শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
শিরোনাম :
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত মহেশখালীতে পর্যটকের মরদেহ উদ্ধার কক্সবাজারে কোটা সংস্কার আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষ,ভাংচুর অনির্দিষ্টকালের জন্য দেশের সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয় কুতুবদিয়ার মাছ ধরার ট্রলার ডুবি: মাঝিমাল্লা উদ্ধার মহেশখালীতে বিদ্যুৎস্পৃষ্টে গ্যারেজ মালিক মামুনের মৃত্যু মাতারবাড়ীতে ৫শ মেগাওয়াটের সৌরবিদ্যুৎ কেন্দ্র করবে ইন্দোনেশিয়া “অভিভাবকহীন সন্তানদের থেকে রাষ্ট্রও যেন মুখ ফিরিয়ে নিয়েছে” উত্তরণ মডেল স্কুল ও কলেজে কিশোর কিশোরীদের দক্ষতা উন্নয়নে স্কুল ও কলেজ পর্যায়ে জলবায়ু ন্যায্যতা ও লিঙ্গ ভিত্তিক সহিংসতা বিষয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত রামুতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নতুন ভবন ভিত্তি প্রস্তর স্থাপন করলেন হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি

ছোট মহেশখালীতে নিখোঁজ মা-ভাইয়ের সন্ধান পেতে সন্তানের আকুতি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২১ জুন, ২০২৪
  • ৪১ বার পঠিত

নুরুল করিম, মহেশখালী।
“মা তুমি কোথায়? ফিরে এসো মা, ফিরে এসো। হে আল্লাহ তুমি মায়ের সন্ধান মিলিয়ে দাও।” এভাবেই আকুতি জানিয়ে বারবার কান্নায় ভেঙে পড়ছেন নিখোঁজ তসলিমা বেগম সন্তান’রা। গত ১৭/৮/২০১৫ সালে মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের ডেইলপাড়া নিজ বাড়ি থেকে আমার তসলিমা বেগম ও ছোট ভাই বারেক আমার পিতা বাদশা মিয়া ও দাদী খোশবানু সাথে উখিয়া চাচার বাড়ীর উদ্দেশ্যে রওয়ানা হয়ে তিনি আর ফিরে আসেননি। দাদা-পিতা ফিরে আসলেও আমার মা-ভাই আজও ফিরে আসেনি, নিকটাত্নীয়সহ বিভিন্ন স্থানে খোঁজখবর নিয়েও মায়ের কোন খোঁজ পাচ্ছি না পিতার থেকে। এরপর থেকেই গ্রামে-গঞ্জে, হাটে-বাজারে মায়ের সন্ধান করছেন আমার নানার বাড়ীর সবাই। বছরে পর বছর বেশি সময় পেরিয়ে গেলেও মায়ের খোঁজ না পাওয়ায় তিনি ভীষণ দুশ্চিন্তায় আছেন। মাকে খুঁজতে থানায় অভিযোগ করাসহ আশপাশের সকল স্থানে খোঁজ নেই। বাবা বলে মা আছে উখিয়ায় এলাকায় একটানা মাইকিংও করা হয়েছে। পত্রিকায় দিয়েছেন হারানো বিজ্ঞপ্তি।

কান্নাজড়িত কণ্ঠে ইয়াসমিন আকতার বলেন, আমাদের মা নেই। মা একমাত্র অভিভাবক। তাকে হারিয়ে ফেলেছি। মা কোথায় আছে, কেমন আছে, কীভাবে আছে জানি না। থানায় অভিযোগ করেছি, তারাও কিছু বলতে পারেনি ৯ বছরেও। এখন বাবার কাছে ঘুরে ঘুরে মাকে খুঁজছি। আমরা আমার মাকে আমাদের কাছে ফিরে পেতে চাই। বাবা আর একটা বিয়ে করেছে এখন।

তসলিমার ভাই রবি বলেন, দীর্ঘ নয় বছর বাড়ি থেকে স্বামী ও শাশুড়ী সাথে উখিয়ায় বেড়াতে গিয়ে আমার বোন ৪ সন্তানের জননী ছেলে’কে নিয়ে আর ফিরে আসেননি ঘরে। অনেক খোঁজাখুঁজি করেও তাদের কোথাও পায়নি। অভিযোগ স্বামী ও শাশুড়ী অপরাধিচক্র তার আমার বোন ও ভাগিনাকে অপহরণ বা গুম করেছে তা না হলে এত দিন আমার বোন ও ভাগিনা নিখোঁজ থাকার কথা না। তাই সরকারের কাছে দ্রুত বোন তসলিমাসহ তার বাচ্চাকে খুঁজে বের করতে স্বামী ও শাশুড়ীকে আইনের আওতায় আনে জিজ্ঞেসবাদ করা হলে সঠিক তথ্য বেরিয়ে আসবে। প্রয়োজনে সন্ধান পেলে আমার এ 01884869298 নম্বরে জানাতে অনুরোধ করছি।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ সুকান্ত চক্রবর্তী বলেন, এ বিষয়ে একটি দীর্ঘদিনের তাই সময়ে ব্যাপার, অভিযোগের তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে, সামাজিক যোগাযোগমাধ্যমেও বিষয়টি প্রচার করা হয়েছে। তার সন্ধান চলছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs