শনিবার, ২৫ মে ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
কুতুবদিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ৬ শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কক্সবাজার জেলা শাখার পরিচিতি সভা সম্পন্ন ঈদগাঁওতে ফার্নিচার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড -কোটি টাকার ক্ষয়ক্ষতি মহেশখালীর মাতারবাড়ীতে ২ শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ, অভিযুক্ত শিক্ষক লাপাত্তা ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮ জনপ্রিয়তায় শীর্ষে তালেব আস্থার প্রতীক টেলিফোন বলছেন উপজেলাবাসী উখিয়ার লাল পাহাড়ে র‍‍্যাবের অভিযানে আরসা’র প্রধান সহ আটক-২ ২১ বছর পর মায়ের মৃত্যুর ক্ষতিপূরণ অনাথ শিশুকে বুঝিয়ে দিলেন ইঞ্জিনিয়ার সহিদুজ্জামান! খুটাখালীতে বালু উত্তোলনকারী নাম বাদ দিয়ে নিরহ লোকের নামে অপপ্রচার ছোট মহেশখালী রাহাতজান পাড়া জামে মসজিদের মাইক চুরি

রামুতে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১
  • ১৯১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক :
রামু খুনিয়াপালং এর ধুয়াপালং এলাকায় ফসলি জমির মাটি কেটে ব্যবহার হচ্ছে ইটভাটায়। ফলে নষ্ট হচ্ছে পরিবেশ তেমনিভাবে ফসলি জমি হারাচ্ছে তার উর্বরতা।

কক্সবাজার রামুর খুনিয়াপালং ইউনিয়নের ধুয়াপালং রেঞ্জ অফিসের পশ্চিম পাশের এলাকার ফসলি জমির মাটি কেটে ৫০ টির অধিক ডাম্পার দিয়ে মাটি নিয়ে যাওয়া হচ্ছে ইটভাটায়।

যে জমি গুলোতে প্রতি বছর চাষ করে আড়ি আড়ি ধান উৎপাদন হতো আজ সে জমি গুলোতে দেখা নেই কোন সবুজের চিহ্ন, হচ্ছে না কোন চাষ। গত দুই বছর আগে থেকে মাটি কাটা শুরু হয়ে এখনো পর্যন্ত মাটি কাটা শেষের কোন নাম নেই।

স্থানীয়দের অভিযোগ এভাবে চলতে থাকলে অল্প কিছু দিনের মধ্যে এই এলাকার চাষযোগ্য আর কোন জমি থাকবে না।এলাকার কয়েকজন জমির মালিক টাকার লোভে পড়ে তাদের নিজের জমিতে মাটি কাটতে দেয়ায় জমির উর্বরতা হারাচ্ছে এবং পাশের জমি গুলো হারাচ্ছে ফসল উৎপাদনের ক্ষমতা।পরিবেশ নষ্ট করে ফসলি জমি থেকে ইটভাটায় মাটি বিক্রি করছে মালেক কোম্পানি নামক এক ব্যক্তি।

এই বিষয়ে দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সচেতন মহল ও ক্ষতিগ্রস্ত জমির মালিক সহ এলাকার সর্বসাধারণ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs