সোমবার, ২৪ জুন ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি মাতারবাড়ীতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীনের ত্রাণ সামগ্রী বিতরণ মহেশখালী প্রেসক্লাবে প্রয়াত সাংবাদিক শফিকুল্লাহ খানের স্মরণে দোয়া মাহফিল কক্সবাজার পৌরশহরে বাদশাঘোনায় পাহাড় ধ্বসে ঘুমন্ত অবস্থায় স্বামী-স্ত্রীর মুৃত্যু! ছোট মহেশখালীতে নিখোঁজ মা-ভাইয়ের সন্ধান পেতে সন্তানের আকুতি খোন্দকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত বর্ষার শুরুতেই কক্সবাজারের উখিয়ায় দুটি রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস,নিহত-১১ কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান

শহিদুল হক সোহেলের বহিষ্কারাদেশ প্রত্যাহার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৬ মার্চ, ২০২৪
  • ১০৩ বার পঠিত

মঈন উদ্দিন মুরাদ:

কক্সবাজার পৌর নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করার অভিযোগে তৎকালীন কক্সবাজার জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেলের বিরুদ্ধে যে সাংগঠনিক বহিষ্কার আদেশ হয়েছিল তা প্রত্যাহার করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

গত ৮ মার্চ কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিল এমপি কর্তৃক প্রেরিত এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন যে,বাংলাদেশ আওয়ামী যুবলীগ একটি ঐতিহ্যব্হী সুশৃঙ্খল সংগঠন। এই সংগঠনের ভাবমূর্তি বজায় রাখা প্রত্যেক নেতাকর্মীদের নৈতিক ও সাংগঠনিক দায়িত্ব। আপনি শহিদুল হক সোহেল,সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী যুবলীগ কক্সবাজার জেলা শাখা। গত কক্সবাজার পৌর নির্বাচনে দলীয় নৌকা প্রতীকের বিপক্ষে বিদ্রোহী প্রার্থীর পক্ষে সরাসরি নির্বাচনে অংশগ্রহণের অভিযোগে আপনাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়।ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র, নীতি ও আদর্শ পরিপন্থী কোন কার্যকলাপে সম্পৃক্ত হবেন না মর্মে ইতিমধ্যে ক্ষমা প্রার্থনা করে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান বরাবরে লিখিত আবেদন করেছেন।
এমতাবস্থায়,গঠনতন্ত্রের ২২ এর( ক) ধারা মোতাবেক আপনার লিখিত আবেদন পর্যালোচনা করে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থি কার্যকলাপ ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে আপনার প্রতি সাধারণ ক্ষমা প্রদর্শন করেছেন যা স্বপদে পুর্নবহাল বলে বিবেচিত হবে না। উল্লেখ্য, ভবিষ্যতে কোন প্রকার সংগঠন বিরোধী কর্মকান্ডে লিপ্ত হলে তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে।

এদিকে বহিষ্কার আদেশ প্রত্যাহারের বিষয়ে কক্সবাজার জেলা আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেল বলেন,বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিল আমার আবেদনের প্রেক্ষিতে ক্ষমা প্রার্থনা করে দলীয় বহিস্কার আদেশ প্রত্যাহার করে রাজনীতির যে সুযোগ প্রদান করেছেন তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং দলীয় নেতাকর্মীদের সহযোগীতা কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs