সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি মাতারবাড়ীতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীনের ত্রাণ সামগ্রী বিতরণ মহেশখালী প্রেসক্লাবে প্রয়াত সাংবাদিক শফিকুল্লাহ খানের স্মরণে দোয়া মাহফিল কক্সবাজার পৌরশহরে বাদশাঘোনায় পাহাড় ধ্বসে ঘুমন্ত অবস্থায় স্বামী-স্ত্রীর মুৃত্যু! ছোট মহেশখালীতে নিখোঁজ মা-ভাইয়ের সন্ধান পেতে সন্তানের আকুতি খোন্দকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত বর্ষার শুরুতেই কক্সবাজারের উখিয়ায় দুটি রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস,নিহত-১১ কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান

সৈকতে পর্যটকদের সেবায় প্রস্তুত টুরিস্ট পুলিশ, নিরাপত্তা নিয়ে সন্তুষ্ট পর্যটক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৪ মার্চ, ২০২৪
  • ৬১৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,কক্সবাজার:
কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটকদের নিরাপত্তা ও সন্তোষজনক সেবা দিয়ে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে টুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিওন। এজন্য পর্যটকরা সারারাত ঘুরে বেড়াচ্ছেন, নির্ভয়ে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে রাত কাটাচ্ছেন। সৈকতকে নিরাপদ করতে টুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিওনের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ এর নেতৃত্বে ট্যুরিস্ট পুলিশ ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করছে। যে কোনো অভিযোগ পেলেই তৎক্ষনাৎ হাজির হয়ে তা সমাধানের উদ্যোগ নিচ্ছে।

এরি ধারাবাহিকতায় ঢাকা কেরানীগঞ্জ থেকে
সৈকতে আগত আবুল কালাম এর ৩ বছরের শিশু সন্তান ইসমাইল হোসেন নামক এক শিশু হারিয়ে যায়।হারানো শিশুর পিতা মাতার সাধারণ ডায়েরি অনুসারে টুরিস্ট পুলিশ উদ্ধার তৎপরতা বৃদ্ধি করে হারানো শিশুটিকে উদ্ধার করে পিতা মাতার নিকট

গত ১ মার্চ ফয়সাল উদ্দিন নামক এক পর্যটক কলাতলী মোড়ে নগদ টাকা ও মূল্যবান মালামাল হারিয়ে ফেলে।পর্যটকের অভিযোগের ভিত্তিতে গত ২ মার্চ তার হারানো নগদ ৫১ হাজার টাকা, পাসপোর্ট ও ভিসাকার্ড উদ্ধার করে মালিক ফয়সাল উদ্দিনের হাতে বুঝিয়ে দেয় টুরিস্ট পুলিশ।

অন্যদিকে ঠাকুরগাঁও জেলার বানীশংকৈল থেকে সৈকতে ঘুরতে আসেন আজগর আলীর ছেলে মো.আল আমিন।এই পর্যটক তার মোবাইল ও নগদ টাকা সহ গুরুত্বপূর্ণ ডকুমেন্টস হারিয়ে ফেলে।তার করা সাধারণ ডায়েরি অনুসারে টুরিস্ট পুলিশ তাদের দক্ষতা ও তথ্যপ্রযুক্তির সহযোগিতায় পর্যটকের হারানো মোবাইল যার মডেল নং (oppo a53),নগদ ১০ হাজার টাকা, ব্যাংক কার্ড ও জাতীয় পরিচয় পত্র উদ্ধার করে মালিকের কাছে হস্তান্তর করে।

টুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিওনের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ বলেন, পর্যটকরা যেন নির্বিঘ্নে আনন্দ উপভোগ করতে পারে সেজন্য টুরিস্ট পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা জোরদার রয়েছে। কোথাও কোন পর্যটক হয়রানির শিকার বা হয়রানীর অভিযোগ পাওয়া গেলে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।পাশাপাশি পর্যটকের মালামাল, নগদ টাকা বা মোবাইল হারিয়ে গেলে অথবা চুরি হলে টুরিস্ট পুলিশ তাদের দক্ষতা ও তথ্যপ্রযুক্তির সহযোগিতায় উদ্ধার করে মালিকের নিকট পৌঁছে দেয়।এছাড়াও সৈকতে আগত পর্যটকদের সাথে আসা কোন শিশু বাচ্চা হারিয়ে গেলে উদ্ধার করে তার পিতা মাতার নিকট হস্তান্তর করে টুরিস্ট পুলিশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs