মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান মহেশখালীতে টমটম চাপায় দিনমজুর রফিক গুরুতর আহত শফি অবৈধ মালামাল নিয়ে দুবাই কারাগারে বন্দি মোরশেদ এ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত বিভ্রান্তিমুলক সংবাদের প্রতিবাদ আলোকিত মেধাবিকাশ স্বর্ণপদক বৃত্তি পরীক্ষায় মহেশখালী কে.জি এর শিক্ষার্থী আলিয়া ট্যালেন্টপুলে বৃত্তি লাভ মিয়ানমারের সীমান্ত এলাকা উখিয়ায় একাধিক অস্থায়ী পশুরহাট! ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হলেন শরীফ জামিল। নিখোঁজ সংবাদ কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন এর ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

পাতলী খাল পুন:খনন কাজের উদ্বোধন করলেন সদর ইউএনও।

রিয়াজ উদ্দিন
  • আপডেট টাইম : শুক্রবার, ৩১ মে, ২০২৪
  • ৩৪ বার পঠিত

রিয়াজ উদ্দিন: 

কৃষিকাজে উন্নয়নে জলাবদ্ধতা নিষ্কাশনে কক্সবাজার সদর উপজেলার পি এম খালী ইউনিয়নের  উত্তর পাতলী—মুহসিনিয়া পাড়ার মধ্যকার ১.২কিলোমিটার ভরাট খালের পুনঃখনন কাজের উদ্বোধন করা হয়েছে।

 

কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি)’র উদ্যোগে ১.২ কি.মি দৈর্ঘ্যের ১০ লাখ টাকা বরাদ্দকৃত এ খাল নির্মাণ করা হবে।

৩০ মে (বৃহস্পতিবার) বিকাল ৪টায় কক্সবাজার সদর উপজেলার পি এম খালী ইউনিয়নে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা রহমানের নেতৃত্বে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ইউপি সদস্যদের সাথে নিয়ে খাল খনন কাজের শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুভ উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা রহমান। আরো  উপস্থিত ছিলেন পি এম খালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আব্দুল্লাহ, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন, কক্সবাজার সদর ইউনিটের উপ—সহকারি প্রকৌশলী শওকত আলী সবুজ, ৬ নং ওয়ার্ড এর ইউপি সদস্য  মো: জামাল উদ্দিন, ৭ নং ওয়ার্ড এর ইউপি সদস্য নুরুল আবছার, ১, ২ ও ৩ নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য আনজুমান আরা আনজু, ৪, ৫, ও ৬ নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য লুৎফা তাহেরা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও সাংবাদিকবৃন্দ প্রমুখ।

প্রধান অতিথি ফারজানা রহমান বক্তব্যে পি এম খালীর সার্বিক চিত্র তুলে ধরে বলেন, পি এম খালীর বেশির ভাগ মানুষ কৃষিকাজ ও মৎস্য চাষের উপর নির্ভরশীল। পি এম খালীবাসীর দীর্ঘদিনের আশা ছিল এই খালটি খনন করা, যা পূরণ করল আজ। উল্লেখ্য যে, খালটি ১.২ কি.মি. দৈর্ঘ্য এবং ১০ লক্ষ টাকা ব্যয়ে খননের কাজ সমাপ্ত হবে। বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন, কক্সবাজার উক্ত কাজটি বাস্তবায়ন করছে।

 

এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান মোঃ আবদুল্লাহ জানান, কক্সবাজার সদর উপজেলার পি এম খালী ইউনিয়নের উত্তর পাতলী—মুহসিনিয়া পাড়ার সাধারণ মানুষের আয় রোজগারের অন্যতম উৎস পাতলী খাল। যেটির উপর অনেক মানুষের জীবিকা নির্বাহ করে। তবে পি এম খালীবাসীর দীর্ঘদিনের আশা ছিল এই খালটি খনন করা, যা পূরণ করল উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা রহমান। আমি পি এম খালী ইউনিয়ন পরিষদের  পক্ষ থেকে ইউএনও মহোদয়কে অসংখ্য ধন্যবাদ জানায়।

স্থানীয়রা জানায়, কিছু কুচক্রী মহল ক্ষমতার দাপট দেখিয়ে এই খালকে নিজের পৈত্রিক সম্পত্তি হিসেবে ব্যবহার করে আসছে। এই এলাকার প্রতি ইউএনও মহোদয়ের সুনজর থাকলে ভূমি খেকো ও খাল খেকোরা আর নিস্তার পাবে না।

পরে শুভ উদ্বোধন পর্ব সমাপ্তির পর দোয়া মোনাজাত পরিচালনা করা হয়। এলাকার সকলকেই এই মহৎ কাজে সকলের সহযোগিতা কামনা চেয়ে সকলকেই মিস্টিমুখ করান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা রহমান।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs