সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি মাতারবাড়ীতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীনের ত্রাণ সামগ্রী বিতরণ মহেশখালী প্রেসক্লাবে প্রয়াত সাংবাদিক শফিকুল্লাহ খানের স্মরণে দোয়া মাহফিল কক্সবাজার পৌরশহরে বাদশাঘোনায় পাহাড় ধ্বসে ঘুমন্ত অবস্থায় স্বামী-স্ত্রীর মুৃত্যু! ছোট মহেশখালীতে নিখোঁজ মা-ভাইয়ের সন্ধান পেতে সন্তানের আকুতি খোন্দকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত বর্ষার শুরুতেই কক্সবাজারের উখিয়ায় দুটি রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস,নিহত-১১ কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান

মহেশখালীতে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে বাজার মনিটরিং

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪
  • ৯৯ বার পঠিত

হ্যাপী করিম,মহেশখালী:
পবিত্র রমজান ও আসন্ন ঈদুল ফিতরে দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার নাগালের মধ্যে রাখার জন্য মহেশখালীতে বাজার মনিটরিংয়ে নেমেছেন উপজেলা প্রশাসনের তদারকি টিম।

১৩ ই মার্চ (বুধবার) বিকালে পৌরসভার এলাকায় বাজার মনিটরিং করা হয়। মনিটরিংয়ে আরো অংশ নেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মীকি মারমা, সহকারী কমিশনার (ভূমি) তাজবীর হোসেন, পুলিশ ও আনসার সদস্য প্রমুখ।

অভিযানে মাছ, মাংস (মুরগি, গরু, খাসি) ভোজ্য তেল, চিনি, খেজুর, চাউল, সকল প্রকার সবজি, মসলাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম হাতের নাগালে রাখতে তদারকি করা হয় ও যাচাই করা হয়। বিভিন্ন প্রতিষ্ঠানে মূল্য তালিকা প্রদর্শিত আছে কি না, ক্রয়-বিক্রয় ভাউচার মজুত আছে কি না এবং পণ্য সরবরাহ পরিস্থিতি কেমন আছে, তদারকি করা হয়। দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য এবং রমজান মাসে কেউ যাতে কৃত্রিম সংকট সৃষ্টি করতে না পারে, সেদিকে লক্ষ্য রাখার জন্য ব্যবসায়ী নেতৃবৃন্দকে অনুরোধ করা হয়। ক্রেতা সাধারণের অভিযোগের পরিপ্রেক্ষিতে ব্যবসায়ীদের সতর্ক করা হয়। তবে এ অভিযানে পৌরসভার গোরকঘাটা বাজারে নিন্ম মানের বিভিন্ন ফল বিক্ৰয় এর অপরাধে খোকন বৈদ’কে ৫ হাজার, নেপাল ফুড এর মালিক স্বপনকে ১৫ হাজার টাকা- পাশের মুদির দোকানদারকে ২ হাজার টাকা জরিমানা আদায় করে। গতকাল কালারমারছড়া বাজারে বিভিন্ন দোকানে ১৭ হাজার জরিমানা করা হয়েছিল।

বাজারে স্বাভাবিক চলাচল এবং ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে। নিয়মের ব্যত্যয় ঘটিয়ে যারা অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করবে এবং শৃঙ্খলা পরিপন্থি কাজ করবে, তাদের বিরুদ্ধে প্রথম রমজান থেকেই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এসময় সহকারী কমিশনার (ভূমি) তাজবীর হোসেন সাংবাদিকদের বলেন, আজকের মনিটরিংয়ে ব্যবসায়ীদের সতর্ক ও জরিমানা আদায় এবং সাধারণ মানুষকে সচেতন করা হয়েছে। মাংসের বাজারসহ কয়েকটি নিত্যপণ্যের দোকানে ক্রেতা-বিক্রেতার মধ্যে দরকষাকষি চলছে। সেসব দোকানের পণ্যের দাম যাচাই করেছি। পুরো রমজান মাসজুড়ে বাজার মনিটরিং চলমান থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs