সোমবার, ২৪ জুন ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি মাতারবাড়ীতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীনের ত্রাণ সামগ্রী বিতরণ মহেশখালী প্রেসক্লাবে প্রয়াত সাংবাদিক শফিকুল্লাহ খানের স্মরণে দোয়া মাহফিল কক্সবাজার পৌরশহরে বাদশাঘোনায় পাহাড় ধ্বসে ঘুমন্ত অবস্থায় স্বামী-স্ত্রীর মুৃত্যু! ছোট মহেশখালীতে নিখোঁজ মা-ভাইয়ের সন্ধান পেতে সন্তানের আকুতি খোন্দকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত বর্ষার শুরুতেই কক্সবাজারের উখিয়ায় দুটি রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস,নিহত-১১ কক্সবাজারে ‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রামুতে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন ঢাকায় এসি বিস্ফোরণ: জীবন যুদ্ধে হেরে গেলেন মহেশখালী মাতারবাড়ীর আবদুল মান্নান

চার লেনের চট্টগ্রাম-কক্সবাজার হাইওয়ে এখন সময়ে দাবী: এফবিসিসিআই সভাপতি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২ মার্চ, ২০২৪
  • ১৮০ বার পঠিত

সংবাদ বিজ্ঞপ্তি:

পর্যটনের প্রবৃদ্ধি ও ব্যবসা-বাণিজ্যে গতিশীলতা নিশ্চিত করতে চট্টগ্রাম-কক্সবাজার হাইওয়েকে এক্সপ্রেস ওয়েসহ চার লেনে উন্নীত করার দাবী জানিয়েছেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এর সভাপতি মাহবুবুল আলম। আজ (১ মার্চ ২০২৪) কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) কর্তৃক আয়োজিত সংবর্ধনা অনু্ষ্ঠান ও মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

সভার শুরুতে কউক চেয়ারম্যান কমডোর মোহাম্মদ নুরুল আবছার (অব.) সংবর্ধিত অতিথিকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন। কউক চেয়ারম্যান তার বক্তৃতায় কউক প্রস্তাবিত ৩৪টি প্রকল্পসমূহের বর্ণনা তুলে ধরে বলেন কক্সবাজারকে একটি পরিকল্পিত ও আন্তর্জাতিক মানের পর্যটন নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আগামী ৫ বছরের জন্য এই রোডম্যাপ তৈরি করা হয়েছে। ইতিমধ্যে ২২টি প্রকল্পের ডিপিপি মন্ত্রণালয়ের প্রশাসনিক অনুমোদনের জন্য প্রেরণ করা হয়েছে। শীঘ্রই কক্সবাজার থেকে টেকনাফ এবং কক্সবাজার থেকে মহেশখালী পর্যন্ত ক্যাবল কার চালুর লক্ষ্যে সমীক্ষা কার্যক্রম শুরু হবে। এছাড়াও পর্যটকদের জন্য সিনেপ্লেক্সসহ অ্যামিউজম্যানেন্ট ওয়ার্ল্ড, গলফ ক্লাব, ইকো রিসোর্ট, ক্রুজ লাইনার ও সী প্লেন চালুকরণ, ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার নির্মাণ ইত্যাদি উদ্যোগ নেয়া হচ্ছে। কউক গৃহীত পরিকল্পনা বাস্তবায়নে সরকারের পাশাপাশি বিনিয়োগ নিয়ে দেশি-বিদেশি উদ্যোক্তা ও ব্যবসায়ী মহলের এগিয়ে আসতে হবে। বিনিয়োগকারীদের জন্য কক্সবাজারকে একটি আকর্ষণীয় গন্তব্য উল্লেখ করে তিনি বলে, প্রস্তাবিত প্রকল্পসমূহ অংশীদারিত্বের ভিত্তিতে বাস্তবায়নের জন্য কউক দেশি-বিদেশি বিনিয়োগকারীদের স্বাগত জানাচ্ছে।

প্রধান অতিথির বক্তৃতায় এফবিসিসিআই সভাপতি বলেন, কক্সবাজারকে আধুনিক ও স্মার্ট পর্যটন নগরীতে রূপান্তর করতে কউকের পক্ষ থেকে যে পরিকল্পনা উপস্থাপন করা হয়েছে তার দ্রুত বাস্তবায়ন অত্যন্ত জরুরি। মাননীয় প্রধানমন্ত্রী কক্সবাজারকে দক্ষিণ এশিয়ার একটি বাণিজ্যিক হাব হিসেবে গড়ে তোলার যে পরিকল্পনা নিয়েছেন, কউকের পরিকল্পনা তার পরিপূরক হিসেবে কাজ করবে। দ্রুততম সময়ে পরিকল্পনাসমূহ বাস্তবায়ন করা না গেলে অর্থনৈতিক সম্ভাবনার যে দ্বার খুলে যাচ্ছে, তার সুফল লাভ করতে আমরা ব্যর্থ হবো। কউকের পরিকল্পনা বাস্তবায়নে এফবিসিসিআই ও ব্যবসায়ী মহল থেকে প্রয়োজনীয় সকল ধরণের সহায়তা দেয়া হবে বলে তিনি আশ্বাস দেন।

কউক ভবনের মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত এ সভায় কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু মোরশেদ চৌধুরী, ওম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কক্সবাজারের সভাপতি জাহানারা ইসলাম, স্থানীয় ব্যবসায়ী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, কক্সবাজার প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ স্থানীয় সুধীজন উপস্থিত ছিলেন। সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা ও নৈশভোজ অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs