শনিবার, ২৫ মে ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
শিরোনাম :
কুতুবদিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ৬ শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কক্সবাজার জেলা শাখার পরিচিতি সভা সম্পন্ন ঈদগাঁওতে ফার্নিচার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড -কোটি টাকার ক্ষয়ক্ষতি মহেশখালীর মাতারবাড়ীতে ২ শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ, অভিযুক্ত শিক্ষক লাপাত্তা ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮ জনপ্রিয়তায় শীর্ষে তালেব আস্থার প্রতীক টেলিফোন বলছেন উপজেলাবাসী উখিয়ার লাল পাহাড়ে র‍‍্যাবের অভিযানে আরসা’র প্রধান সহ আটক-২ ২১ বছর পর মায়ের মৃত্যুর ক্ষতিপূরণ অনাথ শিশুকে বুঝিয়ে দিলেন ইঞ্জিনিয়ার সহিদুজ্জামান! খুটাখালীতে বালু উত্তোলনকারী নাম বাদ দিয়ে নিরহ লোকের নামে অপপ্রচার ছোট মহেশখালী রাহাতজান পাড়া জামে মসজিদের মাইক চুরি

মহেশখালীতে পুষ্টি সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ২৫৩ বার পঠিত

কাইছারুল ইসলাম, মহেশখালী প্রতিনিধি।
মহেশখালীতে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২১ এর সমাপনী দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল ১১ ঘটিকায়
মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ আলোচনা সভার আয়োজন করা হয় ।
আলোচনা সভায় এসআরপিবি বাংলাদেশ এর মহেশখালী-পেকুয়ার প্রজেক্ট কো-অর্ডিনেটর মাহামুদ এমরান বলেন ” খাদ্য উৎপাদন থেকে শুরু করে পরিবেশন করা পর্যন্ত যে প্রক্রিয়া তাই পুষ্টি। খাদ্যের মধ্যে পুষ্টিগুন ধরে রাখতে পারলেই একটি জাতির মৃত্যুহার স্বাভাবিক পর্যায়ে চলে আসে। রোধ হয় মাতৃ মৃত্যু, শিশু মৃত্যু এবং অপুষ্টি জনীত সকল মৃত্যুর হার জ্যামিতিক হারে কমে। এসআরপিভি গোটা মহেশখালীতে প্রতিটি ইউনিয়নে সাধারণের স্বাস্থ্যসেবা ও পুষ্টি গুন নিয়ে সচেতনামূলক কার্যক্রম দীর্ঘদিন ধরে পরিচালনা করে আসছে এবং ভবিষ্যতেও চলমান থাকবে।”
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ মাহফুজুল হক বলেন ” উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে প্রতিটি কমিউনিটি ক্লিনিক, প্রতিটি টিকা কেন্দ্রে সাধারণ জনগণের মাঝে স্বাস্থ্য সচেতনা কার্যক্রম নিয়মিত পরিচালনা করে। স্থানীয় জনগোষ্ঠীকে হাতের নাগালে পাওয়া সকল ধরনের পুষ্টি সমৃদ্ধ খাবার শাক, সবজি, দেশীয় ফল, ছোট মাছ ইত্যাদি সহজলভ্য কমদামী খাদ্যে উৎপাদন ও পরিবেশন করতে হয় সে লক্ষ্যে ব্যাপক সচেতনতা কার্যক্রম পরিচালনা করছে।”
এছাড়া ও জাতীয় পুষ্টি সপ্তাহ -২০২১ উপলক্ষ্যে গরীব, দুস্থ ও অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা বিতরণ করা হয় বলে জানান তিনি।
এ সময় আরও বক্তব্য রাখেন এমওডিসি ডা. শান্তনু ঘোষ, উপজেলা পুষ্টি কমিটির সদস্য সিনিয়র শিক্ষক ছিদ্দিক নুরী।
উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন মহেশখালী প্রেস ক্লাব সভাপতি আবুল বশর পারভেজ, মহেশখালী উপজেলা প্রেস ক্লাবের যুগ্ম আহবায়ক, রিপোর্টার্স ইউনিটি, মহেশখালী শাখার সাংগঠনিক সম্পাদক, ও উপজেলা পুষ্টি কমিটির সদস্য সাংবাদিক ফারুক ইকবালসহ উপজেলা পুষ্টি কমিটির অন্যান্য সদস্যগণ, কর্মরত নার্স, স্বাস্থ্য সহকারী ও এনজিও প্রতিনিধিগণ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs