মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান মহেশখালীতে টমটম চাপায় দিনমজুর রফিক গুরুতর আহত শফি অবৈধ মালামাল নিয়ে দুবাই কারাগারে বন্দি মোরশেদ এ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত বিভ্রান্তিমুলক সংবাদের প্রতিবাদ আলোকিত মেধাবিকাশ স্বর্ণপদক বৃত্তি পরীক্ষায় মহেশখালী কে.জি এর শিক্ষার্থী আলিয়া ট্যালেন্টপুলে বৃত্তি লাভ মিয়ানমারের সীমান্ত এলাকা উখিয়ায় একাধিক অস্থায়ী পশুরহাট! ওয়াটারকিপার অ্যালায়েন্সের নির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হলেন শরীফ জামিল। নিখোঁজ সংবাদ কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন এর ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

জেলা জজ আদালতের নতুন পিপি পি.এম.খালীর সৈয়দ রেজাউর রহমান

রিয়াজ উদ্দিন
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
  • ৬৯ বার পঠিত
কক্সবাজার সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এডঃ  সৈয়দ মো: রেজাউর রহমান কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের নতুন পিপি (পাবলিক প্রসিকিউটর) পদে যোগদান করেছেন।
মঙ্গলবার (৭ মে) সকালে তিনি প্রথম দিকে কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেট মুহম্মদ শাহীন ইমরান  এবং পরে কক্সবাজারের জেলা ও দায়রা জজ মুন্সী আব্দুল মজিদ এর কাছে যোগদান করেন।
যোগদানের পর একইদিন সকাল থেকে তিনি জেলা ও দায়রা জজ আদালতে পিপি হিসাবে নিয়মিত দায়িত্ব পালন শুরু করেছেন। গত সোমবার (৬ মে) আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগ (জিপি/পিপি শাখা) এর উপ সলিসিটর সানা মোঃ মারুফ হোসাইন স্বাক্ষরিত কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেট মুহম্মদ শাহীন ইমরানের কাছে প্রেরিত এক আদেশে অ্যাডভোকেট সৈয়দ মোঃ রেজাউর রহমান’কে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের নতুন পিপি (পাবলিক প্রসিকিউটর) পদে নিয়োগ দেওয়া হয়। একই আদেশে বর্তমান পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ এর নিয়োগ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি হিসাবে অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান এর নিয়োগ বাতিল করা হয়।
অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান কক্সবাজারের প্রবীণ আইনজীবী, বিশিষ্ট আওয়ামী লীগ নেতা, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক, সাবেক স্পেশাল পিপি অ্যাডভোকেট মোঃ হাবিবুর রহমান এর জ্যষ্ঠ পুত্র। অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান বাংলাদেশ সুপ্রীম কোর্টের তালিকাভুক্ত একজন আইনজীবী। অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান কক্সবাজার আইন কলেজের প্রভাষক, পিএমখালী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, কক্সবাজার বীচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য, কক্সবাজার সিটি কলেজ গভর্নিং বডির নির্বাহী সদস্য, কক্সবাজার আইন কলেজ গর্ভনিং বডির সদস্য, কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও কক্সবাজার ডায়াবেটিক সোসাইটির আজীবন সদস্য , কক্সবাজার সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি, কক্সবাজার ইয়োগা এসোসিয়েশন এর সভাপতি, কক্সবাজার জেলা লিগ্যাল এইড কমিটির প্যানেল আইনজীবী সহ আরো বিভিন্ন আইন ও বিচার সংশ্লিষ্ট, কল্যানকর, ধর্মীয়, সামাজিক ও ক্রীড়া সংগঠনের সাথে সক্রিয়ভাবে জড়িত।
কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের দায়িত্ব নেওয়ার আগ পর্যন্ত বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি পদে অত্যন্ত সততা ও সুনামের দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি রামু সেনা নিবাসের এরিয়া মনিটরিং সেল, সোনালী ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, এনসিসি ব্যাংক, সাউথ ইষ্ট ব্যাংক, এনআরবি গ্লোবাল ব্যাংক এর আইন উপদেষ্টা।
এদিকে, কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের নতুন নিয়োগ পাওয়া পিপি অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান মহান আল্লাহর কাছে শোকরিয়া জ্ঞাপন করে তাঁকে পিপি পদে নিয়োগ দেওয়ায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তাঁর দায়িত্ব পালনে সকলের সার্বিক সহযোগিতা ও দোয়া, আশীর্বাদ কামনা করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs