শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
কুতুবদিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ৬ শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কক্সবাজার জেলা শাখার পরিচিতি সভা সম্পন্ন ঈদগাঁওতে ফার্নিচার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড -কোটি টাকার ক্ষয়ক্ষতি মহেশখালীর মাতারবাড়ীতে ২ শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ, অভিযুক্ত শিক্ষক লাপাত্তা ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮ জনপ্রিয়তায় শীর্ষে তালেব আস্থার প্রতীক টেলিফোন বলছেন উপজেলাবাসী উখিয়ার লাল পাহাড়ে র‍‍্যাবের অভিযানে আরসা’র প্রধান সহ আটক-২ ২১ বছর পর মায়ের মৃত্যুর ক্ষতিপূরণ অনাথ শিশুকে বুঝিয়ে দিলেন ইঞ্জিনিয়ার সহিদুজ্জামান! খুটাখালীতে বালু উত্তোলনকারী নাম বাদ দিয়ে নিরহ লোকের নামে অপপ্রচার ছোট মহেশখালী রাহাতজান পাড়া জামে মসজিদের মাইক চুরি

সাগরে সংকেত থাকায় টেকনাফের জেলেরা এখনো মাছ শিকারে যেতে পারেনি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৫ জুলাই, ২০২১
  • ৩৩৪ বার পঠিত

এম এ হাসান।

সাগরে মাছ শিকারের সরকারি নিষেধাজ্ঞা গত-২৩ জুলাই মধ্যরাতে শেষ হলেও কিন্তু জেলেরা এখনও পর্যন্ত সাগরে জেতে পারেনি। এর কারণ হচ্ছে সাগরে লঘুচাপ সৃষ্টি এবং ৩নং সংকেত থাকার কারনে এই বাঁধার সৃষ্টি হচ্ছে বলে জেলেরা জানিয়েছেন। ফলে টেকনাফ উপজেলা ও পৌরসভার হাটবাজার ও পৌরসভায় মাছ শূণ্য হয়ে পড়েছে। প্রতিদিন ক্রেতা সাধারনেরা অধীর আগ্রহে নিয়ে মাছ আনার জন্য বাজারে গিয়ে ফিরে আসছে তেমনি জেলেরাও সমুদ্রের ঘাটে গিয়ে সংকেত থাকার কারনে ফিরে আসছে।

টেকনাফ উপজেলায় জেলে সংগঠনের নেতা আব্দু শুক্কুর জানিয়েছেন আগামী কয়েকদিনের মধ্যে সাগর স্বাভাবিক হয়ে গেলে আমরা মাছ ধরার জন্য সাগরে যাব। তিনি আরো জানান এবারে সাগরে প্রচুর মাছ পাওয়া যাবে। যেহেতু ৬৫ দিন সাগরে মাছ শিকার বন্ধছিল। তার কাছ থেকে জানতে চাইলে কি কি মাছ পাওয়া যাবে। তিনি বলেন ইলিশ, লইট্যা, ছুরি, হুন্দুরা মাছ সহ বিভিন্ন প্রজাতির মাছ।

দীর্ঘ ৬৫ দিন সাগরে মাছ শিকার বন্ধকালীন সময়ে কর্মহীন হয়ে পড়া জেলেরা সরকার প্রদত্ত কি কি সুযোগ সুবিধা পেয়েছে তা জানতে চাইলে টেকনাফ সদর ইউনিয়নের লম্বরী ঘাট এলাকার জেলেরা জানান আমরা যারা প্রকৃত জেলে রয়েছি সরকারের দেওয়া সুবিধা গুলো আমরা পায়নি বরং যারা জেলে কাজে বেশিরভাগ সম্পৃক্তনা ঐ ধরনের ব্যক্তিবর্গরা পেয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs