মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান মহেশখালীতে টমটম চাপায় দিনমজুর রফিক গুরুতর আহত শফি অবৈধ মালামাল নিয়ে দুবাই কারাগারে বন্দি মোরশেদ এ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত বিভ্রান্তিমুলক সংবাদের প্রতিবাদ আলোকিত মেধাবিকাশ স্বর্ণপদক বৃত্তি পরীক্ষায় মহেশখালী কে.জি এর শিক্ষার্থী আলিয়া ট্যালেন্টপুলে বৃত্তি লাভ মিয়ানমারের সীমান্ত এলাকা উখিয়ায় একাধিক অস্থায়ী পশুরহাট! ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হলেন শরীফ জামিল। নিখোঁজ সংবাদ কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন এর ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

ধরা’র কুতুবদিয়া উপজেলা কমিটি অনুমোদন:আহবায়ক এম,শহীদুল ইসলাম,সদস্য সচিব শাহেদুল ইসলাম মনির

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৩৯ বার পঠিত

কুতুবদিয়া(কক্সবাজার)প্রতিনিধি।

পরিবেশ ও জলবায়ু বিষয়ক জাতীয় সংগঠন ‘ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) এর কক্সবাজার জেলার অন্তর্গত সাগরবেষ্টিত দ্বীপ কুতুবদিয়া উপজেলা শাখার কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে এম, শহীদুল ইসলামকে আহ্বায়ক ও শাহেদুল ইসলাম মনিরকে সদস্য সচিব করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারী) বেলা ২টায় উপজেলা সদরের অভিজাত বেলাভূমি রেস্টুরেন্টের হলরুমে এক আলোচনা সভায় ধরিত্রী রক্ষায় আমরা (ধরা), কক্সবাজার জেলার আহবায়ক ফজলুল কাদের চৌধুরী ও সদস্য সচিব জাহাঙ্গীর আলম এই কমিটি ঘোষণা করেন। এ সময় জেলার নেতৃবৃন্দ ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটিকে দ্রুত পূর্ণাঙ্গ কমিটিতে রূপ দিয়ে সম্মেলন করার জন্য নির্দেশ দেন।

১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটিতে অন্যান্যরা হলেন, ১ম যুগ্ম আহবায়ক মাস্টার তৌহিদুল ইসলাম কাজল, দ্বিতীয় যুগ্ম আহবায়ক মাস্টার মোঃ আমিনুল হক, যুগ্ম সদস্য সচিব মাস্টার মিজানুর রহমানসহ ছয়জন সদস্যের নাম ঘোষণা করেন।

এ সময় ধরা’র জেলা আহবায়ক বীর মুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরী বলেন, জলবায়ু পরিবর্তন জনিত বৈশ্বিক সংকটকালে দ্বীপ উপজেলা কুতুবদিয়া মারাত্মক পরিবেশ সংকটে জর্জরিত। দ্বীপের পরিবেশ- প্রতিবেশ, প্রাণ- প্রকৃতি এবং জলবায়ু রক্ষার জন্য ধরা’র নেতাকর্মীদের মানবকল্যাণে ব্রত হয়ে কাজ করার আহবান করেন তিনি। এ ছাড়া, এ দ্বীপকে আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য করে গড়ে তোলার জন্য পরিবেশ কর্মীদের সবুজ প্রহরীর মতো ভূমিকা পালনের জন্য বলেন।

অন্যদিকে,ধরা’র জেলা সদস্য সচিব জাহাঙ্গীর আলম বলেন, ধরা’র নেতাকর্মীরা দেশের সর্বস্তরের মানুষের কল্যাণে স্বেচ্ছাসেবি মনোভাব নিয়ে কাজ করে থাকেন। তারই অংশ হিসেবে দ্বীপের মানুষের মানবতার সেবক হিসেবে ধরা কুতুবদিয়ার নেতাকর্মীরা কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs