রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালী প্রেস ক্লাবের সভাপতি পারভেজ এর মায়ের সুস্থতা কামনায় দোয়া মাহফিল কুতুবদিয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু সাজ্জাদের রক্তের দাগ না শুকাতেই উখিয়ায় আবারো ড্রেজার মেশিনের পাহাড় কর্তন, ড্রেজার মেশিন জব্ধ! লামায় রাস্তা মেরামতের কাজ করলো ইয়াংছা সিএনজি সংগঠনের সদস্যরা! ৩৬ বছর ইমামতির পর বর্ণাঢ্য আয়োজনে ইমামের রাজকীয় বিদায় রামু মনিরঝিলের ক্ষতিগ্রস্ত সেতু ও রাস্তা পরিদর্শনে গিয়ে সংস্কারের উদ্যোগ হুইপ কমলের ফরহাদকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি, কক্স—মিডিয়া এসোসিয়েশনের নিন্দা মহেশখালীতে ব্র্যাকের উদ্যোগে বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ মাছ ধরে বাড়ি ফেরা হলো না মাতারবাড়ীর কবির আহমদের মাতারবাড়ী সমাজ সেবা ফাউন্ডেশন সংগঠনের আত্মপ্রকাশ,অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

পৌর শহরের বৃহত্তর টেকপাড়ার অলিগলি ও সড়কের বেহাল দশা:দেখার কেউ নেই

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৪ আগস্ট, ২০২১
  • ২৬২ বার পঠিত

শহর প্রতিনিধি:
কক্সবাজার পৌরএলাকার প্রাচীনতম এলাকা ৪ নং ওয়ার্ডের বৃহত্তর টেকপাড়া ও আশপাশের মহল্লার অলিগলি থেকে শুরু করে সবকটি সড়ক অকেজো হয়ে পড়ায় যানবাহন চলাচল করা দূরের কথা বর্তমানে পায়ে হাঁটার উপক্রম নেই।দীর্ঘদিন উন্নয়নের নামে এলাকাবাসীর সাথে রঙ্গতামাশায় মেতে থাকায় দিন দিন ফুঁসে উঠার চিত্র দেখা যায় ভুক্তভোগী এলাকাবাসীর নানান অভিযোগে।আবার অনেকে জনপ্রতিনিধিদের দিখে সরাসরি দোষারোপ করছে। সবার অভিযোগ জলাবদ্ধতা,অকেজো সড়ক ব্যবস্থা,উন্নয়নের নামে হরিলুট,নেই জবাবদিহিতা ও জনপ্রতিনিধিদের দায়সারা ভাব ইত্যাদি ইত্যাদি। মধ্যম টেকপাড়া, পূর্ব টেকপাড়া, পশ্চিম টেকপাড়া, জনতা সড়ক,হাঙ্গর পাড়া ও মাঝির ঘাট এলাকা সহ বৃহত্তর টেকপাড়ায় সরজমিন ঘুরে দেখা যায়,প্রতিটি সড়কে রয়েছে শত শত গর্ত।রয়েছে সড়ক সংস্কার কিংবা উন্নয়নের নামে কিছুটা খুঁড়াখুঁড়ির চিহ্নমাত্র। দেখলে বোঝা দায় উন্নয়ন না কি মানুষের মৃত্যুর ফাঁদপাতার পরিকল্পনা।
টেকপাড়ার সমাজ সেবক ও সচেতন মহল জানায়,দীর্ঘ ৭/৮ মাস পূর্বে কালুর দোকান হয়ে মাঝির ঘাট ও চাুল বাজার হয়ে হাঙ্গর পাড়ার জনগুরুত্বপূর্ন সড়কের উন্নয়নের কথা বলে সংশ্লিষ্টরা কাজ শুরু করেছিল।কিন্তু বর্তমানে বর্ষায় বৃষ্টির সবটুকু পানি সড়কের উপর ভয়ে যায়,এছাড়া ড্রেনের সব কাদা সড়কের বড় বড় গর্তে জমে থাকায় এলাকাবাসী নানানভাবে নতুন নতুন রোগে আক্রান্ত হচ্ছে। সড়কে পায়ে হাঁটার অনুপযোগী হয়েছে অনেক আগে।সব মিলিয়ে চরম দুর্ভোগে আমরা।তারা জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কতৃপক্ষকে ভুক্তভোগী এলাকাবাসীর পক্ষথেকে বিনীত অনুরোধ জানিয়ে বলেন,যেন অনতিবিলম্বে সড়কটিরটির কাজ শেষ করে নরক যন্ত্রণা থেকে মুক্ত করেন চরম অবহেলিত এলাকাবাসীকে।
বৃহত্তর টেকপাড়া তরুন,যুবক ও সমাজপতিদেরও দাবী একটাই,যেন পুরাতন ম্যালেরিয়া অফিস- চাউল বাজার-চৌমোহনী-হাঙ্গর পাড়া-খুরুস্কুল ব্রীজ সড়ক, কালুর দোকান- টেকপাড়া প্রাইমারি স্কুল-হাঙ্গর পাড়া সড়ক এবং টেকপাড়া জামে মসজিদ সড়ক উন্নয়ন কিংবা সংস্কার করে যানচলাচলের উপযোগী করা যায় তারজন্যে পৌর মেয়র,ওয়ার্ড কাউন্সিলরসহ সংশ্লিষ্ট সকলের কাছে বিনীত অনুরোধ জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs