রবিবার, ২৬ মে ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
মাতারবাড়ীর “তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়া বালিকা দাখিল মাদ্রাসা”সুপার নিয়ম মানছেনা,রশিদ না কেটে টাকা আত্মসাৎ এর অভিযোগ! ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, আবহাওয়া অফিসের নতুন বার্তা কুতুবদিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ৬ শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কক্সবাজার জেলা শাখার পরিচিতি সভা সম্পন্ন ঈদগাঁওতে ফার্নিচার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড -কোটি টাকার ক্ষয়ক্ষতি মহেশখালীর মাতারবাড়ীতে ২ শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ, অভিযুক্ত শিক্ষক লাপাত্তা ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮ জনপ্রিয়তায় শীর্ষে তালেব আস্থার প্রতীক টেলিফোন বলছেন উপজেলাবাসী উখিয়ার লাল পাহাড়ে র‍‍্যাবের অভিযানে আরসা’র প্রধান সহ আটক-২ ২১ বছর পর মায়ের মৃত্যুর ক্ষতিপূরণ অনাথ শিশুকে বুঝিয়ে দিলেন ইঞ্জিনিয়ার সহিদুজ্জামান!

মাস্ক ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশ নিষিদ্ধ, পরীক্ষার্থীদের ক্লাস হবে প্রতিদিন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৪০ বার পঠিত

রূপালী ডেস্ক

মাস্ক ছাড়া শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী কাউকেই শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশ করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রোববার (৫ সেপ্টেম্বর) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলনকক্ষে সভা শেষে সাংবাদিকদের ব্রিফকালে তিনি এ কথা জানান।
শিক্ষামন্ত্রী বলেন, অভিভাবকেরা তাদের সন্তানদের যখন শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠাবেন তখন তারা নিশ্চিত করবেন যে তাদের বাড়িতে কেউ রোগাক্রান্ত নেই, এই কোভিডে আক্রান্ত নেই কিংবা তার সন্তান যে শিক্ষাপ্রতিষ্ঠানে আসবে তার কোন রোগ নেই বা এ রোগের কোন উপসর্গ নেই। অর্থাৎ তার সন্তান শিক্ষাপ্রতিষ্ঠানে আসার পর তার সন্তানের মাধ্যমে যাতে অন্য কোন শিক্ষার্থী কিংবা শিক্ষক আক্রান্ত না হয় সেটি অভিভাবকেরা যতদূর সম্ভব নিশ্চিত করবেন। শিক্ষাপ্রতিষ্ঠান ব্যবস্থাপনায় যারা জড়িত তারা তাপমাত্রা মাপা, ক্লাসের ভেতরে মাস্ক পরা নিশ্চিত করবেন। তিনি বলেন, সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১২ সেপ্টেম্বর থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত (স্কুল-কলেজ) শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে। এদিন থেকে স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিকক্ষে পাঠদান করা যাবে। এ বছর ও আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থী এবং পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস হবে প্রতিদিন। বাকিদের ক্লাস হবে সপ্তাহে এক দিন। শুরুর দিন চার-পাঁচ ঘণ্টা ক্লাস হবে। পর্যায়ক্রমে ক্লাসের সংখ্যা বাড়বে। প্রতিটি প্রতিষ্ঠানকে চেকলিস্ট পূরণ করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে হবে। র‌্যান্ডম স্যাম্পলিং করে সংক্রমণের ঝুঁকি থাকলে বন্ধ করার সিদ্ধান্তও নেওয়া হতে পারে। স্কুলে প্রবেশের ক্ষেত্রে শিক্ষার্থীদের সারিবদ্ধভাবে প্রবেশ করাতে হবে। স্কুলে আপাতত কোনো অ্যাসেম্বলি হবে না। তবে ফিজিক্যাল অ্যাক্টিভিটি বা খেলাধুলা চলবে যাতে শারীরিক ও মানসিকভাবে ভালো অবস্থানে থাকতে পারে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs