মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান মহেশখালীতে টমটম চাপায় দিনমজুর রফিক গুরুতর আহত শফি অবৈধ মালামাল নিয়ে দুবাই কারাগারে বন্দি মোরশেদ এ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত বিভ্রান্তিমুলক সংবাদের প্রতিবাদ আলোকিত মেধাবিকাশ স্বর্ণপদক বৃত্তি পরীক্ষায় মহেশখালী কে.জি এর শিক্ষার্থী আলিয়া ট্যালেন্টপুলে বৃত্তি লাভ মিয়ানমারের সীমান্ত এলাকা উখিয়ায় একাধিক অস্থায়ী পশুরহাট! ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হলেন শরীফ জামিল। নিখোঁজ সংবাদ কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন এর ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

মহেশখালী উপজেলা আ.লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী আর নেই

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ৮৪ বার পঠিত

হ্যাপী করিম,মহেশখালী প্রতিনিধি।

মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্ষীয়ান রাজনীতিক, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার পাশা চৌধুরী চৌধুরী (৮৩) ইন্তেকাল করেছেন (ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত নানান রোগে ভুগছিলেন।

শনিবার (৬ ই এপ্রিল-২৪) দিবাগত রাত ৪টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালের সিইও’তে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি.. রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র ও ৬ কন্যা সন্তানসহ অসংখ্য আত্মীয়-স্বজন, রাজনৈতিক সহকর্মী ও গুণগ্রাহী রেখে যান।

বর্ষীয়ান এই আওয়ামী লীগ নেতার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মহেশখালী কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি, প্রবীণ এই আওয়ামী লীগ নেতার মৃত্যুর সংবাদে শোকাহত এমপি প্রয়াতের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মহেশখালী কৃতি সন্তান এমপি আশেক তার শোকবার্তায় বলেন, ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাকে আজীবন ধারণকারী আনোয়ার পাশা চৌধুরী দলের দুঃসময়েও উপজেলা আওয়ামী লীগের সভাপতি’সহ বিভিন্ন গুরু দায়িত্ব কৃতিত্বের সঙ্গে মৃত্যুর আগ পর্যন্ত পালন করেছেন এবং সামাজিক ও এলাকাবাসীর কল্যাণে কাজ করে গেছেন তিনি। বিদগ্ধ মানুষটির মহাপ্রয়াণ সত্যিই অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি এলাকাবাসীর সেবায় আত্মনিয়োগের এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে রয়েছেন।

সর্বশেষ ২০২২ সালের ১৬ নভেম্বর অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলনে আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী মহেশখালী উপজেলা আওয়ামী লীগের তৃতীয় বারের মতো সভাপতি নির্বাচিত হন। এর আগে তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন, বঙ্গবন্ধু সরকারি মহিলা কলেজ, বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয়, আনোয়ার পাশা চৌধুরী উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা’সহ বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান গড়ার ক্ষেত্রে অবদান রাখেন এবং দলের বিভিন্ন পদে গুরু দায়িত্ব পালন করেন।

আগামীকাল ৭ ই এপ্রিল (রবিবার) বিকাল ২টায় বঙ্গবন্ধু সরকারি মহিলা কলেজ মাঠে মরহুমের দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফনের কথা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs