শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন
শিরোনাম :
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত মহেশখালীতে পর্যটকের মরদেহ উদ্ধার কক্সবাজারে কোটা সংস্কার আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষ,ভাংচুর অনির্দিষ্টকালের জন্য দেশের সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয় কুতুবদিয়ার মাছ ধরার ট্রলার ডুবি: মাঝিমাল্লা উদ্ধার মহেশখালীতে বিদ্যুৎস্পৃষ্টে গ্যারেজ মালিক মামুনের মৃত্যু মাতারবাড়ীতে ৫শ মেগাওয়াটের সৌরবিদ্যুৎ কেন্দ্র করবে ইন্দোনেশিয়া “অভিভাবকহীন সন্তানদের থেকে রাষ্ট্রও যেন মুখ ফিরিয়ে নিয়েছে” উত্তরণ মডেল স্কুল ও কলেজে কিশোর কিশোরীদের দক্ষতা উন্নয়নে স্কুল ও কলেজ পর্যায়ে জলবায়ু ন্যায্যতা ও লিঙ্গ ভিত্তিক সহিংসতা বিষয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত রামুতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নতুন ভবন ভিত্তি প্রস্তর স্থাপন করলেন হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি

সাংবাদিক হাশেমের ছেলে স্ত্রী ভাইয়ের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করতে হবে-বিএমএসএফ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ২৯০ বার পঠিত

বিশেষ প্রতিনিধি।

বিএমএসএফ পেকুয়া উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক সাংবাদিক মোঃ হাশেমের স্কুল পড়ুয়া দুই ছেলে, অসুস্থ স্ত্রী, ভাই ও ভগ্নিপতির বিরুদ্ধে গত আগস্ট মাসের ২৫ তারিখ যে দুটি মিথ্যা ষড়যন্ত্র মূলক মামলা দায়ের করা হয়েছে সেই মামলা অবিলম্বে প্রত্যাহার করতে হবে।

সোমবার (৬সেপ্টেম্বর) বিকাল ৪টায় পেকুয়া চৌমুহনীতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) পেকুয়া উপজেলা শাখার উদ্যোগে পেকুয়া উপজেলা শাখার আহবায়ক শহিদুল ইসলাম হিরোর সভাপতিত্বে সদস্য সচিব সাইফুল ইসলাম বাবুলের সঞ্চালনায় সাংবাদিক মোঃ হাশেমের স্কুল পড়ুয়া দুই ছেলে, অসুস্থ স্ত্রী, ভাই ও ভগ্নিপতির বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএমএসএফ কক্সবাজার জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরী, প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বিএমএসএফ কক্সবাজার জেলা ১২২ এর সাধারণ সম্পাদক মোঃ শহীদুল্লাহ ও জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের পেকুয়ার সভাপতি নাজিম উদ্দীন।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পেকুয়া প্রেসক্লাবের সভাপতি ও প্রতিষ্ঠাতা সাংবাদিক ছাফানুল করিম, মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কক্সবাজার জেলার সহ সম্পাদক উখিয়া উপজেলা বিএমএসএফ এর আহ্বায়ক কাজী হুমায়ুন কবির বাচ্চু, জেলার অর্থ সম্পাদক জাহেদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক পূণ্য বর্ধন বড়ুয়া পূণ্য, কক্সবাজার সদর উপজেলা শাখার সদস্য সচিব নুরুল আলম সিকদার ও টেকনাফ উপজেলা শাখার সম্ভাব্য সাধারণ সম্পাদক শেখ রাসেল।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, নির্দোষ নিরপরাধ সাংবাদিক মোঃ হাশেমের স্কুল কলেজে পড়ুয়া দুই ছেলে, অসুস্থ স্ত্রী, ভাই, ভগ্নিপতি কে দুটি মিথ্যা ষড়যন্ত্র মূলক মামলায় আসামী করা হয়। উক্ত মামলা গুলো থেকে সাংবাদিক পরিবারের সদস্যদের বাদ দেওয়া না হলে বিএমএসএফ কক্সবাজার জেলা ১২২ কেন্দ্রীয় কমিটিকে সাথে নিয়ে দেশব্যাপী সাংবাদিক আন্দোলনের ডাক দেওয়া হবে। তিনি আরো বলেন, যতক্ষণ পর্যন্ত মামলা প্রত্যাহার করা না হবে ততদিন আন্দোলন সংগ্রাম চলবে।
প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, পেকুয়া উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক সাংবাদিক মোঃ হাশেমের দুই স্কুল পড়ুয়া ছেলে, অসুস্থ স্ত্রী, ক্যান্সার আক্রান্ত ভাই এবং ভগ্নিপতির বিরুদ্ধে দায়ের করা মামলা থেকে তাদের নাম বাদ দেওয়ার জন্য জেলা পুলিশ সুপার মহোদয়ের কাছে অনুরোধ জানান।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে আরো উপস্থিত ছিলেন সাংবাদিক রিয়াজ উদ্দিন, সাংবাদিক, ইমরান হোছাইন, সাংবাদিক শাহজামাল,
সাংবাদিক জুবাইদ, সাংবাদিক জয়নাল, সাংবাদিক মুফিজ, সাংবাদিক আমিরুল রাসেদ, সাংবাদিক হারুন বিল্লাহ।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে পেকুয়া থানার অফিসার ইনচার্জের সাথে সাক্ষাৎ করে ঘটনা সম্পর্কে অবিহিত করা হলে তিনি আমাদের জেলা নেতৃবৃন্দদের বলেন, কোন অবস্থায় নিরহ মানুষদের পুলিশ এসল্ট মামলার আসামী করা হবেনা। তদন্তের মাধ্যমে শুধুমাত্র দোষীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে। কোন নির্দোষ ব্যক্তিদের মামলায় অভিযুক্ত করা হবেনা বলে তিনি আমাদের আশ্বস্ত করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs