সোমবার, ২৪ জুন ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি মাতারবাড়ীতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীনের ত্রাণ সামগ্রী বিতরণ মহেশখালী প্রেসক্লাবে প্রয়াত সাংবাদিক শফিকুল্লাহ খানের স্মরণে দোয়া মাহফিল কক্সবাজার পৌরশহরে বাদশাঘোনায় পাহাড় ধ্বসে ঘুমন্ত অবস্থায় স্বামী-স্ত্রীর মুৃত্যু! ছোট মহেশখালীতে নিখোঁজ মা-ভাইয়ের সন্ধান পেতে সন্তানের আকুতি খোন্দকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত বর্ষার শুরুতেই কক্সবাজারের উখিয়ায় দুটি রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস,নিহত-১১ কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান

নীতির বিষয়ে কখনো আপোষ করা যাবে না-সাংবাদিক সংসদের এক যুগপূর্তি উৎসব অনুষ্ঠানে হুইপ কমল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
  • ৪৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,কক্সবাজার:
ব্যাপক উৎসাহ—উদ্দীপনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে সাংবাদিক সংসদ, কক্সবাজার এর গৌরব ও সাফল্যের এক যুগপূর্তি উৎসব—২০২৪। সোমবার (২৯ এপ্রিল) পর্যটন শহরের জারা কনভেনশন হলে অনুষ্ঠিত বর্ণিল এই উৎসবে দিনব্যাপী ছিল আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা, নতুন কমিটি ঘোষণা, র‌্যাফেল ড্র ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি। উদ্বোধক ছিলেন পৌর মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী।

হুইপ সাইমুম সরওয়ার কমল বলেন, ‘নীতির বিষয়ে কখনো আপোষ করা যাবে না। সবাইকে ভালোর দিকে ছুটতে হবে, খারাপের দিকে নয়। মূল্যবোধ ও মানবিকতার বিষয়ে সবাইকে এক ও অভিন্ন থাকতে হবে। ব্যক্তিগত স্বার্থের উর্ধ্বে ওঠে সত্যের পক্ষে আমাদের দৃঢ় অবস্থান থাকতে হবে। ভূমিদস্যুতাসহ সকল অপরাধ দমনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তবেই সম্ভব একটি সুন্দর সমাজ ও দেশ বিনির্মান।’

এতে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার—২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক। তিনি ভয়াবহ ২৯ এপ্রিল প্রসঙ্গে বলেন, ‘উপকূলে ৯১ সালের সেই অবস্থা এখন আর নেই। প্রধানমন্ত্রী শেখ হাসির সরকার উপকূল উন্নয়নে অনেক প্রকল্প গ্রহণ করেছেন। আশ্রয়কেন্দ্র হয়েছে অসংখ্য। শক্ত বেড়িবাঁধ হয়েছে। সচেতন হয়েছে জনগণ, উন্নয়ন হয়েছে সংবাদ মাধ্যমের। সেদিন এত সংবাদ মাধ্যম ছিলনা। তাই জনগণ সচেতন না হওয়াতেও ক্ষতিগ্রস্ত হয়েছেন অনেকেই।’

সাংবাদিক সংসদের সভাপতি এম.এ আজিজ রাসেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বলরাম দাশ অনুপমের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার প্রেস ক্লাবের সাবেক সভাপতি দৈনিক সৈকত সম্পাদক মাহবুবর রহমান, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুজ্জামান, সিনিয়র সাংবাদিক শামসুল হক শারেক, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল ও সিবিএন’র সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী।

বক্তব্য রাখেন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) কক্সবাজারের সভাপতি এম,আর মাহবুব ও কক্সবাজার সদর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বেদারুল আলম।

পরে মহান মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদান রাখায় বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব) আবদুস সোবহান, শিক্ষাক্ষেত্রে মহান মুক্তিযুদ্ধের সংগঠক সাবেক রাষ্ট্রদূত ওসমান সরওয়ার আলম চৌধুরী এবং সাংবাদিকতায় মহান মুক্তিযুদ্ধের সংগঠক নুরুল ইসলামকে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়। এছাড়া পর্যটন শিল্পে বিশেষ অবদান রাখায় বীর মুক্তিযোদ্ধা সাবেক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী হোটেল সায়মনের সত্ত্বাধিকারী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে সম্মাননা প্রদান করা হয়।

ওসমান সরওয়ার আলম চৌধুরীর পক্ষে সম্মাননা প্রহণ করেন প্রয়াতের পুত্র হুইপ সাইমুম সরওয়ার কমল, সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলামের পক্ষে সম্মাননা গ্রহণ করেন প্রয়াতের পুত্র কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, ক্যাপ্টেন অব. আব্দুস সোবহানের পক্ষে সম্মাননা গ্রহণ করেন প্রয়াতের কন্যা সাবেরা ফারজিন তৃপ্তি ও ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের পক্ষে সম্মাননা গ্রহণ করেন উনার পুত্র আমিনুর রহমান।

এরপর উপদেষ্টা পরিষদ ও আজিজ রাসেলকে সভাপতি ও বলরাম দাশ অনুপমকে সাধারণ সম্পাদক করে নতুন কার্যকরী পরিষদ ঘোষণা করা হয়। বিকালে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আকর্ষণীয় র‌্যাফেল ড্র।

এ সময় বিভিন্ন সাংবাদিক, সামাজিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দসহ সাংবাদিক সংসদের সদস্য এবং তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs