মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:০০ অপরাহ্ন
শিরোনাম :
৪৫ কোটি টাকার রাস্তা আড়াই বছরেও শেষ হয়নি ৫ কিলোমিটার সড়ক সংস্কার খুটাখালীতে স্বাস্হ্য কমপ্লেক্সের সীমানা-প্রাচীরের একাংশ ভেঙ্গে পড়েঃআরো ভাঙ্গার সম্ভাবনা ১৯ উপজেলায় নির্বাচন স্থগিত! মাতারবাড়ীর “তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়া বালিকা দাখিল মাদ্রাসা”সুপার নিয়ম মানছেনা,রশিদ না কেটে টাকা আত্মসাৎ এর অভিযোগ! ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, আবহাওয়া অফিসের নতুন বার্তা কুতুবদিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ৬ শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কক্সবাজার জেলা শাখার পরিচিতি সভা সম্পন্ন ঈদগাঁওতে ফার্নিচার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড -কোটি টাকার ক্ষয়ক্ষতি মহেশখালীর মাতারবাড়ীতে ২ শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ, অভিযুক্ত শিক্ষক লাপাত্তা ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮

মহেশখালীতে বঙ্গমাতার ৯১ তম জন্মবার্ষিকী উদযাপন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৯ আগস্ট, ২০২১
  • ২৩৪ বার পঠিত

কাইছারুল ইসলাম, মহেশখালী।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সহধর্মীনি বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯১ তম জন্মবার্ষিকী উদযাপন করেছে মহেশখালী উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা আওয়ামীলীগ।
রবিবার( ৮ আগস্ট) সকাল ১১ ঘঠিকায় উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও অসহায় কর্মহীন প্রশিক্ষিত যুবতীদের মাঝে সেলাই মেশিন বিতরণের মাধ্যমে ৯১ তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী- কুতুবদিয়ার সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাহফুজুর রহমান। দোয়া মাহফিল পরিচালনা করেন উপজেলা পরিষদ মসজিদের খতিব মোরতাজ আহমদ।
আলোচনা ও দোয়া মাহফিল শেষে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয় অধিদপ্তরের উদ্যোগে অসহায় কর্মহীন প্রশিক্ষিত মহিলাদের মাঝে ৭ টি সেলাই মেশিন ও ০৩ জন অসহায় নির্যাতিত নারীকে ৩০০০ হাজার টাকা করে নগদ টাকা বিতরণ করেন প্রধান অতিথি আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি ও বিশেষ অতিথিবৃন্দু।
এদিকে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে খতমে কোরআন, মিলাদ মাহফিল ও দোয়া মাহফিলের আয়োজন করে আলোচনা সভা, উপজেলা মহিলা আওয়ামীলীগ।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব আশেক উল্লাহ রফিক বলেন- সর্বকালে সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্মানিত সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা একজন মহীয়সী নারী ছিলেন। জাতির পিতা শেখ মুজিবুর রহমানের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পর থেকেই সারাটা জীবন বিভিন্ন সংগ্রামে সঙ্গ দিয়েছেন, পরামর্শ দিয়েছেন, যুগিয়েছেন শক্তি ও সাহস। একজন ত্যাগী সংগ্রামী মহিয়ষী সহধর্মিনীর উপর সংসারের হাল রেখে সারা জীবন বাংলাদেশের মাটি ও মানুষের জন্য নির্বিঘ্নে সংগ্রাম করে গেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এমন একজন মহিষীর নারীর জন্মদিনে বিনম্র শ্রদ্ধা, সম্মান ও দোয়া করছি যাতে মহান রাব্বুল আলামীন উনাকে জান্নাতের উচ্চ মাকাম জান্নাতুল ফেরদৌস দান করেন। হয়তো, এমন ত্যাগী মহিয়ষী নারী না থাকলে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ রহমান এঁর ইতিহাসে হয়ত কিছুটা অর্জন কম থাকতো কিন্তু এই নারীর কারনে আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ পেরিয়ে গোটা বিশ্বের একজন আইডল হিসেবে, একজন মহান নেতা হিসেবে, একজন ত্যাগী নেতা হিসেবে চির ভাস্মর হয়ে আছেন। এমন একজন মহীয়সী নারী জন্মবার্ষিকীতে স্মরণ করছি বঙ্গবন্ধু পরিবারের সকল শাহাদাতবরণকারী পরিবারের সদস্যদের এবং বঙ্গবন্ধুর রত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার দীর্ঘায়ু কামনা করছি যাতে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে উপহার দিয়ে যেতে পারেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এঁর জন্মবার্ষিকীতে সারাদেশে অসহায় কর্মহীন মহিলা, যুবতী মহিলাদের সেলাই মেশিন দিয়ে আরও একটি নজীর স্থাপন করলেন। এই সেলাই মেশিন দিয়ে কয়েক লক্ষ যুবতীদের কর্মসংস্থানের ব্যবস্থা করে বাংলাদেশের ইতিহাসে একটি মাইলফলক সূচনা করলেন।
উক্ত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগ এর সহ-সভাপতি এম আজিজুর রহমান বিএ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, উপজেলা যুবলীগের আহব্বায়ক সাজেদুল করিম, উপজেলা আওয়ামীলীগ এর যুগ্ম আহব্বায়ক শেখ কামাল, উপজেলা ছাত্রলীগ সভাপতি হালিমুর রশিদ পুতু, উপজেলা মহিলা আওয়ামীলীগ নেতৃবৃন্দু। এসময় বাংলাদেশ আওয়ামীলীগ এর অংগ সংগঠনের নেতা, নেত্রী ও অসংখ্য কর্মী উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs