মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
৪৫ কোটি টাকার রাস্তা আড়াই বছরেও শেষ হয়নি ৫ কিলোমিটার সড়ক সংস্কার খুটাখালীতে স্বাস্হ্য কমপ্লেক্সের সীমানা-প্রাচীরের একাংশ ভেঙ্গে পড়েঃআরো ভাঙ্গার সম্ভাবনা ১৯ উপজেলায় নির্বাচন স্থগিত! মাতারবাড়ীর “তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়া বালিকা দাখিল মাদ্রাসা”সুপার নিয়ম মানছেনা,রশিদ না কেটে টাকা আত্মসাৎ এর অভিযোগ! ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, আবহাওয়া অফিসের নতুন বার্তা কুতুবদিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ৬ শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কক্সবাজার জেলা শাখার পরিচিতি সভা সম্পন্ন ঈদগাঁওতে ফার্নিচার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড -কোটি টাকার ক্ষয়ক্ষতি মহেশখালীর মাতারবাড়ীতে ২ শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ, অভিযুক্ত শিক্ষক লাপাত্তা ট্যুরিস্ট পুলিশের অভিযানে ছিনতাইকারী সহ আটক-৮

পেকুয়ায় বৈদ্যুতিক আগুনে দুই সহোদরের বসতবাড়ি ভস্মীভূত, ক্ষয়ক্ষতি ১৫ লক্ষাধিক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ২৭৬ বার পঠিত

শাহাদাত হোছাইন

কক্সবাজারের পেকুয়ায় রাতের আঁধারে আগুনে দুই সহোদরের বসতবাড়ি পুড়ে যাওয়ার ঘটনা ঘটেছে । বৃহস্পতিবার (৪ নভেম্বর) রাত ১০ টার দিকে উপজেলার সদর ইউপির শেখের কিল্লা ঘোনা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত ১০ টার দিকে পেকুয়া শেখেরকিল্লা ঘোনা এলাকার মৃত কাছিম আলী’র ছেলে বেলাল এবং হেলাল নামের দুই সহোদরের বাড়িতে তৎক্ষনাৎ আগুনের সূত্রপাত হয়। তবে ধারণা করা হচ্ছে এই আগুনের সূত্রপাত বিদ্যুৎ থেকে। সে কারণে কেউ আগুন নেভাতে সাহস করেনি। তবে সাথে সাথেই ফায়ার সার্ভিসকে খবর দিলে তাঁরা দ্রুতই ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু বৈদ্যুতিক আগুন হওয়ার কারণে মূহুর্তের মধ্যেই দুই সহোদরের বসতবাড়ি আগুনে পুড়ে যায়। বাড়ির মালিক বেলাল উদ্দিন বলেন, আমি পাশের একটি দোকানে বসা ছিলাম । হঠাৎ করে বাড়ির লোকজন ও স্থানীয়দের চিৎকার চেচামেচি শুনে ছুটে আসি। কিন্তু ততক্ষণেই আমরা দুই ভাইয়ের বাড়ি আগুন গ্রাস করে নেয়। নগদ টাকা,স্বর্ণালংকার,ফার্নিসারসহ প্রায় ১৫ লক্ষ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে আমাদের। তবে আল্লাহর কাছে শুকরিয়া যে বাড়ির কোন মানুষজন ক্ষতি হয়নি। বাড়ির অপর মালিক আয়েশা ছিদ্দিকা বলেন, আমি রাতের খাবার খেয়ে ওমান প্রবাসী স্বামীর সাথে কথা বলছিলাম। হঠাৎ রান্না ঘরে শব্দ শুনতে পেয়ে গিয়ে দেখি বাড়ির চারদিকে আগুন লেগেছে। খুব দ্রুত ছেলেমেয়েদের নিয়ে বাইরে চলে আসি। মুহূর্তের মধ্যেই সমস্ত বাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে যায়। কিছু রক্ষা করতে পারিনি। স্থানীয় ইউপি সদস্য মাহাবুবুল করিম বলেন,আমি খবর পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থলে ছুটে আসি। বৈদ্যুতিক আগুনে দুই ভাইয়ের বসতবাড়ি নিমিষেই শেষ হয়ে যায়। আমি আমার যথাসাধ্য সম্ভব ক্ষতিগ্রস্তদের পাশে থেকে সহযোগিতা করার চেষ্টা করবো। ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, আমরা খবর পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনি। যথাসময়ে আগুন নিয়ন্ত্রণে আনতে না পারলে আশেপাশের অনেক বাড়িঘর পড়ে যেতো। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন, পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা, পেকুয়া সদর ইউপির প্যানেল চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী মাহবুবুল করিম, পেকুয়া সদর ইউপির চেয়ারম্যান প্রার্থী ইউসুফ রুবেল,সদর ৫নং মেম্বার প্রার্থী আবুল হাসনাত, আজিম সওদাগর, নুরুল আবছারসহ আরো অনেকে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs