শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৭:০২ অপরাহ্ন
শিরোনাম :
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত মহেশখালীতে পর্যটকের মরদেহ উদ্ধার কক্সবাজারে কোটা সংস্কার আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষ,ভাংচুর অনির্দিষ্টকালের জন্য দেশের সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয় কুতুবদিয়ার মাছ ধরার ট্রলার ডুবি: মাঝিমাল্লা উদ্ধার মহেশখালীতে বিদ্যুৎস্পৃষ্টে গ্যারেজ মালিক মামুনের মৃত্যু মাতারবাড়ীতে ৫শ মেগাওয়াটের সৌরবিদ্যুৎ কেন্দ্র করবে ইন্দোনেশিয়া “অভিভাবকহীন সন্তানদের থেকে রাষ্ট্রও যেন মুখ ফিরিয়ে নিয়েছে” উত্তরণ মডেল স্কুল ও কলেজে কিশোর কিশোরীদের দক্ষতা উন্নয়নে স্কুল ও কলেজ পর্যায়ে জলবায়ু ন্যায্যতা ও লিঙ্গ ভিত্তিক সহিংসতা বিষয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত রামুতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নতুন ভবন ভিত্তি প্রস্তর স্থাপন করলেন হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি

বাঙালীদের মেধা শূন্য করতেই বাংলার সূর্য সন্তানদের হত্যা করা হয়েছিল-কক্সবাজার জেলা প্রেসক্লাবের স্মরণ সভায় বক্তারা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ১৭৯ বার পঠিত

প্রেস বিজ্ঞপ্তি।

১৯৭১ সালের এই দিনে বিজয়ের ঠিক দুই দিন আগেই এদেশের কিছু পাকিস্তানি হায়নাদের দোসর আলবদর রাজাকারেরা বাংলার সূর্য সন্তানদের বাড়ি থেকে ধরে নিয়ে গিয়ে নির্মমভাবে হত্যা করেছিল বাঙালীদের মেধা শূন্য করার জন্য। কক্সবাজার জেলা প্রেসক্লাব সেই সূর্য সন্তানদের বিনম্র চিত্তে স্মরণ করেন।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) কক্সবাজার জেলা প্রেসক্লাবের উদ্যোগে সন্ধ্যা ৬.৩০ ঘটিকার সময় দৈনিক রূপালী সৈকত কার্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে কক্সবাজার জেলা প্রেসক্লাবের সভাপতি ফজলুল কাদের চৌধুরীর সভাপতিত্বে এবং বিএমএসএফ কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক কক্সবাজার জেলা সাংবাদিক মোঃ শহীদুল্লাহর সঞ্চালনায় উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় পবিত্র কোরআন তেলাওয়াত করেন সাংবাদিক ফাহিম মুনতাসীর শোভন। সভায় বক্তব্য রাখেন কক্সবাজার জেলা প্রেক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার এইচ এম এরশাদ, সিনিয়র সহসভাপতি ফরিদুল আলম শাহীন, বীর মুক্তিযোদ্ধার সন্তান দৈনিক গণসংযোগ এর সম্পাদক ও আর টিভি কক্সবাজার জেলা প্রতিনিধি সাইফুর রহিম শাহীন, কবি জসিম উদ্দিন, দৈনিক রূপালী সৈকতের ভারপ্রাপ্ত সম্পাদক এম এ হাশেম, জাহেদ হোসেন, এন আলম আজাদ প্রমূখ।

দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি জসিম উদ্দিন জিহাদ, এন আলম সিকদার, রমজান আলী সিকদার, এম এ সাত্তার, আমিন উল্লাহ, আরিফ উল্লাহ কাউসার নূরী প্রমূখ। মোঃ কেফায়েত উল্লাহ, মোহাম্মদ মিজানুর রহমান, মোঃ রাশেদুল হক চৌধুরী।

সভায় বক্তারা বলেন, কক্সবাজার জেলা প্রেসক্লাবের মূল লক্ষ্য এবং উদ্দেশ্য হল ” বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা” এই তিনটি বিষয়ের বাইরে কোন প্রকার আপোষ করবেনা। যেখানে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার মাঝেই খুঁজে পাবেন শহীদ বুদ্ধিজীবীদের গৌরবান্বিত আত্মদানের কথা। কক্সবাজার জেলা প্রেসক্লাব বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনাকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে কাজ করে যাবে।

সভায় ১৯৭১ সালের ১৪ ডিসেম্বরে আত্মদান করা শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন সভার সঞ্চালক মোঃ শহীদুল্লাহ ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs