মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান মহেশখালীতে টমটম চাপায় দিনমজুর রফিক গুরুতর আহত শফি অবৈধ মালামাল নিয়ে দুবাই কারাগারে বন্দি মোরশেদ এ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত বিভ্রান্তিমুলক সংবাদের প্রতিবাদ আলোকিত মেধাবিকাশ স্বর্ণপদক বৃত্তি পরীক্ষায় মহেশখালী কে.জি এর শিক্ষার্থী আলিয়া ট্যালেন্টপুলে বৃত্তি লাভ মিয়ানমারের সীমান্ত এলাকা উখিয়ায় একাধিক অস্থায়ী পশুরহাট! ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হলেন শরীফ জামিল। নিখোঁজ সংবাদ কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন এর ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

দ্বিপাক্ষিক বাণিজ্যের সুযোগ বৃদ্ধিতে নেপাল সফরে কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রতিনিধিদল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৩ মার্চ, ২০২৪
  • ৭৫৭ বার পঠিত

মুকিম খাঁন,নেপাল থেকে:

কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে ৫দিনের সফরে আজ(৩ মার্চ)থেকে ১৫ সদস্যের একটি বাণিজ্যক প্রতিনিধিদল নেপালে অবস্থান করছেন,ফিরবেন ৭ মার্চ।। ৫ দিনের এই সফরের মাধ্যমে কক্সবাজারের ব্যবসায়ী নেতারা দেশটির সাথে বাণিজ্য বৃদ্ধি এবং নতুন সুযোগ তৈরির চেষ্টা করবেন।

ইতিমধ্যে কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও নেপাল চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির মাঝে বাণিজ্য সহযোগিতার সুযোগ বৃদ্ধি নিয়ে আলোচনা হয়েছে। তারই ধারাবাহিকতায় কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু মুর্শেদ মোহাম্মদ খোকার নেতৃত্বে ১৫ সদস্যের একটি প্রতিনিধি দল নেপাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আমন্ত্রণে নেপালে অবস্থান করছেন। দুই দেশের চেম্বার অব কমার্স দ্বিপাক্ষিক ব্যবসায়িক সম্পর্ক তদারকির মাধ্যমে কক্সবাজার পর্যটন শিল্প পন্য নেপালে এবং নেপালে পন্য কিভাবে সহজে বাজারজাত করা যায় এ বিষয়ে আলোচনা করার কথা রয়েছে বলে জানাযায়।

নেপালের উদ্দেশ্যে যাওয়া প্রতিনিধি দলে রয়েছে কক্সবাজার পর্যটনকেন্দ্রীক শীর্ষ ডজন ব্যবসায়ী নেতৃবৃন্দ। এই সফরের মাধ্যমে নতুন নতুন বাণিজ্য সম্ভাবনা তৈরী হবে বলে আশা তাদের।

প্রতিনিধিদলের নেতৃত্বে রয়েছেন কক্সবাজার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবু মুর্শেদ মোহাম্মদ খোকা। তিনি নেপাল থেকে বলেন, “সাম্প্রতিক বছরগুলোতে কক্সবাজার থেকে নেপালে এটাই সবচেয়ে বড় ব্যবসায়িক প্রতিনিধিদল সফরে এসেছেন। প্রতিনিধি দলে বিভিন্ন নেতৃস্থানীয় ১৫ জন ব্যবসায়ী রয়েছেন।

তিনি আরও বলেন, “আমরা নেপালের বাজারে আমাদের কক্সবাজারের উৎপাদিত পন্য সামগ্রির ব্যবসার পরিসর আরও বাড়াতে চাই। আমাদের দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়ানোর বিপুল সম্ভাবনা রয়েছে। কারণ আমরা রপ্তানি বহুমুখীকরণের সুযোগকে বৃদ্ধি করার জন্য কাজ করছি।”

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs