শনিবার, ২৫ মে ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন
শিরোনাম :
কুতুবদিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ৬ শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কক্সবাজার জেলা শাখার পরিচিতি সভা সম্পন্ন ঈদগাঁওতে ফার্নিচার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড -কোটি টাকার ক্ষয়ক্ষতি মহেশখালীর মাতারবাড়ীতে ২ শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ, অভিযুক্ত শিক্ষক লাপাত্তা ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮ জনপ্রিয়তায় শীর্ষে তালেব আস্থার প্রতীক টেলিফোন বলছেন উপজেলাবাসী উখিয়ার লাল পাহাড়ে র‍‍্যাবের অভিযানে আরসা’র প্রধান সহ আটক-২ ২১ বছর পর মায়ের মৃত্যুর ক্ষতিপূরণ অনাথ শিশুকে বুঝিয়ে দিলেন ইঞ্জিনিয়ার সহিদুজ্জামান! খুটাখালীতে বালু উত্তোলনকারী নাম বাদ দিয়ে নিরহ লোকের নামে অপপ্রচার ছোট মহেশখালী রাহাতজান পাড়া জামে মসজিদের মাইক চুরি

রোহিঙ্গাদের সহায়তা অব্যাহত থাকবে-উখিয়ায় মার্কিন রাষ্ট্রদূত তিনদিনের সফর শেষে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭৩ বার পঠিত

শাহেদ হোছাইন মুবিন, উখিয়া :

বাংলাদেশের ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার উখিয়ায় তিনদিনের সফর শেষে করে বলেছেন, আশ্রিত রোহিঙ্গাদের সহায়তা অব্যাহত রাখা হবে।তিনি এমন প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার আজ (মঙ্গলবার) ঢাকার মার্কিন দূতাবাসে এ তথ্য জানান দেন। দূতাবাস জানায়, ১৮ থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত রাষ্ট্রদূত কক্সবাজার সফর করেছেন। রাষ্ট্রদূত তার ১৩তম সফরে কক্সবাজারের রোহিঙ্গা পরিস্থিতি পর্যবেক্ষণ করেছেন।সফরকালে কক্সবাজার মেডিকেল কলেজ ও আইইডিসিআরের মাঠ পর্যায়ের পরীক্ষাগারে যুক্তরাষ্ট্রের সহায়তাপুষ্ট প্রকল্প,রত্নাপালংয়ে নারী নেতৃত্বে পরিচালিত কমিউনিটি সেন্টার ও খুরুশকুলে ইউএসএআইডি বাংলাদেশের ইকোফিশ প্রকল্প পরিদর্শন করেন রাষ্ট্রদূত। তিনি রোহিঙ্গাদের নিয়ে সৃষ্ট সংকট নিরসনে সহায়তাকারী সরকারি কর্মকর্তা ও মানবিক ত্রাণ সংস্থার কর্মীদের সঙ্গে সাক্ষাৎ করেন। এছাড়া রাষ্ট্রদূত মিলার ক্ষতিগ্রস্ত শরণার্থী ও তাদের আশ্রয়দানকারী সম্প্রদায়ের সদস্যদের সঙ্গেও সাক্ষাৎ করেন।দূতাবাস আরও জানায়,রোহিঙ্গা সংকট মোকাবিলার অংশ হিসেবে শরণার্থী ও আশ্রয়দানকারী জনগোষ্ঠীর জন্য সহায়তা দিতে বৃহত্তম আন্তর্জাতিক দাতা দেশ হিসেবে যুক্তরাষ্ট্র ১.৩ বিলিয়ন ডলার মানবিক সহায়তা দিয়েছে। আগামীতেও তা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।
মার্কিন রাষ্ট্রদূত মিলার ছাড়াও প্রতিনিধি দলে আরও দু’জন সদস্য ছিলেন। প্রসঙ্গতঃ মার্কিন রাষ্ট্রদূত মিলার উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প ও স্থানীয় জনগোষ্ঠীর সহায়তা চলমান এনজিও প্রকল্প গুলো পরিদর্শন করেন।এসময় উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমদ,ওসি আহমেদ সনজুর মোরশেদ সাথে ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs