শনিবার, ২৫ মে ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
শিরোনাম :
কুতুবদিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ৬ শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কক্সবাজার জেলা শাখার পরিচিতি সভা সম্পন্ন ঈদগাঁওতে ফার্নিচার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড -কোটি টাকার ক্ষয়ক্ষতি মহেশখালীর মাতারবাড়ীতে ২ শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ, অভিযুক্ত শিক্ষক লাপাত্তা ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮ জনপ্রিয়তায় শীর্ষে তালেব আস্থার প্রতীক টেলিফোন বলছেন উপজেলাবাসী উখিয়ার লাল পাহাড়ে র‍‍্যাবের অভিযানে আরসা’র প্রধান সহ আটক-২ ২১ বছর পর মায়ের মৃত্যুর ক্ষতিপূরণ অনাথ শিশুকে বুঝিয়ে দিলেন ইঞ্জিনিয়ার সহিদুজ্জামান! খুটাখালীতে বালু উত্তোলনকারী নাম বাদ দিয়ে নিরহ লোকের নামে অপপ্রচার ছোট মহেশখালী রাহাতজান পাড়া জামে মসজিদের মাইক চুরি

রোনালদোর যে রেকর্ড এখন মেসির দখলে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ৪৯৪ বার পঠিত

স্পোর্টস ডেস্ক:

কোপা আমেরিকার চলতি আসরে উড়ছেন মেসি, সঙ্গে তার দলও উড়ছে। অনেকে তো এখনই শিরোপা মেসির হাতে শোভা পাচ্ছে বলে স্বপ্নও দেখে ফেলেছেন।

এদিকে একের পর এক গোল আর এসিস্টে দুর্দান্ত এক রেকর্ড গড়ে ফেলেছেন মেসি। ছাড়িয়ে গেছেন ব্রাজিলের ২০০২ বিশ্বকাপজয়ী তারকা রোনালদো নাজারিওকে।

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের বিপক্ষে ৩-০ গোলে জেতে আর্জেন্টিনা। তিনটি গোলেই মেসির নাম জুড়ে রয়েছে। ফ্রি কিক থেকে চোখধাঁধানো একটি গোল করেছেন মেসি, দলের বাকি দুই গোলও তিনিই করিয়েছেন রদ্রিগো দি পল ও লাওতারো মার্তিনেজকে দিয়ে।

আর এই ম্যাচের পরই রোনালদোকে ছাড়িয়ে যান মেসি। তা হলো— বৈশ্বিক বড় টুর্নামেন্টে নকআউট পর্বে সবচেয়ে বেশি গোলে অবদানের রেকর্ড এখন মেসির দখলে। নকআউট পর্বে ১৭ গোল করে এত বছর ধরে রেকর্ডটির মালিক ছিলেন রোনালদো। আর ইকুয়েডরের বিপক্ষে ৩-০ স্কোরলাইনে জয়ের পর নকআউট পর্বে ২০ গোলে অবদান রাখলেন মেসি। অর্থাৎ মেসি এখন সবার ওপরে আছেন।

অবশ্য এই ২০ গোলের মধ্যে মেসি গোল করেছেন ৫টি, করিয়েছেন ১৫টি। আর ১৭ গোলে অবদানের মধ্যে রোনালদো গোল করেছেন ১৩টি, করিয়েছেন ৪টি।

এ রেকর্ডের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ফরাসি ফরোয়ার্ড আতোয়াঁ গ্রিজম্যান। ১৩ গোলে অবদান রয়েছে তার। ৮টি নিজে করেছেন, ৫টি করেছেন অ্যাসিস্ট।

১১ গোলে অবদান রেখে চতুর্থতে আছেন জার্মানির মিরোস্লাভ ক্লোসা। যেখানে ৮ গোল করেছেন তিনি, তিনটি করেছেন অ্যাসিস্ট। পাঁচ নম্বরে রয়েছেন ব্রাজিলের কিংবদন্তি পেলে। ৯ গোলে অবদান রাখেন তিনি। ৭ গোল করেন এবং দুটিতে করেছেন অ্যাসিস্ট।

তথ্যসূত্র: গোল ডট কম

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs