফুঁটো হয়েছে।এতে থ্রী-হুইলার সহ অন্যন্যা যানচলাচলের সময় বড় ধরণের র্দুঘটনা হওয়ার আংশকা বলে দাবী এলাকাবাসীর।

এলাকাবাসীর এমন অভিযোগের ভিত্তিতে সরেজমিনে গেলে দেখা যায়,খুটাখালী বাসষ্টেশন হয়ে হাজীপাড়া,শান্তি বাজার যাওয়ার একমাত্র ব্যস্ততম সড়ক এটি।বর্তমানে ব্রীজটির ঢালাই ঝরে ফুঁটো সহ অজস্র স্হান ক্ষত-বিক্ষত হয়ে টানা লোহার রড় ভেসে উঠেছে।অথচ এই সড়ক দিয়ে প্রতিদিন কয়েক হাজার কঁচি শিক্ষার্থী,হাজার-হাজার পথচারী,বয়োবৃদ্ধ লোক,প্রসূতি,চিংড়ি,লবণ ও কৃষকের বাণিজ্যিক লেনদেন বন্ধ হয়ে পড়ার সম্ভাবনা বিদ্যামান।যেকারণে যেকোন সময়,যেকোন মূহুর্তে বড় ধরনের র্দুঘটনা হয়ে যানচলাচল বন্ধ হওয়ার আংশকা দেখা দিয়েছেন।জনগণের চরম র্দূভোগ সৃষ্টি না হওয়ার পূর্বে ব্রীজটি সংস্কার করার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

এবিষয়ে খুটাখালী ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা আব্দুর রহমান বলেন,ব্রীজটির মধ্যখানে ফুঁটো হওয়ার কারণেই র্দুঘটনা হওয়া সহ যানচলাচল বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।তাই ব্রীজটি দ্রুত সংস্কার করে,র্দুঘটনা রোধ আর যানচলাচলের ব্যাঘাত এড়াতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করেছি।আশা করছি,ব্রীজটি দ্রুত সংস্কারের উদ্যোগ নিবেন প্রশাসন।

চকরিয়া উপজেলা ইঞ্জিনিয়ার (এলজিডি) সাফায়েত হোসেন চৌধুরী বলেন,চেয়ারম্যান মহোদয় যদি ব্রীজটির বিষয়ে লিখিত অভিযোগ দেন।তাহলে আমরা দ্রুত সংস্কারের ব্যবস্হা নিতে পারবো।

চকরিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান বলেন,ব্রীজের ফুঁটো কারণে যেন র্দুঘটনা সহ যানচলাচল ও সাধারণ মানুষের কষ্টে না হয়।সেক্ষেত্রে আমি চেয়ারম্যানের সঙ্গে কথা বলবো।সব কিছু জেনেই ব্রীজটি দ্রুত সংস্কারের ব্যবস্হা নিব বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs