সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৪২ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি মাতারবাড়ীতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীনের ত্রাণ সামগ্রী বিতরণ মহেশখালী প্রেসক্লাবে প্রয়াত সাংবাদিক শফিকুল্লাহ খানের স্মরণে দোয়া মাহফিল কক্সবাজার পৌরশহরে বাদশাঘোনায় পাহাড় ধ্বসে ঘুমন্ত অবস্থায় স্বামী-স্ত্রীর মুৃত্যু! ছোট মহেশখালীতে নিখোঁজ মা-ভাইয়ের সন্ধান পেতে সন্তানের আকুতি খোন্দকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত বর্ষার শুরুতেই কক্সবাজারের উখিয়ায় দুটি রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস,নিহত-১১ কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান

সমাজে নির্যাতিত নিপীড়িত অধিকার বঞ্চিত মানবসেবায় বিশেষ অবদান রাখার জন্য‘একুশে স্মৃতি পদক-২০২৪’ পেলেন ফাতেমা পারুল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪
  • ১৩০ বার পঠিত

মুহাম্মদ এমরান,লামা(বান্দরবান)প্রতিনিধি:

সমাজে নির্যাতিত নিপীড়িত অধিকার বঞ্চিত মানবসেবায় বিশেষ অবদান রাখার জন্য বান্দরবান জেলা পরিষদের সম্মানিত সদস্য ও লামা উপজেলা মহিলা আওয়ামী লীগ এর সভাপতি নারী নেত্রী ফাতেমা পারুল ‘একুশে স্মৃতি পদক-২০২৪’ এ ভূষিত হয়েছে।

ঢাকার সেগুনবাগিচার কেন্দ্রীয় কঁচি-কাঁচার মেলা মিলনায়তনে শনিবার (১৭ই ফেব্রুয়ারী) একুশে স্মৃতি পরিষদের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আয়োজিত ‘ভাষা আন্দোলন থেকে আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানে ফাতেমা পারুল এর নাম ঘোষনা করা হয়।

একুশে স্মৃতি পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ আতাউল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সাবেক বিচারপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ ছিদ্দিকুর রহমান মিঞা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,গ্লোবাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আনিসুজ্জামান, সাবেক উপমন্ত্রী ও ১৪ দলীয় কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা সাদেক সিদ্দিকী, একুশে স্মৃতি পরিষদের উপদেষ্টা হযরত শাহ সুফী সাইফ আনোয়ার মোবারকী।

সমাজে নির্যাতিত নিপীড়িত অধিকার বঞ্চিত সফল ও শ্রেষ্ট মানব সেবায় বিশেষ অবদানের জন্য ‘একুশে স্মৃতি পদক-২০২৪’ ও সনদপত্র ভুষিত হওয়ার খবরে পুরো বান্দরবান জেলা জুড়ে রাজনৈতিক, সামাজিক,সাংস্কৃতিক অঙ্গন সহ অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা অব্যহত ভাবে চলছে।

সম্প্রতি ঢাকাস্থ জাতীয় সংগঠন একুশে স্মৃতি পরিষদের জুরিবোর্ডের একটি জরীপে বিশিষ্ট সমাজ সেবিকা ফাতেমা পারুলকে মানব সেবায় আমন্ত্রণ জানিয়ে মনোনীত করেন।

নারী নেত্রী ফাতেমা পারুল বলেন, আমি হঠাৎ পারিবারিক ট্রাজেড়ীর কারনে যথা সময়ে জাতীয় এই মহতী অনুষ্টানে উপস্থিত হতে না পারায় অত্যন্ত দুঃখ প্রকাশ করছি। যেকারনে আমার নিজ ব্যক্তিগত প্রতিনিধির মাধ্যমে ‘একুশে স্মৃতি পদক ২০২৪’ সম্মাননা ও সনদপত্র গ্রহন করি।
তিনি আরো বলেন, আপনারা সকলে আমার জন্য দোয়া করবেন, আমি যেন সবসময় সমজে নির্যাতিত নিপীড়িত গরীব অসহায় মানুষের পাশে থাকতে পারি। আমি চাই সবসময় আপনাদের পাশে থাকতে।

উল্লেখ্য যে, তিনি এর আগেও, সমাজ সেবায় বিশেষ অবদান রাখার জন্য, এশিয়া হিউম্যান রাইটস্ ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ‘হিউম্যান রাইটস্ পিস এ্যাওয়ার্ড-২০১৯’, ২০২২ সালে শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ডসহ ২০২৩ সালে মাদার তেরেসা শাইনিং পার্সোনালিটি এ্যাওয়ার্ড এ ভূষিত হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs