সোমবার, ২৪ জুন ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি মাতারবাড়ীতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীনের ত্রাণ সামগ্রী বিতরণ মহেশখালী প্রেসক্লাবে প্রয়াত সাংবাদিক শফিকুল্লাহ খানের স্মরণে দোয়া মাহফিল কক্সবাজার পৌরশহরে বাদশাঘোনায় পাহাড় ধ্বসে ঘুমন্ত অবস্থায় স্বামী-স্ত্রীর মুৃত্যু! ছোট মহেশখালীতে নিখোঁজ মা-ভাইয়ের সন্ধান পেতে সন্তানের আকুতি খোন্দকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত বর্ষার শুরুতেই কক্সবাজারের উখিয়ায় দুটি রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস,নিহত-১১ কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান

মিয়ানমারে গিয়ে সেনাবাহিনীর প্রশিক্ষণ নেয়া দুই রোহিঙ্গা বুলেটসহ টেকনাফে আটক!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ৫৩ বার পঠিত

সাইফুদ্দীন আল মোবারক,কক্সবাজার :

টেকনাফে রাইফেলের বুলেটসহ দুই রোহিঙ্গা যুবককে আটক করেছে হাইওয়ে পুলিশ। টেকনাফ-কক্সবাজার সড়কের পায়রা বাস থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের হেফাজত থেকে ১৭টি ( জি থ্রি) বুলেট জব্দ করে পুলিশ।
শনিবার (২৭ এপ্রিল) সকাল ১১টার দিকে কক্সবাজার-টেকনাফ আঞ্চলিক মহাসড়কের নয়াপাড়া এলাকা থেকে তাদের আটক করা হয় জানান হোয়াইক্যং হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাইয়ুম উদ্দিন চৌধুরী।

আটক রোহিঙ্গারা হলো – কক্সবাজারের কুতুপালং ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-ই-৩১৪ এর ইসলামের ছেলে কেফায়েত উল্লাহ (১৯) ও নোয়াখালীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের ক্লাস্টার-৬৫, রুম নং-জে-১২৩ এর আব্দুস সালামের ছেলে আনোয়ার মোস্তফা (১৮)।

ওসি কাইয়ুম উদ্দিন চৌধুরী জানান, গোপন তথ্যের ভিত্তিতে টেকনাফ-কক্সবাজারমুখী একটি যাত্রীবাহী বাস থামিয়ে তল্লাশি করে হোয়াইক্যং হাইওয়ে পুলিশ। যাত্রীর আসনে থাকা দুই যুবককে সন্দেহ হলে তাদের দেহ তল্লাশি করা হয়। এসময় একজনের কাছ থেকে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ১৭টি গুলি পাওয়া যায়। অবৈধ বুলেট রাখায় ওই রোহিঙ্গা যাত্রী ও তার সহযাত্রী আনোয়ার মোস্তফাকে আটক করা হয়।

পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, মিয়ানমার থেকে এই বুলেট কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে নেওয়ার জন্য বহন করছিল। ১৯ এপ্রিল তারা দালালের মাধ্যমে মিয়ানমারের মংডু জেলার মিয়ানমার সেনাবাহিনীর বুচিডং ক্যাম্পে যায়। সেখানে সেনাবাহিনী তাদেরকে জিথ্রি রাইফেল চালানোর প্রশিক্ষণ দেয়। সেনাবাহিনীর পক্ষে বিদ্রোহীদের সঙ্গে যুদ্ধ করার উদ্দেশ্যে এই প্রশিক্ষণ দেওয়া হয় বলে জানায় তারা।

মিয়ানমার সেনাবাহিনীর ক্যাম্পে ৭ দিন থাকার পর অতিরিক্ত গরম ও খাদ্য কষ্টে সেখান থেকে আজ সীমান্ত পেরিয়ে পুনরায় বাংলাদেশে পালিয়ে আসে বলেও আটকদের বরাতে জানান ওসি।

এঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান ওসি ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs