রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালী প্রেস ক্লাবের সভাপতি পারভেজ এর মায়ের সুস্থতা কামনায় দোয়া মাহফিল কুতুবদিয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু সাজ্জাদের রক্তের দাগ না শুকাতেই উখিয়ায় আবারো ড্রেজার মেশিনের পাহাড় কর্তন, ড্রেজার মেশিন জব্ধ! লামায় রাস্তা মেরামতের কাজ করলো ইয়াংছা সিএনজি সংগঠনের সদস্যরা! ৩৬ বছর ইমামতির পর বর্ণাঢ্য আয়োজনে ইমামের রাজকীয় বিদায় রামু মনিরঝিলের ক্ষতিগ্রস্ত সেতু ও রাস্তা পরিদর্শনে গিয়ে সংস্কারের উদ্যোগ হুইপ কমলের ফরহাদকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি, কক্স—মিডিয়া এসোসিয়েশনের নিন্দা মহেশখালীতে ব্র্যাকের উদ্যোগে বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ মাছ ধরে বাড়ি ফেরা হলো না মাতারবাড়ীর কবির আহমদের মাতারবাড়ী সমাজ সেবা ফাউন্ডেশন সংগঠনের আত্মপ্রকাশ,অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

বিশেষ অভিযানে রোহিঙ্গা ক্যাম্পে ১৭২ গ্রেপ্তার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ১৯৬ বার পঠিত

সাইফুদ্দীন আল মোবারক

কক্সবাজার উখিয়ায় রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকান্ড ও সন্তাস কর্মকান্ড ঘিরে বিশেষ অভিযান চালিয়ে ১৭২ জন দুস্কৃকারীকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (১৪ এপিবিএন)।
সোমবার (১ই নভেম্বার )১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন-এর অধিনায়ক (এসপি )নাঈমুল হক সাড়ে ১০টার দিকে গণমাধ্যম এ তথ্য জানিয়েছেন । তিনি জানান,গেল ২৯ই সেপ্টম্বর ও মুহিবুল্লাহ হত্যাকান্ডের পর থেকে ১৪ এপিবিএন”র সদস্যরা বিশেষভাবে অভিযান চালিয়ে কথিত আরসা সদস্য,মাদক কারবারী,অস্ত্রধারী সন্ত্রাসীসহ ১৭২জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছে,কথিত আরসা নাম ধারি সন্ত্রাসী ১১৪ জন, মাদক ব্যবসার সাথে সংশ্লিষ্ট, চোরাচালানের সাথে জড়িত, ওয়ারেন্ট ভুক্ত আসামি সহ বিভিন্ন অপরাধে জড়িত আরো ৫৮ জন । এই অভিযানে মহিবুল্লাহ হত্যাকান্ডের সাথে জড়িত ১০ জন আসামিকে গ্রেপ্তার করা হয়। তারমধ্যে ৩ জন আসামি বিজ্ঞ আদালতে দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে বলেও জানান তিনি ।
এসপি নাঈমুল হক আরো জানান, উক্ত অভিযানে ১১ হাজার ২৯৪ পিস ইয়াবা, ৪০ গ্রাম গাঁজা, ৪ টি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র,৪ রাউন্ড কার্তুজ, ২ রাউন্ড ৭.৬২ চায়না রাইফেলের গুলি, ১৪ টি রামদা,৫টি লোহার হাসুয়া, ১টি কিরিজ,১২টি দা, ৩টি লম্বা আকৃতির ধামা, ১টি ছোরা ও একটি রড উদ্ধার করা হয়েছে। তাছাড়া অবৈধভাবে মজুদ করে রাখা ৬০০ কেজি চাল, ৮৯ লিটার তেলও উদ্ধার করে। এরমধ্যে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার সংক্রান্ত ৫টি মামলা, ডাকাতি প্রস্তুতির ৫টি মামলা, ১৩ টি মাদক মামলা সহ সর্বমোট ২৫ টি মামলা দায়ের করা হয় । মোবাইল কোর্টে বিভিন্ন অপরাধে অপরাধীদের বিরুদ্ধে আরো ৫৯টি মামলা করা হয়। তাদের বিভিন্ন মেয়াাদে সাজা প্রদান করা হয় এবং ৫৩২০০ টাকা জরিমানা আদায় করা হয়। এসপি নাইমুল হক আরো বলেন, রোহিঙ্গা ক্যাম্পের দুর্বৃত্তদের বিরুদ্ধে অভিযান চলবে।আমরা চাই সাধারণ রোহিঙ্গারা ভালো থাকুক। তথাকথিত দুর্বৃত্ত গ্রুপের নাম করে কাউকে সন্ত্রাসী কার্যকলাপ করতে দেয়া হবে না। আমাদের দেশে অন্য দেশের দুর্বৃত্তদের কোনো স্থান নেই বলে তিনি রোহিঙ্গা ক্যাম্পের তথাকথিত দুর্বৃত্তদের উদ্দেশ্যে হুশিয়ার করেছেন বলেও জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs