সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি মাতারবাড়ীতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীনের ত্রাণ সামগ্রী বিতরণ মহেশখালী প্রেসক্লাবে প্রয়াত সাংবাদিক শফিকুল্লাহ খানের স্মরণে দোয়া মাহফিল কক্সবাজার পৌরশহরে বাদশাঘোনায় পাহাড় ধ্বসে ঘুমন্ত অবস্থায় স্বামী-স্ত্রীর মুৃত্যু! ছোট মহেশখালীতে নিখোঁজ মা-ভাইয়ের সন্ধান পেতে সন্তানের আকুতি খোন্দকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত বর্ষার শুরুতেই কক্সবাজারের উখিয়ায় দুটি রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস,নিহত-১১ কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান

মাতারবাড়ী কোহলিয়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনে জরিমানা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪
  • ৮৪ বার পঠিত

হ্যাপী করিম,মহেশখালী:
কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ীতে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন দায়ে এক ব্যক্তিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

১৯ শে মার্চ (মঙ্গলবার) দুপুরে সরজমিনে গিয়ে কোহলিয়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহনের দায়ে আব্দু শুক্কুর নামের এক ব্যবসায়ীকে ১ লক্ষ টাকা জরিমানা করেছেন.. উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজবীর হোসেন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, মাতারবাড়ী ইউনিয়নের রাজঘাট এলাকায় প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে কোহলিয়া নদী থেকে অবৈধভাবে বালু তুলে ট্রাক্টরের মাধ্যমে বিভিন্ন জায়গায় বিক্রি করা হচ্ছিল। এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় আব্দু শুক্কুর নামের এক বালু ব্যবসায়ীকে অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহনের দায়ে জরিমানা করা হয়। অভিযানে আনসার সদস্যরা সহযোগিতা করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাজবীর হোসেন বলেন, অবৈধভাবে বালু তোলার খবর পেয়ে অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মীকি মারমা বলেন, পরিবেশ রক্ষায় অবৈধভাবে বালু উত্তোলনকারী ও বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs