সোমবার, ২৪ জুন ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি মাতারবাড়ীতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীনের ত্রাণ সামগ্রী বিতরণ মহেশখালী প্রেসক্লাবে প্রয়াত সাংবাদিক শফিকুল্লাহ খানের স্মরণে দোয়া মাহফিল কক্সবাজার পৌরশহরে বাদশাঘোনায় পাহাড় ধ্বসে ঘুমন্ত অবস্থায় স্বামী-স্ত্রীর মুৃত্যু! ছোট মহেশখালীতে নিখোঁজ মা-ভাইয়ের সন্ধান পেতে সন্তানের আকুতি খোন্দকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত বর্ষার শুরুতেই কক্সবাজারের উখিয়ায় দুটি রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস,নিহত-১১ কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান

ডি.সি. সাহেবের বলীখেলা শুরু শুক্রবার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
  • ৫৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারে ইতিহাস ও গৌরবের ধারাবাহিকতায় ডি.সি সাহেবের বলী খেলার ৬৯তম আসর শুরু হচ্ছে আগামীকাল শুক্রবার। বিকাল ৩টায় কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে ডি.সি সাহেবের বলীখেলা ও বৈশাখী মেলার উদ্বোধন করা হবে।

এতে প্রধান অতিথি থাকবেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান। বিশেষ অতিথি থাকবেন পুলিশ সুপার মোঃ মাহাফুজুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারন সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার পৌরসভার মেয়র মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী ও শ্রীম্প হ্যাচারী এসোসিয়েশন অব বাংলাদেশের সাধারন সম্পাদক মোঃ নজিবুল ইসলাম। সভাপতিত্ব করবেন ডি.সি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলা উদযাপন পরিষদের আহবায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ।

আগামী ১০ ও ১১ মে অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলা। ইতিহাস ও গৌরবের ধারাবাহিকতায় ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলা উদযাপন পরিষদের সদস্য সচিব হেলাল উদ্দিন কবির বলেন, তৎকালীন পূর্ব পাকিস্তানের ইতিহাসে মহকুমা স্টেডিয়ামে ১৯৫৬ সালে এ অঞ্চলের মানুষের বিনোদনের নিমিত্তে এস.ডি.ও সাহেবের বলী খেলা নামে প্রথম বারের মতো বলীখেলা শুরু করা হয়। বাঙালীর লোকজ উৎসব “বলীখেলা ও বৈশাখী মেলা” তখন থেকে পরিণত হয় এই জনপদের অধিবাসীদের প্রাণের উৎসবে। ১৯৮৪ সালের ১লা মার্চ কক্সবাজার মহকুমা জেলায় উন্নীত হওয়ায় এস.ডি.ও সাহেবের বলীখেলার নতুন নামকরণ হয় ডি.সি. সাহেবের বলীখেলা ও বৈশাখী মেলা। তারই ধারাবাকিতায় ১০ ও ১১ মে অনুষ্ঠিতব্য দুইদিন ব্যাপী বলীখেলা ও বৈশাখী মেলা হবে ইতিহাস ও গৌরবের ধারাবাহিকতায় ৬৯তম আসর।
কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ডি.সি. সাহেবের বলীখেলা ও বৈশাখী মেলার আসর বসবে বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে। দেশের নামকরা বলীদের অংশগ্রহণে বর্ণাঢ্য আয়োজনে উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হবে। এবারের বলী খেলায় ১ম মেডেলে থাকছে চ্যাম্পিয়ন ২৫ হাজার টাকা, রানার আপ ১৫ হাজার টাকা। ২য় মেডেলে থাকছে চ্যাম্পিয়ন ১২ হাজার টাকা, রানার আপ ৮ হাজার টাকা এবং ৩য় মেডেলে থাকছে চ্যাম্পিয়ন ১০ হাজার টাকা, রানার আপ ৭ হাজার টাকা। এবারে বলীদের সম্মানী ও বৃদ্ধি করা হয়েছে। ইতিমধ্যে আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। এ ছাড়া মেলাটি আরো আকর্ষণীয় করতে মেলায় থাকছে ঐতিহ্যবাহী নাগরদোলা, হস্তশিল্প, কুটির শিল্প, তাঁত শিল্প, বস্ত শিল্প, মৃৎ শিল্প ও দেশীয় পণ্যের বিপুল সমাহার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs