শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন
শিরোনাম :
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত মহেশখালীতে পর্যটকের মরদেহ উদ্ধার কক্সবাজারে কোটা সংস্কার আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষ,ভাংচুর অনির্দিষ্টকালের জন্য দেশের সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয় কুতুবদিয়ার মাছ ধরার ট্রলার ডুবি: মাঝিমাল্লা উদ্ধার মহেশখালীতে বিদ্যুৎস্পৃষ্টে গ্যারেজ মালিক মামুনের মৃত্যু মাতারবাড়ীতে ৫শ মেগাওয়াটের সৌরবিদ্যুৎ কেন্দ্র করবে ইন্দোনেশিয়া “অভিভাবকহীন সন্তানদের থেকে রাষ্ট্রও যেন মুখ ফিরিয়ে নিয়েছে” উত্তরণ মডেল স্কুল ও কলেজে কিশোর কিশোরীদের দক্ষতা উন্নয়নে স্কুল ও কলেজ পর্যায়ে জলবায়ু ন্যায্যতা ও লিঙ্গ ভিত্তিক সহিংসতা বিষয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত রামুতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নতুন ভবন ভিত্তি প্রস্তর স্থাপন করলেন হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি

রামুতে ৫ রোহিঙ্গা শরণার্থী আটক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ২৭৩ বার পঠিত

মোঃ সাইদুজ্জামান সাঈদঃ

রামু উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সস্থ চটগ্রাম কক্সবাজার মহাসড়কের চা বাগান নামক স্থান হতে ০৫ রোহিঙ্গা নাগরিককে আটক করেছে সরকার কতৃক ঘোষিত লকডাউন বাস্তবায়নে মাঠে থাকা সিনিয়র সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান।

জানা যায়, ০৭ জুলাই বুধবার আনুমানিক সকাল ১১ ঘটিকার সময় তারা একটি টমটম যোগে সদর উপজেলার ঈদগাওঁ হতে রামু উদেশ্যে রওনা দেয়,পরে রামুর চা বাগান নামক স্থান হতে তাদের আটক করা হয়।এদের মধ্যে ২ জন ক্যাম্প ১৫নং এর জামতলীর এবং অপর ০৩ জন ২২ নং নুচিপ্রাং উখিয়া কুতুপালং ও বালুখালি শরণার্থী শিবিরের বাসিন্দা।

রামু উপজেলা নির্বাহী অফিসার বাবু প্রনয় চাকমা জানান,আটককৃত রোহিঙ্গাদের তৎক্ষণাৎ মোবাইল কোর্ট বসিয়ে সহকারি কমিশনার ভুমি সরওয়ার উদ্দিন দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় দোষী সাব্যস্ত করে তাদের প্রত্যেককে ০১ মাস করে কারাদন্ড প্রদান করা হয়। তাদের রামু থানা পুলিশের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হবে এবং কারাভোগ করার পর তাদের উখিয়ার শরণার্থী শিবিরে তাদের নিজ নিজ ক্যাম্পে ফেরত পাঠানো হবে।

উল্লেখ্য: তারা লকডাউনের আগেই সদর উপজেলার ঈদগাওঁতে অবস্থান করেছিল,তারা সেখানে বেশ কিছুদিন কাজও করেছিল। তাদের ওখানে কাজ শেষ হয়ে গেলে তারা রামু উপজেলার দিকে কাজের সন্ধানে যাওয়ার চেষ্টা করে। এসময় তাদেরকে লকডাউন বাস্তবায়নে রামু উপজেলা প্রশাসনের সাথে থাকা সিনিয়র সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান তাদের আটক করেন। আটকৃতদের জিজ্ঞাসাবাদ করলে এসব তথ্য জানা যায়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs