সোমবার, ২৪ জুন ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি মাতারবাড়ীতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীনের ত্রাণ সামগ্রী বিতরণ মহেশখালী প্রেসক্লাবে প্রয়াত সাংবাদিক শফিকুল্লাহ খানের স্মরণে দোয়া মাহফিল কক্সবাজার পৌরশহরে বাদশাঘোনায় পাহাড় ধ্বসে ঘুমন্ত অবস্থায় স্বামী-স্ত্রীর মুৃত্যু! ছোট মহেশখালীতে নিখোঁজ মা-ভাইয়ের সন্ধান পেতে সন্তানের আকুতি খোন্দকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত বর্ষার শুরুতেই কক্সবাজারের উখিয়ায় দুটি রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস,নিহত-১১ কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান

হ্নীলায় পুকুরের মাছ চুরি ও বাগান কেটে ২লাখ টাকার ক্ষতির অভিযোগ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১০৬ বার পঠিত

বার্তা পরিবেশক:

টেকনাফের হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালী এলাকায় পূর্বপরিকল্পিতভাবে লক্ষাধিক টাকার পুকুরের মাছ চুরি এবং দেড়শতাধিক চারাগাছ কেটে সাবাড় করে প্রায় ২ লাখ টাকার ক্ষয়ক্ষতি করেছে বলে অভিযোগ ওঠেছে কালাইয়া নামের এক ব্যক্তির বিরুদ্ধে।
এবিষয়ে অভিযুক্ত কালাইয়াকে এক নম্বার আসামি করে আরো অজ্ঞাতনামা ৪/৫ জনের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন ভূক্তভোগী মুফিদুল আলম।
অভিযুক্ত কালাইয়া প্রকাশ কাল্লুইস্যা হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালী এলাকার মৃত সালেহ আহমদের ছেলে।

গেল রবিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে এঘটনা ঘটে।
অভিযোগ সূত্রে জানা যায়,অভিযুক্ত কালাইয়া ভূক্তভোগী মুফিদুল আলমের জমি থেকে প্রায় সময় চুরি করে ঘাস কেটে নিয়ে যেতো। এবিষয়ে স্থানীয়ভাবে শালিস বসিয়ে বিচারক তাকে এমন কর্মকান্ড না করার জন্য নিষেধ করেছেন। তবে অভিযুক্ত কালাইয়া সন্ত্রাসীপ্রকৃতির লোক হওয়ায় কোনোধরণের আইনি তোয়াক্কা না করেই ফের পুকুরের মাছ চুরি ও ছোট ছোট চারাগাছ কেটে সাবাড় করে ভূক্তভোগী পরিবারের প্রায় দুই লাখ টাকার ক্ষয়ক্ষতি করেছে বলে অভিযোগ সূত্রে জানাগেছে। অভিযুক্ত কালুর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা না নেয়ার জন্য ভূক্তভোগী মুফিদুল আলমের পরিবারকে হুমকিও দেয় এবং ভূক্তভোগী পরিবার খুবই আতঙ্কে রয়েছে বলে জানায়।
বিশেষ করে স্থানীয় কিছু সন্ত্রাসীদের প্ররোচনায় বেপরোয়া হয়ে পুকুরের মাছ চুরি ও চারাগাছ কেটে সাবাড় করছে এই কালাইয়া।
এবিষয়ে ভূক্তভোগী পরিবার প্রশাসনের সহযোগিতা কামনা করে অভিযুক্ত কালাইয়ার বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেয়ার দাবি জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs