মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান মহেশখালীতে টমটম চাপায় দিনমজুর রফিক গুরুতর আহত শফি অবৈধ মালামাল নিয়ে দুবাই কারাগারে বন্দি মোরশেদ এ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত বিভ্রান্তিমুলক সংবাদের প্রতিবাদ আলোকিত মেধাবিকাশ স্বর্ণপদক বৃত্তি পরীক্ষায় মহেশখালী কে.জি এর শিক্ষার্থী আলিয়া ট্যালেন্টপুলে বৃত্তি লাভ মিয়ানমারের সীমান্ত এলাকা উখিয়ায় একাধিক অস্থায়ী পশুরহাট! ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হলেন শরীফ জামিল। নিখোঁজ সংবাদ কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন এর ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

প্রবাসী মোঃ ওমর ফারুকের উদ্যোগে পি এম খালীর মৌলভী পাড়ায় ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

রিয়াজ উদ্দিন
  • আপডেট টাইম : শনিবার, ২৩ মার্চ, ২০২৪
  • ৭৬ বার পঠিত
প্রবাসী মোঃ ওমর ফারুকের উদ্যোগে পি এম খালীর মৌলভী পাড়ায় ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠান থেকে তোলা ছবি।

রিয়াজ উদ্দিন:

বিশ্বের মুসলিম উম্মাহের সর্বোত্তম মাস পবিত্র মাহে রমজান। এ মাসে আল্লাহর সাথে বান্দার একাত্মতা ও প্রেম বিনিময়ের সর্বোত্তম সময়। আল্লাহর সন্তুষ্ঠি লাভের জন্য ৩০ দিন সর্বপ্রকার পানাহার থেকে বিরত থাকে। এই উদ্দেশ্য সাধনের লক্ষে বাংলাবাজার মৌলভী পাড়ার মোঃ ওমর ফারুকের উদ্যোগে ৫০০রোজাদারের মাঝে ইফতার বিতরণ করে।

দেশে থাকতে নানান মানবিক কর্মকান্ডে প্রশংসা ছিলেন পি এম খালী ইউনিয়নের মৌলভী পাড়ার মোঃ ওমর ফারুক। মানবসেবার একটি হাসপাতাল কর্মজীবনে তার আপ্রাণ চেষ্টা ছিল মানুষের সেবা করা। তাই দূর প্রবাসে থেকেও গ্রামের মানুষের জন্য করেছে ইফতার ও দোয়া মাহফিল।

২০ মার্চ (শুক্রবার) জুমার নামাজের পর থেকেই ইসলামি সংগীত দিয়ে ইফতার ও দোয়া মাহফিল শুরু হয়। সংগীত পরিবেশন করে অনির্বাণ সাহিত্য সাংস্কৃতিক সংসদ, কক্সবাজার এর সহকারি পরিচালক মোঃ শাহ নেওয়াজ।

 

আসরের নামাজের পর তাফসির পেশ করেন কক্সবাজারের স্বনামধন্য বক্তা মাওলানা শফিউল হক জিহাদী ও মাওলানা ফখরুল ইসলাম।

এই ইফতার ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন রাজনীতিবিদ মাওলানা মোস্তাফিজুর রহমান ও মৌলভী পাড়া সমাজ কমিটির সভাপতি মুজিবুল হক মিয়াজী।

ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন মৌলভী পাড়া সমাজ কমিটির সদস্য মোঃ ছৈয়দুল হক , মুবিনুল হক, গিয়াস উদ্দিন, সাইফুল ইসলাম, হামিদুল হক, মোঃ ফারুকের শ্রদ্ধেয় পিতা হেলাল উদ্দিন।

মৌলভী পাড়া দারুল তাহজিম মাদ্রাসার পরিচালক মাওলানা নুরুল কবির এবং ইকরা নূরানী একাডেমীর সহকারি প্রধান শিক্ষক মাস্টার মনছুর আলম।

ইফতার ও দোয়া মাহফিলে দেশবাসী, কবরবাসী ও অসুস্থ ব্যক্তির জন্য দোয়া করা হয়। এসময় প্রবাসী মোঃ ফারুকের পিতা-মাতার জন্য বিশেষ দোয়া করা হয়। মোনাজাত পরিবেশন করে চকরিয়া শাহারবিল আনুয়ারুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ, কক্সবাজারের স্বনামধন্য বক্তা মাওলানা শফিউল হক জিহাদী।

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs