মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
শিরোনাম :
পরিবহন সংগঠনের নামে চাঁদাবাজি ও হয়রানি:রামু-নাইক্ষ্যংছড়ি-গর্জনিয়া সড়কে সিএনজি যাত্রীদের দূর্ভোগ চরমে খুটাখালীর মেধেরখালের চর থেকে ভাসামান লাশ উদ্ধার চকরিয়ায় অজগর সাপ উদ্ধারঃঅভয়ারণ্য অবমুক্ত চেয়ারম্যান প্রার্থীকে লক্ষ্য করে সাবেক এমপি বদির গুলি ছোড়ার অভিযোগে সংবাদ সম্মেলন বনভূমিতে স্হাপনা নির্মাণকালে ভেঙে গুড়িয়ে দিলো বন বিভাগ ফ্রি ফায়ার” এ পরিচয়ে খুলনার মেয়ে টেকনাফে বিয়ে;অতঃপর মরদেহ উদ্ধার কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচন: নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন পেকুয়ায় লবণ বাচাঁতে গিয়ে বজ্রপাতে দুই চাষির মৃত্যু! কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচন:জমে উঠেছে মুজিব-আবছারের ভোটের লড়াই

কুতুবদিয়ায় বিশ্ব ধরিত্রী দিবস পালিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
  • ২৯ বার পঠিত

এম, শহীদুল ইসলাম- কুতুবদিয়া, কক্সবাজার।

কক্সবাজারের কুতুবদিয়া ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) এবং ওয়াটারকিপার্স বাংলাদেশ এর যৌথ উদ্যোগে বিশ্ব ধরিত্রী দিবস ২০২৪ পালিত হয়েছে।

২৫ এপ্রিল বৃহস্পতিবার বিকাল ০৪.০০ টার সময় কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের হলরুমে ‘প্লানেট বনাম প্লাস্টিক’ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব ধরিত্রী দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) কুতুবদিয়া উপজেলার আহবায়ক এম, শহীদুল ইসলামের সভাপতিত্বে এবং সংগঠনের যুগ্ম সদস্য সচিব মাস্টার মিজানুর রহমানের সঞ্চালনায় বক্তব্য প্রদান করেন মাস্টার জয়নাল আবেদীন, তরুন উদ্যোক্তা ক্ষেত্রপাল, মাস্টার ইয়াছিন, তৌহিদ, সায়েম, ফরহাদ প্রমূখ

এ সময় বক্তারা বলেন, এ বছর পৃথিবী দিবসের প্রতিপাদ্য হলো “প্লানেট বনাম প্লাস্টিক” অর্থাৎ হয়তো প্লাস্টিক না হয় পৃথিবী কোন একটি বেচে নিতে হবে বিশ্ববাসীকে।

এ দিবসের সূচনা হয় ১৯৭০ সালে। ইউনেস্কোর এক শান্তিকর্মী সান ফ্রান্সিসকোতে দিবসটি উদযাপনের প্রস্তাবনা দেন। এরপর থেকেই বিশ্বের ১৯০টি দেশে বড় পরিসরে উদযাপন করা হয় ধরিত্রী দিবস।

বৃক্ষ রোপন, প্লাস্টিকের ব্যবহার কমিয়ে আনা, ময়লা-আবর্জনা পরিষ্কার করার আহবান জানান।

পাশাপাশি জলবায়ু পরিবর্তনের ফলে সমগ্র দেশ ব্যাপী তীব্র তাপপ্রবাহ থেকে নিজেদের বাঁচতে হলে সর্বত্রে ব্যাপকহারে বৃক্ষরোপনের প্রতি গুরুত্বারোপ করেন তাঁরা।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন দাউদ, রাশেদ, কাইয়ুম, আবদুল করিম, মনির আহমদ, তামিম, হান্নান,মোরশেদসহ সংগঠনের নেতা কর্মীরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs