মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:১৫ অপরাহ্ন
শিরোনাম :
৪৫ কোটি টাকার রাস্তা আড়াই বছরেও শেষ হয়নি ৫ কিলোমিটার সড়ক সংস্কার খুটাখালীতে স্বাস্হ্য কমপ্লেক্সের সীমানা-প্রাচীরের একাংশ ভেঙ্গে পড়েঃআরো ভাঙ্গার সম্ভাবনা ১৯ উপজেলায় নির্বাচন স্থগিত! মাতারবাড়ীর “তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়া বালিকা দাখিল মাদ্রাসা”সুপার নিয়ম মানছেনা,রশিদ না কেটে টাকা আত্মসাৎ এর অভিযোগ! ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, আবহাওয়া অফিসের নতুন বার্তা কুতুবদিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ৬ শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কক্সবাজার জেলা শাখার পরিচিতি সভা সম্পন্ন ঈদগাঁওতে ফার্নিচার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড -কোটি টাকার ক্ষয়ক্ষতি মহেশখালীর মাতারবাড়ীতে ২ শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ, অভিযুক্ত শিক্ষক লাপাত্তা ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮

মাতারবাড়ী মজিদিয়া মাদ্রাসার গভর্নিং বডি’র নির্বাচনে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রার্থী ও ভোটারদের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
  • ২১১ বার পঠিত

কাইছারুল ইসলাম।

মাতারবাড়ীর সর্বোচ্চ বিদ্যাপীঠ মজিদিয়া সুন্নিয়া সিনিয়র আলিম মাদ্রাসা। প্রতিষ্ঠানটির বর্তমান কমিটিকে নিয়ে রয়েছে অভিযোগ। নানা অভিযোগের মুখে দীর্ঘ ৯ বছর পর মাতারবাড়ীর সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের ‘গভর্নিং বডি’র নির্বাচন ২৮ ডিসেম্বর (মঙ্গলবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে। উৎসব মুখর পরিবেশে ভোট হওয়ার সম্ভাবনা থাকলেও নির্বাচনে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রকাশ করছেন অনেক প্রার্থী। তাদের অভিযোগ, নির্বাচনে সুষ্ঠু ভোট উপহার না দিয়ে পছন্দের প্রার্থীদের নির্বাচিত করার জন্য অনেকে তদবির শুরু করছেন। এদিকে সুষ্ঠু ভোট না হলে, দূর্ঘটনা ঘটতে পারে বলে স্থানীয়রা মন্তব্য করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নির্বাচনে ৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার মধ্যে আলিম বিভাগে আকতার হোছাইন, বাদশাহ মিয়া এবং দাখিল বিভাগে আবু ছৈয়দ, মৌলানা আব্দুল মান্নান ফারুকী, মোহাম্মদ করিম, বদর উদ্দিন। এদিকে ইবতেদায়ী শাখায় মোহাম্মদ হোছাইন ও আবুল হাশেম প্রতিদ্বন্দ্বীতা করছেন। নির্বাচনে মোট ভোটার রয়েছেন ৪২৬ জন। তার মধ্যে আলিম বিভাগে ৮০ জন, দাখিল বিভাগে ২৫১ জন এবং ইবতেদায়ীতে ৯৫ জন।

ভোটাররা জানান, দীর্ঘ ৯ বছর পর ভোট হচ্ছে। বিভিন্ন সময় অনিয়ম ও শিক্ষকদের মধ্যে দ্বন্দ্বের কারণে মাদ্রাসাটি বারবার আলোচনায় আসছে। যা আমাদের অভিভাবকদের জন্য ছিল লজ্জাজনক। বিগত কয়েক বছরে পড়ালেখার মান খুব কমেছে, যা মাতারবাড়ীর সর্বোচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান
থেকে কখনো প্রত্যাশা ছিল না। মাদ্রাসার আলিম পরীক্ষার সময় পরীক্ষার্থীদের শিক্ষকরা খোঁজ নেই নি বলে ক্ষোভ প্রকাশ করেন কয়েকজন অভিভাবক।

যদিও সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে কয়েকজন শিক্ষার্থী এ নিয়ে সমালোচনা করেন। শিক্ষরা কেন যাই নি, এ বিষয়ে কেউ মুখ খোলেনি।

আলতাফ উদ্দীন নামে এক ভোটার বলেন, প্রত্যাশা করছি উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারব। নতুন কমিটির মাধ্যমে মাদ্রাসার শিক্ষার মান বাড়বে এবং শিক্ষকরা ও নিয়মিত ক্লাস নেবেন।

নাম প্রকাশ না করার শর্তে মাদ্রাসার একজন শিক্ষক জানান, মাদ্রাসার স্বার্থ নিয়ে কাজ করবে এমন মানুষই আসুক পরিচালনা কমিটিতে।

আলিম শাখার প্রার্থী আকতার হোছাইন বলেন, আমি সুষ্ঠু নির্বাচন চাই। সুষ্ঠু নির্বাচন হলে আমি জয়লাভ করব।

মাতারবাড়ী মজিদিয়া মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিকুল হায়দার বলেন, কোন অনিয়ম হবে না সুষ্ঠু নির্বাচন হবে। নির্বাচনের সময় কেউ অনিয়ম করতে চাইলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, যেহেতু অনেক দিন পর নির্বাচন হচ্ছে তাহলে ভোটাররা ভোট দিতে আসবেন।

এ বিষয়ে প্রিজাইডিং অফিসার ফজলুল কাদের রূপালী সৈকতকে জানান, নির্বাচন সুষ্ঠু হবে। কেউ বিশৃঙ্খলা করতে চাইলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs