সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি মাতারবাড়ীতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীনের ত্রাণ সামগ্রী বিতরণ মহেশখালী প্রেসক্লাবে প্রয়াত সাংবাদিক শফিকুল্লাহ খানের স্মরণে দোয়া মাহফিল কক্সবাজার পৌরশহরে বাদশাঘোনায় পাহাড় ধ্বসে ঘুমন্ত অবস্থায় স্বামী-স্ত্রীর মুৃত্যু! ছোট মহেশখালীতে নিখোঁজ মা-ভাইয়ের সন্ধান পেতে সন্তানের আকুতি খোন্দকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত বর্ষার শুরুতেই কক্সবাজারের উখিয়ায় দুটি রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস,নিহত-১১ কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান

মহেশখালীকে টিকিয়ে রাখতে হলে প্রকৃতিকে টিকিয়ে রাখতে হবে- এমপি আশেক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪
  • ১৭ বার পঠিত

হ্যাপী করিম:

কক্সবাজার জেলার মহেশখালী উপজেলায় বিশ্ব পরিবেশ দিবস উদযাপন র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (৫ জুন) সকাল ১০ টায় মহেশখালী উপজেলা প্রশাসনের আয়োজনে এবং আয়োজনে ব্রেকিং দ্য সাইলেন্স” ও “কোডেক” এর সমন্বয়ে “ব্লু ইকোনমি এন্ড ইনক্লুসিভ ডেভলপমেন্ট ফর ক্লাইমেট জাস্টিস” প্রকল্পের সহায়তায় উপজেলা গণমিলনায়তনে বিশ্ব পরিবেশ দিবস ২০২৪ উদযাপন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক।
মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মীকি মারমার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন..
উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ জয়নাল আবেদীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এম আজিজুর রহমান বিএ, উপজেলা ভাইস-চেয়ারম্যার আবু ছালেহ, মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, ধলঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহসান উল্লাহ বাচ্ছু, মহেশখালী বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা এনামুল হক এছাড়াও উপজেলা বিভিন্ন দপ্তরের উর্ধতন কর্মকর্তা অংশগ্রহণ করেন। এতে উপজেলা কৃষি অফিসার নাসিরুল আলমের সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন.. কোডেক এনজিও প্রতিনিধি ফাইন্যান্স অফিসার আ.ফ.ম কামরুল ইসলাম। এছাড়াও ফিল্ড অফিসার কহিনুর আক্তার, ব্রেকিং দ্য সাইলেন্স ফিল্ড অফিসার আব্দুল হান্নান’সহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, গণমাধ্যমকর্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ গন উপস্থিত ছিলেন।

এতে বক্তারা পরিবেশের ভারসাম্য বজায় রাখার জন্য সকলকে পরিবেশের প্রতি সচেতন হওয়াকে প্রাধান্য দিয়েছেন। বক্তারা বলেন,পরিবেশকে রক্ষা করতে হলে বৃক্ষ নিধন রোধ করতে হবে। সকলকে বেশি বেশি গাছ রোপন করতে হবে। এবং সেগুলোর সঠিকভাবে পরিচর্যা করতে হবে। বিশেষ করে মহেশখালী এলাকার বৃক্ষ নিধন রোধে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে। বর্তমানে যেভাবে আমরা গাছ কেটে নিধন করছি সেটা অব্যাহত থাকলে বৈশ্বিক উঞ্চতা বৃদ্ধি পেতে থাকবে আর এর ক্ষতি থেকে আমরা বাঁচতে পারবো না। জলবায়ু পরিবর্তন এবং বৈশ্বিক উঞ্চতা থেকে রক্ষা পাওয়ার জন্য আমাদের সবাইকে গাছ কাটা থেকে বিরত থেকে বেশি বেশি গাছ লাগাতে হবে। আলোচনা শেষে শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত কুইজ প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। পরে নিজ উদ্যোগে গাছ লাগাতে সবাইকে উদ্বুদ্ধ করার জন্য সকল অংশগ্রহণকারীকে বিনামূল্যে চারা বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs