রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালী প্রেস ক্লাবের সভাপতি পারভেজ এর মায়ের সুস্থতা কামনায় দোয়া মাহফিল কুতুবদিয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু সাজ্জাদের রক্তের দাগ না শুকাতেই উখিয়ায় আবারো ড্রেজার মেশিনের পাহাড় কর্তন, ড্রেজার মেশিন জব্ধ! লামায় রাস্তা মেরামতের কাজ করলো ইয়াংছা সিএনজি সংগঠনের সদস্যরা! ৩৬ বছর ইমামতির পর বর্ণাঢ্য আয়োজনে ইমামের রাজকীয় বিদায় রামু মনিরঝিলের ক্ষতিগ্রস্ত সেতু ও রাস্তা পরিদর্শনে গিয়ে সংস্কারের উদ্যোগ হুইপ কমলের ফরহাদকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি, কক্স—মিডিয়া এসোসিয়েশনের নিন্দা মহেশখালীতে ব্র্যাকের উদ্যোগে বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ মাছ ধরে বাড়ি ফেরা হলো না মাতারবাড়ীর কবির আহমদের মাতারবাড়ী সমাজ সেবা ফাউন্ডেশন সংগঠনের আত্মপ্রকাশ,অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

মৌসুম শেষে মাঠ ভরা সোনালি ধানে কৃষক এর খুশি ও কান্না!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ২৮৪ বার পঠিত

মোঃ ওসমান গনি।
কক্সবাজার সদরের বিভিন্ন স্থানে চলছে ধান কাঁটার মহা উৎসব। মৌসুম শেষে মাঠ ভরা সোনালি ধানে খুশিতে মগ্ন কৃষকেরা। এ বছর আবহাওয়া অনুকূলে থাকায় ধানের ফলনও হয়েছে ফলপ্রসূ ভাবে।

ধানের ফলনের পাশাপাশি দামেও সেরা এবছরের আবাদি ধান।

রমজানকে উপেক্ষা করে আলমডাঙ্গায় শুরু হয়ে ধান কাটার মহা উৎসব। সূর্য লগ্ন থেকে শুরু করে সূর্যস্নান অবধি ধান কাটা ও ঝাড়ার কাজে ব্যস্ত সম পার করে উপজেলার কৃষকেরা।

এ বছর আবহাওয়া অনুকূলে থাকায় ফসল বাম্পার ফলন হয়েছে বলে জানান কৃষকরা।

করোনার মহামারি কারণে মানুষ গৃহবন্দী হওয়াতে মিলছে না ধান কাটার শ্রমিক। প্রতি বছরের চেয়ে এই বছরে শ্রমিকের দাম দুই গুন বৃদ্ধি পেয়েছে। যার কারণে গরীব অসহায় মানুষ গুলোর পক্ষে ধান কেটে মারাই করে ঘুলায় তুলা কষ্টকর হয়েছে বলে জানান কৃষক আমির হোসেন। কৃষক ফিরোজ উদ্দিন বলেন, আমি একজন হতদরিদ্র ব্যক্তি ধান কেটে বাড়িতে আনতে পারছি না একজন শ্রমিক এর মূল্য ৮০০/৯০০ টাকা এত টাকা কোথায় থেকে পাবো তাই পাকা ধান জমিনে রইয়ে গেলো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs