মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৯:০২ অপরাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান মহেশখালীতে টমটম চাপায় দিনমজুর রফিক গুরুতর আহত শফি অবৈধ মালামাল নিয়ে দুবাই কারাগারে বন্দি মোরশেদ এ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত বিভ্রান্তিমুলক সংবাদের প্রতিবাদ আলোকিত মেধাবিকাশ স্বর্ণপদক বৃত্তি পরীক্ষায় মহেশখালী কে.জি এর শিক্ষার্থী আলিয়া ট্যালেন্টপুলে বৃত্তি লাভ মিয়ানমারের সীমান্ত এলাকা উখিয়ায় একাধিক অস্থায়ী পশুরহাট! ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হলেন শরীফ জামিল। নিখোঁজ সংবাদ কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন এর ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

বনভূমিতে স্হাপনা নির্মাণকালে ভেঙে গুড়িয়ে দিলো বন বিভাগ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ মে, ২০২৪
  • ৪২ বার পঠিত
{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":["local"],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{},"is_sticker":false,"edited_since_last_sticker_save":false,"containsFTESticker":false}

নিজস্ব প্রতিবেদক,কক্সবাজার:
কক্সবাজার দক্ষিণ বন বিভাগের পানেরছড়া
রেঞ্জের পানেরছড়া বিটের সংরক্ষিত বনভূমি দখল করে স্হাপনা নির্মাণকালে অভিযান চালিয়ে বনভূমি দখলমুক্ত করেছে বন বিভাগ।

শুক্রবার (৩ মে) বিকেল ৪ টায় খুনিয়া পালং ইউনিয়নের তুলাবাগান এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন পানেরছড়া রেঞ্জ কর্মকর্তা রতন লাল মহত এর নেতৃত্বে একদল বনকর্মী।

জানা যায়, রামু খুনিয়াপালংয়ের তুলাবাগান এলাকায় একটি অসাধু চক্র বনভূমি দখল করে বিক্রি ও টাকার বিনিময়ে বনভূমিতে অবৈধভাবে স্হাপনা নির্মাণে সহযোগিতা করে আসছে।বন ও বন্যপ্রাণী রক্ষায় বন বিভাগও সজাগ রয়েছে।বনভূমি দখল বা বনভূমিতে স্হাপনা নির্মাণের খবর পেলে অভিযান চালিয়ে অবৈধ স্হাপনা উচ্ছেদ করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে থাকে।

পানেরছড়া বিট কর্মকর্তা জলিলুর রহমান বলেন,আব্দুল কাদের প্রকাশ বলি কাদের,মাসুদুল হক ও তার স্ত্রী রেহেনা আক্তার মিলে সংরক্ষিত বনভূমি দখল করে অবৈধভাবে স্হাপনা নির্মাণ করছে।এমন সংবাদ পেয়ে অভিযান চালিয়ে অবৈধভাবে স্থাপিত স্হাপনা উচ্ছেদ করা হয়েছে। এবং ঘর নির্মাণে ব্যবহৃত কিছু যন্ত্রপাতিও জব্দ করা হয়েছে।

পানেরছড়া রেঞ্জ কর্মকর্তা রতন লাল মহত বলেন,বন অপরাধ দমন ও বন অপরাধীদের বিরুদ্ধে বন বিভাগের অবস্থান কঠোর। ইতোমধ্যে অনেক বন অপরাধীদের বিরুদ্ধে বন আইনে মামলা দেয়া হয়েছে। কাউকে বনভূমি দখল করতে দেয়া হবেনা।এবিষয়ে জড়িতদের বিরুদ্ধে বন আইনে মামলা প্রক্রিয়াধীন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs