রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন
শিরোনাম :
ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮ জনপ্রিয়তায় শীর্ষে তালেব আস্থার প্রতীক টেলিফোন বলছেন উপজেলাবাসী উখিয়ার লাল পাহাড়ে র‍‍্যাবের অভিযানে আরসা’র প্রধান সহ আটক-২ ২১ বছর পর মায়ের মৃত্যুর ক্ষতিপূরণ অনাথ শিশুকে বুঝিয়ে দিলেন ইঞ্জিনিয়ার সহিদুজ্জামান! খুটাখালীতে বালু উত্তোলনকারী নাম বাদ দিয়ে নিরহ লোকের নামে অপপ্রচার ছোট মহেশখালী রাহাতজান পাড়া জামে মসজিদের মাইক চুরি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু হতে পারে যেদিন খুটাখালীতে দিনে-দুপুরে ২ ব্যবসায়ীকে ডাকাতিঃমালামার লুট ডি.সি. সাহেবের বলীখেলা শুরু শুক্রবার জেলা জজ আদালতের নতুন পিপি পি.এম.খালীর সৈয়দ রেজাউর রহমান

ধলঘাটায় প্রস্তাবিত এল.এন.জি টার্মিনাল স্থানান্তরের দাবিতে মানববন্ধন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ৩১ বার পঠিত

নুরুল করিম,মহেশখালী।
কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার ধলঘাটা ইউনিয়নের প্রায় ২০৫ একর জমিতে এল.এন.জি টার্মিনাল স্থাপনের সিদ্ধান্ত পরিবর্তনের দাবি জানিয়েছেন ধলঘাট চরাঞ্চলের মানুষ। এ উপলক্ষে বুধবার (১৭ ই এপ্রিল) সকালে ধলঘাটা ইউনিয়ন উন্নয়ন বসতভিটা রক্ষা কমিটি’র উদ্যোগে মহরীঘোনা সরকারি প্রাথমিক সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে এলাকার হাজারও নারী-পুরুষ এতে অংশগ্রহণ করে।

মানববন্ধনে এলাকাবাসী জানান,
মালিকানা হরণ করে ধলঘাট এলাকায় প্রায় ২০৫ একর জমিতে বাপ-দাদার আমলের স্কুল, মাদ্রাসা, কবরস্থান ও বসতভিটায় প্রস্তাবিত এল.এন.জি টার্মিনাল স্থাপনের প্রক্রিয়া চলছে। এতে জমিজমা হারিয়ে নিঃস্ব হওয়ার পথে ধলঘাটাঞ্চলের ৬/৭ হাজার মানুষ।

স্থানীয়দের অভিযোগ, প্রধানমন্ত্রী ও ভূমিমন্ত্রী বলেছেন, আবাদী জমি নষ্ট করে শিল্পকারখানা করা যাবে না; কিন্তু স্থানীয় প্রশাসন জমিগুলো অনাবাদী দেখিয়েছে। তাদের দাবি, হয় তাদের মেরে ফেলুক, নয়তো এ প্রস্তাবিত এল.এন.জি টার্মিনাল কোহলিয়া নদীর পূর্বদিকে কালীগঞ্জ মৌজায় স্থাপনের জোর দাবী জানান।

মানববন্ধনে যৌক্তিক দাবীর পক্ষে একাত্তা পোষন করে বক্তব্য রাখেন, ধলঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হায়দার, ধলঘাটা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেম্বার আমান উল্লাহ, নুরুল আবছার মনি, মোহাম্মদ শওকত, কাজী আরমান, মহিলা মেম্বার মিরাজু আকতার ও হামিদা আকতার’সহ সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করেন

এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীকি মারমা মুঠোফোনে বলেন, ওই জমিগুলো খাস বলে জানি, তবে ফসলী কি-না, তা তদন্ত করে দেখতে হবে। এছাড়া ক্ষতিগ্রস্থ লোকজনের ক্ষতিপূরণ ও পুনর্বাসন করা হবে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs