সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি মাতারবাড়ীতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীনের ত্রাণ সামগ্রী বিতরণ মহেশখালী প্রেসক্লাবে প্রয়াত সাংবাদিক শফিকুল্লাহ খানের স্মরণে দোয়া মাহফিল কক্সবাজার পৌরশহরে বাদশাঘোনায় পাহাড় ধ্বসে ঘুমন্ত অবস্থায় স্বামী-স্ত্রীর মুৃত্যু! ছোট মহেশখালীতে নিখোঁজ মা-ভাইয়ের সন্ধান পেতে সন্তানের আকুতি খোন্দকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত বর্ষার শুরুতেই কক্সবাজারের উখিয়ায় দুটি রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস,নিহত-১১ কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান

টেকনাফ উপজেলা কমিটি পুলিশিং ফোরামের উদ্যোগে অপরাধ প্রতিরোধ সভা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ৯৩ বার পঠিত

*উখিয়া-টেকনাফে রোহিঙ্গাদের বাড়ি বাড়া দিলেই ব্যবস্থা * স্থানীয় ও রোহিঙ্গারা মিলে অপহরণে জড়িত- এসপি মাহাফুজুল ইসলাম

টেকনাফ প্রতিনিধি:

‘পুলিশই জনতা -জনতাই পুলিশ’ এ শ্লোগানকে নিয়ে অপহরণ ও মাদকের বিরুদ্ধে দিন দিন সোচ্চার হচ্ছে উখিয়া টেকনাফবাসী। উখিয়া টেকনাফের জনগনকে সচেতন করতে অপহরণ এবং মাদক প্রতিরোধে মাঠে নেমেছে স্থানীয় জনসাধারণ। এরই প্রেক্ষিতে টেকনাফ উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে ধর্মীয়, রাজনৈতিক, সামাজিক সহ নানা পেশাজীবী ব্যক্তিত্বদের নিয়ে এক বিশাল অপরাধ প্রতিরোধ সভা আয়োজন করা হয়েছে।

উখিয়া-টেকনাফের বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভাতে রোহিঙ্গাদের অবস্থানরত হাজার হাজার রোহিঙ্গা বিভিন্ন ভাড়া বাসায় অবস্থান করে। মিয়ানমার রাখাইনে সহিংসতার পর থেকে দলে দলে রোহিঙ্গারা এদেশে আশ্রয়ে আসে। এসব রোহিঙ্গাদের উখিয়া-টেকনাফের বিভিন্ন ক্যাম্পে আশ্রয় দিয়েছে সরকার। কিন্তু অনেক রোহিঙ্গা বিভিন্ন গ্রাম ও শহরে ভাড়া বাসায় উঠে। তবু প্রত্যেক ইউনিয়নে ভাড়া বাসার মালিক রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে যাচ্ছে। ফলে এলাকায় সহিংসতার পাশাপাশি অপহরণ, মানবপাচার, চুরি, মাদক সেবনসহ অবৈধ কার্যকলাপ বেড়েই চলেছে।রোহিঙ্গাদের কোন ভাবেই ভাড়া বাসা দেওয়া যাবেনা। তাদের জন্য নির্দিষ্ট আশ্রয় ক্যাম্প রয়েছে। যারা রোহিঙ্গাদের আশ্রয় প্রশ্রয় দিবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও রোহিঙ্গাসহ যে কোন অপরাধীদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত থাকবে।এমন কি ভাড়া বাসার জমিদার পযর্ন্ত বাঁচার কোন সুযোগ নেই। (উখিয়া-টেকনাফে) রোহিঙ্গাদের কোন ভাবেই ভাড়া বাসা দেওয়া যাবেনা যদি পাওয়া গেলে জমিদারসহ আইনের আওতায় আনা হবে। এমন কি সমাজ থেকে মাদকাসক্তি দূর করতে পরিবারের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। প্রতিটি পরিবারের সচেতনতা, ভালবাসা, দৃঢ় অঙ্গীকার ও সক্রিয় ভূমিকা মাদকাসক্তি নামক বিভীষিকাকে কঠোরভাবে প্রতিরোধ করবে। একই সাথে সামাজিক আন্দোলন গড়ে তোলা দরকার এবং প্রত্যেক পরিবার, সমাজ এবং সরকারকে একাজে এগিয়ে আসতে হবে টেকনাফ উপজেলা কমিটি পুলিশিং ফোরামের অপরাধ প্রতিরোধ সভায় প্রধান অতিথি এসব কথা বলেন মোঃ মাহফুজুল ইসলাম পুলিশ সুপার বিপিএম, পিপিএম (বার) কক্সবাজার।

৩ এপ্রিল বুধবার হৃীলা রঙ্গীখালী দারুল উলুম কামিল মাদ্রাসার মাঠে টেকনাফ উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি মোঃ আলম বাহাদুর এর সভাপতিত্বে টেকনাফ মডেল থানার অপারেশন ওসি মোঃ আব্দুর রাজ্জাক এর পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়।

জাতীয় সংগীত ও কোরআন পাঠের মাধ্যমে স্বাগত বক্তব্য রাখেন, উখিয়া থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শামিম হোসেন,টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি)মো: উসমান গনি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে মতামত পেশ করেন,উখিয়া পালনখালী ইউপি চেয়ারম্যান গফুর উদ্দীন,হৃীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মোঃ আলী,বাহারছড়া ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন,হৃীলা ইউপি মেম্বার মর্জিনা আকতার,উখিয়া উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারন সম্পাদক শহিদুল্লাহ কায়সার,বাহারছড়া কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি সাইফুল্লাহ কোম্পানি,হৃীলা গ্রাম পুলিশ, রঙ্গীখালী মাদ্রাসার শিক্ষক কবির ছিদ্দিকি সহ অনেকে।

বক্তারা বলেন, দিনের বেলায় অপহরণ ও মাদক, মানব ও অর্থ পাচারের বিরুদ্ধে গলা ফাটিয়ে বক্তব্য দিলাম আর রাতের বেলায় মাদককারকারীদের টাকা ভাগবাটোয়ারা করলাম তা যেন না হয়। মাদক একটি ঘৃণিত পেশা। তারা সমাজ, রাষ্ট্র ও দেশদ্রোহী। তাদের পক্ষে কোন সুপারিশ না। সরকার এসব কর্মকান্ড প্রতিরোধ করতে কঠোর হয়েছেন। ইতি মধ্যে অপহরণ, মুক্তিপণ আদায়, মাদক, অর্থ ও মানবপাচারে জড়িত তাদের বিরুদ্ধে ওইসব অপকর্ম বন্ধে প্রতিটি ঘরে ঘরে, পাড়া মহল্লায় সম্মিলিত সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

সভায় উপস্থিত ছিলেন,টেকনাফ পৌর পুলিশিং ফোরামের সভাপতি নুরুল হোসাইন,হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান মৌলনা নুর আহমদ আনোয়ারী,উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারন সম্পাদক নজরুল ইসলাম খোকন,হৃীলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি রেজাউল করিম রেজা ও সাধারন সম্পাদক,বাহারছড়া কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারন সম্পাদক মোঃ আয়ুব আলী সহ শিক্ষকবৃন্দ,সাংবাদিক গণ, পুলিশ কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তি বর্গ সহ বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তা বৃন্দ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs