সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৩০ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি মাতারবাড়ীতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীনের ত্রাণ সামগ্রী বিতরণ মহেশখালী প্রেসক্লাবে প্রয়াত সাংবাদিক শফিকুল্লাহ খানের স্মরণে দোয়া মাহফিল কক্সবাজার পৌরশহরে বাদশাঘোনায় পাহাড় ধ্বসে ঘুমন্ত অবস্থায় স্বামী-স্ত্রীর মুৃত্যু! ছোট মহেশখালীতে নিখোঁজ মা-ভাইয়ের সন্ধান পেতে সন্তানের আকুতি খোন্দকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত বর্ষার শুরুতেই কক্সবাজারের উখিয়ায় দুটি রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস,নিহত-১১ কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান

তীব্র তাপদাহে মানুষের পাশে মেয়র মাহাবুব

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ৪৭ বার পঠিত

শহর(কক্সবাজার)প্রতিনিধি:
বৈশাখের তাপদাহে পুড়ছে দেশ। বিগত কয়েক দিনের তাপমাত্রা অসহনীয় হয়ে উঠেছে কক্সবাজার পৌরবাসী। প্রচণ্ড তাপদাহে যখন জনজীবন বিপর্যস্ত তখন পৌরবাসীর মাঝে সুপেয় পানি ও খাবার স্যালাইন নিয়ে হাজির হয়েছে কক্সবাজার পৌরসভার মেয়র মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী। শহরের ৬টি পয়েন্টে পথচারী, যাত্রী, পর্যটক, দিনমজুর, খেটে পাওয়া মানুষ ও সাধারণ মানুষকে বিনামূল্যে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করছেন মেয়র। সেই সঙ্গে মেয়র জানিয়েছেন, যতদিন দাবদাহ থাকবে ততদিন এই উদ্যোগ অব্যাহত রাখবেন এবং আরো বেশি পয়েন্টে পানি ও স্যালাইন বিতরণ করা হবে।

শনিবার (২৭ এপ্রিল) সকাল থেকে শহরের খুরুশকুল রাস্তার মাথা, বাজারঘাটা, লালদিঘীপাড়, গোলদিঘীপাড়, ঘুনগাছতলা ও কলাতলী ডলফিন মোড়ে ৬ হাজার করে পানি ও স্যালাইন বিতরণ করতে। পথচারীরাও তৃষ্ণা ও দুর্বলতা মেটাতে আগ্রহ নিয়ে গ্রহণ করছে এই সেবা।
সকালে ঘুনগাছতলায় এই কার্যক্রমের উদ্বোধন করেন কক্সবাজার পৌরসভার মেয়র মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী। পরে কলাতলী ডলফিন মোড়ে উদ্বোধন করেন মেয়র। এই সময় কাউন্সিলর নুর মোহাম্মদ মাঝু, আক্তার কামাল আজাদ, এম.এ মনজুর উপস্থিত ছিলেন। অন্যান্য পয়েন্টে কাউন্সিলর হেলাল উদ্দিন কবির, রাজ বিহারী দাশ, আমিনুল ইসলাম মুকুল, সাহাব উদ্দিন সিকদার, এহেছান উল্লাহ ও ওসমান সরওয়ার টিপু এই কার্যক্রম উদ্বোধন করেন।

বিনামূল্যে পানি ও স্যালাইন বিতরণ প্রসঙ্গে কক্সবাজার মেয়র মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে বৃষ্টি না হওয়ায় প্রচন্ড গরমে মানুষ কষ্ট পাচ্ছে। মানুষের কষ্টের কথা চিন্তা করে পৌরসভার উদ্যোগে এমন সেবামূলক কার্যক্রম আমরা শুরু করেছি। এই কার্যক্রম চলমান থাকবে। প্রাথমিক ভাবে পৌরসভার ৬টি পয়েন্টে এ কার্যক্রম চলছে। কাল (রোববার) থেকে ১১ টি পয়েন্টে বিতরণ করা হবে। যতদিন এই গরমের তীব্রতা কমবে না ততদিন এমন কার্যক্রম চলমান থাকবে। এই সেবামুলক কার্যক্রমে প্রত্যেক ওয়ার্ড কাউন্সিলররাও নিয়োজিত থাকবেন।

এই সময় এক রিকশাচালক বলেন, রোদে রিকশা চালিয়ে গলা শুকিয়ে গিয়েছিল। এখানে দেওয়া পানি ও স্যালাইন খেয়ে এখন ভালো লাগছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs