সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি মাতারবাড়ীতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীনের ত্রাণ সামগ্রী বিতরণ মহেশখালী প্রেসক্লাবে প্রয়াত সাংবাদিক শফিকুল্লাহ খানের স্মরণে দোয়া মাহফিল কক্সবাজার পৌরশহরে বাদশাঘোনায় পাহাড় ধ্বসে ঘুমন্ত অবস্থায় স্বামী-স্ত্রীর মুৃত্যু! ছোট মহেশখালীতে নিখোঁজ মা-ভাইয়ের সন্ধান পেতে সন্তানের আকুতি খোন্দকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত বর্ষার শুরুতেই কক্সবাজারের উখিয়ায় দুটি রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস,নিহত-১১ কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান

টেকনাফ উপজেলা শহরকে প্রাণবন্ত রাখতে রোড ডিভাইডারের পরিবর্তে রোড “আইল্যান্ড”করার দাবি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১ এপ্রিল, ২০২৪
  • ১৩৯৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,টেকনাফ:

কক্সবাজার জেলার সিমান্ত উপজেলা টেকনাফের পৌরএলাকায় সড়ক উন্নতি করণের কাজকে সাধুবাদ জানালেও কিন্তু পুরাতন বাস স্টেশনের (ঝর্ণা চত্ত্বরের) মোড় থেকে রাস্তায় যে ডিভাইডার দেয়া হয়েছে তা অনুচিত বলে মনে করেন স্থানীয়রা। এত উচু ডিভাইডার সাধারণত হাইওয়েতে গাড়ির গতি বেশি থাকার কারনে দেয়ার কথা থাকলেও উপজেলা শহরে এমনটি দেখা যায় না বলে জানান সাধারণ মানুষ।

সরজমিনে দেখাযায়, টেকনাফ উপজেলা শহরে পৌরএলাকায় পুরাতন বাস স্টেশন ঐতিহ্যবাহি একটি বাজার বা স্টেশন। যার পূর্ব -পশ্চিম দু’পাশে শত বছরের পুরোনো সারি সারি হরেক রকমের দোকান রয়েছে। যেখানে একজন ক্রেতার অবাদে রাস্তার দু’পাশে যাতায়াত করার ফলে ব্যবসায়ীদেরও ক্রেতা সমাগম করা সহজ হয়। কিন্তু রাস্তায় ডিভাইডার দেয়ার কারনে বাজারে আগত ক্রেতা-বিক্রেতা উভয়ে অসুবিধায় পড়তে হয় বলে জানায় উপস্থিত জনতা।

একটা পুরোনো বাজারকে বাচিয়ে রাখতে এবং ছোট উপজেলা শহরকে প্রাণবন্ত রাখতে রোড ডিভাইডারের জায়গায় রোড “আইল্যান্ড” দিয়ে এতে গাছের চারা রোপন করলে সুন্দর্যও বৃদ্ধি পাবে এবং পরিবেশকেও রক্ষা করা সম্ভব হবে বলে মনে করেন টেকনাফের সচেতন মহল।

বিষয়টি যথাযথ কতৃপক্ষ আমলে নিয়ে ব্যবস্থা গ্রহন করার দাবী জানিয়েছেন টেকনাফের সাধারণ মানুষ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs